ক্রাইস্টচার্চে নিহতদের শ্রদ্ধার ব্যানার খুলে ফেললো অস্ট্রেলীয়রা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ মার্চ ২০১৯, সোমবার
ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় হতাহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত এক রাগবি ম্যাচে ব্যানার টাঙিয়েছিলেন সমর্থকেরা। মাঠের নিরাপত্তাকর্মীরা সে ব্যানার খুলে ফেলার নির্দেশ দেন। পরে সমর্থকেরা টুইটারে এর প্রতিবাদ জানিয়েছে। ক্রাইস্টচার্চের মসজিদে অস্ট্রেলীয় সন্ত্রাসী যুবকের হামলায় নিহত হয় পাঁচ বাংলাদেশিসহ ৫০ জন। অল্পের জন্য রক্ষা পান সফরকারী বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। পৃথিবী জুড়ে চলছে এ হামলার নিন্দা, সবাই জানাচ্ছেন হতাহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা ও সহমর্মিতা। কিন্তু এ নিয়ে হয়েছে অন্যরকম অভিজ্ঞতা। সন্ত্রাসী হামলায় হতাহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ব্যানার টাঙিয়েছিল নিউজিল্যান্ডের রাগবি দল ক্রুসেডারসের সমর্থকরা।
অস্ট্রেলিয়ার রাগবি দল ওয়ারাতাহাস ও ক্রুসেডারসের ম্যাচে গ্যালারিতে টাঙানো দুই ব্যানারে লেখা ছিল ‘ক্রাইস্টচার্চ স্ট্রং #লাভওভারহেইট এবং কিয়া কাহা ক্রাইস্টচার্চ।’ কিন্তু মাঠের নিরাপত্তাকর্মীরা সে ব্যানার সরিয়ে ফেলার নির্দেশ দেয়। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদে ক্রসেডার সমর্থকরা লেখে, ‘এসসিজি নিরাপত্তাকর্মীরা এই মাত্র ব্যানার খুলে ফেলার নির্দেশ দিলেন, ক্রাইস্টচার্চ হামলায় হতাহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তা টাঙানো হয়েছিল। কিছু সময় আছে, যখন খেলার চেয়ে কিছু ব্যাপার বড় হয়ে ওঠে। এটা তেমন কিছুই ছিল এবং তোমরা (নিরাপত্তাকর্মীরা) ভুল করলে।’
আর সিডনি ক্রিকেট গ্রাউন্ডের ওয়েবসাইটে বলা হয়, লেখা কিংবা ছবিসংবলিত যেকোনো ব্যানারকে সিডনি ক্রিকেট ও স্পোর্টস ট্রাস্ট আক্রমণাত্মক আর বৈষম্যমূলক বলেই মনে করে। তবে সিডনি মাঠে উপস্থিত সমর্থকেরা নিজেদের মতো করেই শ্রদ্ধা জানিয়েছে হতাহত ব্যক্তিদের প্রতি। হাতে হাত ধরে পাশাপাশি হেঁটেছেন ক্রুসেডারস ও ওয়ারাতাহাস সমর্থকরা। এরপর গোলাকার বৃত্ত বানিয়ে তারা নীরবতাও পালন করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রামপালসহ বিতর্কিত সব প্রকল্প স্থগিত করার দাবি টিআইবির

আওয়ামী লীগ জিতলেও পরাজিত হয়েছে গণতন্ত্র:ফখরুল

‘মাশরাফিদের উপর বিশ্বাস রাখতে হবে’

আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ

দেশে ফিরতে রাজি হয়েছেন সাগরে আটকে পড়া ৬৪ বাংলাদেশি

যে মাইলফলক হাতছানি দিচ্ছে সাকিবকে

জামিন নাকচ, কারাগারে ওসি মোয়াজ্জেম

পাকুন্দিয়ায় চোরাই মোটরসাইকেলসহ একজন গ্রেপ্তার

ভূঞাপুরে পরিত্যক্ত ভবনে চলছে পাঠদান

দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচিতে ছাত্রদল

বিএনপির আরও অনেক নেতাকর্মীকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হবে: রিজভী

৩০ বছরে বিশ্বে জনসংখ্যা বৃদ্ধি পাবে ২০০ কোটি

লোহার খাঁচায় গঙ্গায় ডুবিয়ে দেয়া হলো জাদুকরকে, অতঃপর... (ভিডিও)

রাজধানীতের শিশু কন্যাকে হত্যা করে মায়ের আত্মহত্যার চেষ্টা

বৃষ্টি বাধা হবে না বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে

প্রেমের টানে ঘর ছেড়ে পুলিশ হেফাজতে প্রেমিকা