বরিশালে ভোটারশূণ্য কেন্দ্র, নির্বাচনী কর্মকর্তাদের অলস সময়

অনলাইন

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে | ২৪ মার্চ ২০১৯, রোববার, ১:৫৩
এমনিতেই চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে গেছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়। ফলে ভোটারদের বিন্দুমাত্র আগ্রহ নেই নির্বাচনের প্রতি। তাই সকাল থেকেই বরিশাল সদর উপজেলায় ভোটকেন্দ্রগুলো ফাঁকা। কয়েকটি কেন্দ্রে অল্প কিছু ভোটার থাকলেও বেশিরভাগ ভোট কেন্দ্রই ভোটর শূণ্য দেখা গেছে। এমন কেন্দ্র রয়েছে যেখানে সকাল সাড়ে ১০টা পর্যন্ত একটি ভোটও পড়েনি। ফলে ওইসব কেন্দ্রে ভোটগ্রহণ কর্মকর্তা থেকে শুরু করে সংশ্লিষ্টরা অলস সময় পার করছে।


এদিকে ভোটারদের উপস্থিতি কম হলেও সকাল থেকে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ণ পরিবেশে অল্প কিছু ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।


বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপে বরিশাল জেলার ৯টি উপজেলায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে। এর মধ্যে গৌরনদী ও আগৈলঝাড়ায় প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের তিনটি পদেই আওয়ামী লীগ মনোনিত ও সমর্থীত প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।


ফলে জেলার ৭টি উপজেলায় সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।
যে ৭টি উপজেলায় ভোটগ্রহণ চলছে তার মধ্যে হিজলা ও উজিরপুর উপজেলায়  চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ তিনটি পদেই প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে।

এছাড়া বাবুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যান, বানারীপাড়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান, মুলাদী উপজেলায় মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান, বাকেরগঞ্জে মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বরিশাল সদর উপজেলায় মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

বরিশাল সদর উপজেলায় ভাইস চেয়ারম্যানের দুটি পদে ভোটগ্রহণ চললেও পুরুষ ভাইস চেয়ারম্যান পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহ রিয়াজুল কবির শনিবার সংবাদ সম্মেলন করে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। ফলে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে না। প্রতিদ্বন্দ্বি না থাকায় আগ্রহ নেই ভোটারদের। তাই ভোট কেন্দ্রগুলোও ফাঁকা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০১৯-০৩-২৪ ০৪:০৪:৪৫

No voters no fight, peaceful elections **********Alhamdulilla **************

আপনার মতামত দিন

প্রিয়াঙ্কা গান্ধী আটক

গো-রক্ষকদের হামলা বন্ধে মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের বিল পেশ

‘সরল বিশ্বাস’ বলতে দুদক চেয়ারম্যান কি বুঝাতে চেয়েছেন?

ডেঙ্গু এখন চিন্তার বিষয় : স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সহসাই কঠোর কর্মসূচি:ফারুক

আফগান পুলিশ সদরদপ্তরে তালিবান হামলায় নিহত ১১

সবচেয়ে উত্তপ্ত জুন মাস ছিল চলতি বছর

সিরাজগঞ্জে পরিবহন ধর্মঘট চলছেই

তীব্র স্রোতে ভেঙ্গে গেলো ভূঞাপুর-তারাকান্দি সড়ক

প্রয়াণ দিবসে হুমায়ূন স্মৃতি

৫ দিনের রিমান্ডে রিশান ফরাজী

‘নাটক নির্মাণে সাহস পাই না’

হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি ট্রাম্পের

হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বর্ণবাদী মন্তব্যের পর বেড়ে গেছে ট্রাম্পের সমর্থন!