ভোটের পর সুবর্ণচরে গণধর্ষণ

সেই রুহুল আমিনের জামিন প্রত্যাহার

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৪ মার্চ ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১০:৫৭
নোয়াখালীর সুবর্ণচরে চার সন্তানের জননী এক গৃহবধূকে ধর্ষণ মামলার আসামি আওয়ামী লীগ নেতা মো. রুহুল আমিনের জামিন আদেশ প্রত্যাহার (রিকল) করেছেন হাইকোর্ট। এতে গত সোমবার তাকে দেয়া এক বছরের অন্তর্বর্তীকালীন জামিন আদেশ বাতিল হয়ে গেল। তার কারামুক্তিও মিলছে না আগের জামিন প্রত্যাহার করায়।
গতকাল রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ খাস কামরায় বসে এ প্রত্যাহার আদেশ দেন। গত বৃহস্পতিবার ধর্ষক রুহুল আমিনের জামিন লাভের বিষয়টি প্রকাশ হলে রাষ্ট্রপক্ষে অভিযোগ করা হয় আসামি পক্ষের আইনজীবী বিভ্রান্তির আশ্রয় নিয়ে জামিন নিয়েছেন।

আদেশ প্রত্যাহারের সময় আদালতে উপস্থিত ছিলন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায় ও অমিত তালুকদার। শুনানিতে আসামি পক্ষের আইনজীবী মো. আশেক-ই-রাসুল ছিলেন না। তিনি গত ২১শে মার্চ রাতে চিকিৎসার উদ্দেশ্যে থাইল্যান্ডে গেছেন বলে জানা গেছে।

আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, সুবর্ণচরের আলোচিত গণধর্ষণ মামলার আসামি মো. রুহুল আমিনের জামিন আদেশ রিকল করে বাতিল করেছেন হাইকোর্ট।
এর ফলে ওই আসামিকে দেয়া আগের জামিন আদেশটি বাতিল হয়ে গেল। তার অন্তর্বর্তীকালীন জামিন আর কার্যকর নেই। এখন আমরা বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়ে দেবো যাতে জেল থেকে বের হতে না পারে।
তিনি বলেন, যদি আদালতের সামনে সকল তথ্য প্রমাণ সন্নিবেশিত করা হতো তবে অবশ্যই আদালত জামিন দিতেন না। আদালতকে ভুল বুঝিয়ে জামিন নেয়া হয়েছিল। যা আদালত রিকল করেছেন।

মাহবুবে আলম আরো বলেন, ওই আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করা হবে। একইসঙ্গে ২৫শে মার্চ আদালতের কাছে আদালত অবমাননার রুল জারির আরজি জানাবো। এ ঘটনাটি নজিরবিহীন। যেখানে সমগ্র জাতি ধর্ষণ মামলার ব্যাপারে উদ্বিগ্ন এবং ভয়ঙ্কর ক্ষুব্ধ সেখানে জামিন হয়ে যাওয়াটায় সবাই হতবাক হয়ে গিয়েছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ওপেনিং জুটি ভাঙলেও চাপে নেই ইংলিশরা

১৩ দফা দাবিতে বুয়েটে শিক্ষার্থীদের বিক্ষোভ (ভিডিও)

পাবনায় জুয়া খেলার অভিযোগ ২ আওয়ামীলীগ নেতাসহ আটক ১০

টুইটারে বীণা মালিক ও সানিয়া মির্জার বাহাস

গোপালগঞ্জে স্বামী সেজে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ

নারয়ণগঞ্জে ভোটারবিহীন ভোট কেন্দ্র

জাবির বিতর্কিত শৃঙ্খলা বিধি বাতিল চায় ছাত্র ইউনিয়ন

মোয়াজ্জেমের অন্যায় অনুযায়ী ব্যবস্থা নিয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী

সরকারের একটি ভালো কাজ হবে খালেদা জিয়াকে মুক্তি দেয়া: দুদু

কয়েক লাখ অবৈধ অভিবাসীকে বের করে দেবে যুক্তরাষ্ট্র

ডিআইজি মিজানের দুর্নীতি তদন্তে পুলিশের ৩ সদস্যের কমিটি

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

আজহারুল ইসলামের আপিল শুনানি শুরু

মুরসিকে হত্যা করা হয়েছে, দায় নিতে হবে সরকারকে

ঝালকাঠিতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

১ মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ হাইকোর্টের