আর্জেন্টিনা ১-৩ ভেনিজুয়েলা

প্রত্যাবর্তনটা সুখের হলো না মেসির

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ মার্চ ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১:১৯
প্রত্যাবর্তনের ম্যাচটা স্মরণীয় করে রাখতে পারলেন না আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। শুক্রবার রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলে হার দেখে মেসির আর্জেন্টিনা। আট মাস পর জাতীয় দলের জার্সিতে মাঠে নামলেন আর্জেন্টাইন তারকা মেসি। স্বাভাবিকভাবেই সবার চোখ ছিল মেসির দিকে। মাঠে নামার সঙ্গে সঙ্গে মেট্রোপলিটানো স্টেডিয়াম মুখর হয়ে উঠেছিল লিওনেল... লিওনেল.... ধ্বনিতে। শেষ পর্যন্ত হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় আলবিসেলেস্তেদের। ম্যাচের শুরুতেই গোল হজম করে আর্জেন্টিনা। ষষ্ঠ মিনিটে মাঝ মাঠ থেকে রোসালেসের লম্বা পাসে দক্ষতার সঙ্গে বল নিয়ন্ত্রণ করে আর্জেন্টিনার জাল কাঁপান সলোমন রোনদন।
আর্জেন্টিনাও গোলের সুযোগ সৃষ্টি করেছিল। দারুণ কিছু ক্রসে ভেনেজুয়েলার রক্ষণভাগে ভয় ধরিয়েছিলেন মেসি। বিরতিতে যাওয়ার আগে আবারো আর্জেন্টিনাকে ধাক্কা দেয় ভেনেজুয়েলা। ম্যাচের ৪৪তম মিনিটে ডি-বক্সের বাইর থেকে দুর্দান্ত এক শটে গোল করেন জেইসন মুরিয়ো। ম্যাচের ৫৯তম মিনিটে এক গোল শোধ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। তবে ম্যাচের ৭৫তম মিনিটে পেনাল্টির গোলে ভেনেজুয়েলার বড় জয় নিশ্চিত করেন জোসেফ মার্টিনেজ। মহাদেশীয় প্রতিপক্ষ ভেনেজুয়েলার সঙ্গে ২৫ সাক্ষাতে এটি আর্জেন্টিনার দ্বিতীয় হার। তবে দু’দলের সাম্প্রতিক মুখোমুখি পরিসংখ্যানে উজ্জ্বল চিত্র ভেনেজুয়েলার। শেষ তিন সাক্ষাতে দুই ড্র’র সঙ্গে একবার জয় দেখলো ভেনেজুয়েলা। আর্জেন্টাইনরা ভেনেজুয়েলার বিপক্ষে আগের হারটি দেখেছিল ২০১১ সালে। রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের বিপক্ষে হারের পর জাতীয় দলে স্বেচ্ছাবসরে কাটাচ্ছিলেন মেসি। গত ৮ মাসে মেসিকে ছাড়াই ৬ ম্যাচে মাঠে নামে আর্জেন্টিনা। আর জাতীয় দলে ফেরার আগে মেসির ফর্মটা ছিল উড়ন্তই। বার্সেলোনার জার্সি গায়ে সবশেষ ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে হ্যাটট্রিক নৈপুণ্য দেখান মেসি। চলতি স্প্যানিশ লা লিগায় সর্বোচ্চ ২৯ গোলের কৃতিত্ব তার। চলতি মৌসুমে সব প্রতিযোগিতায় চার হ্যাটট্রিকসহ মেসি পেয়েছেন ৩৯ গোল।  
বার্সা কোচেরও কপালে ভাঁজ
ভেনিজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ শেষে কপালে ভাঁজ বার্সেলোনা কোচেরও। এদিন কুঁচকির ইনজুরিতে আক্রান্ত হন লিওনেল মেসি। এ কারণে মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারবেন না আর্জেন্টিনা অধিনায়ক। গতকাল মেসির চোটের খবর নিশ্চিত করে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন (এএফএ)। ভেনিজুয়েলার বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েছেন আর্জেন্টাইন ফুটবলার গঞ্জালো মার্টিনেজও। তাতে তিনিও মরক্কোর বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন না। আগামী ২৬ই মার্চ মরক্কোর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ম্যাচটি হবে  মরক্কোর স্তাদে ইবনে বতুতা ভেন্যুতে। চলতি মৌসুমে ট্রেবল শিরোপা জয়ের স্বপ্ন ধরে রেখেছে এফসি বার্সেলোনা। তবে দলের সেরা তারকা লিওনেল মেসির চোটের খবরটা বার্সেলোনার জন্যও বড় ধাক্কা। স্প্যানিশ লা লিগার ম্যাচে আগামী শনিবার কাতালান ডার্বিতে এসপানিওলের মুখোমুখি হবে বার্সেলোনা।
আর আগামী ১০ই এপ্রিল উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে রেড ডেভিলদের বিপক্ষে খেলতে নামবে বার্সা। চলতি স্প্যানিশ লা লিগায় ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে বাকিদের ধরাছোঁয়ার বাইরেই রেখেছে কাতালান জায়ান্টরা। দ্বিতীয় স্থানের দল অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে পরিষ্কার ১০ পয়েন্টে এগিয়ে রয়েছে তারা। ইতিমধ্যে স্প্যানিশ কোপা দেল রে’র ফাইনালও নিশ্চিত করেছে বার্সেলোনা। এবারের ফাইনালে ভ্যালেন্সিয়ার বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে আগামী ২৫শে মে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমম্বিত সহযোগিতার সম্ভাবনা কাজে লাগাতে সম্মত বাংলাদেশ ও ব্রুনাই

সরকারের ১০০ দিন উদ্যম উদ্যোগহীন

দোটানায় বিএনপির নির্বাচিতরা

সিইসি যে কারণে বিব্রত

ক্রিকেটপাগল জায়ান সঙ্গ পেয়েছিল সাকিবের

জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শোকে স্তব্ধ শ্রীলঙ্কা আইএস’র দায় স্বীকার

পোশাক শ্রমিকদের বেতন বাড়েনি প্রকৃতপক্ষে কমেছে

মুখ চেপে সেলফি, জীবন দিলো স্কুলছাত্রী

ঢাকা আসছেন ৭ মার্কিন কর্মকর্তা

ওসি’সহ পুলিশের গাফিলিতির বিষয়ে ফের তদন্ত কমিটি

বাংলাদেশের মিডিয়ায় কাজ করতে চান নূর

রাজধানীতে বেপরোয়া বাসের চাপায় প্রাণ গেল ২ জনের

পাঁচ দফা দাবিতে সাড়ে ৪ ঘণ্টা নিউমার্কেট মোড় অবরোধ সাত কলেজের শিক্ষার্থীদের

হয়েছে ধর্ষণ, পুলিশ মামলায় লিখেছে ধর্ষণচেষ্টা

একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ