প্রত্যাবর্তনে গোমরামুখ রোনালদোরও

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ মার্চ ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১২:১২
ইউরো-২০২০ বাছাই পর্বের শুরুতেই হোঁচট খেলো শিরোপাধারী পর্তুগাল। অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর প্রত্যাবর্তনের ম্যাচে ইউক্রেনের কাছে পয়েন্ট খোয়ালো পর্তুগিজরা। শুক্রবার রাতে লিসবনে নিজেদের স্তাদিও দ্য লুজ মাঠে ‘বি’ গ্রুপের ম্যাচে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র নিয়ে খেলা শেষ করে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। ২০১৮ বিশ্বকাপে উরুগুয়ের বিপক্ষে শেষ ষোলোতে হেরে পর্তুগাল বিদায় নেয়ার পর এটি ছিল রোনালদোর প্রথম আন্তর্জাতিক ম্যাচ। এদিন ইউক্রেনের গোলবারের নিচে প্রাচীর হয়ে দাঁড়ান আদ্রেই পায়াটোভ। ম্যাচের প্রথমার্ধে রোনালদোর দারুণ দুটি শট দুর্দান্তভাবে ফিরিয়ে দেন ইউক্রেনের এই গোলরক্ষক। ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পর্তুগাল। কিন্তু উইলিয়াম কারবালহোর করা গোল অফসাইডের কারণে বাতিল হয়।
আগামী সোমবার ইউরো বাছাই পর্বের খেলায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল। ‘বি’ গ্রুপে রাতের অপর ম্যাচে লিথুয়ানিয়াকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে যায় লুক্সেমবার্গ।
উড়ন্ত শুরু বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের
এইচ গ্রুপে অ্যাওয়ে ম্যাচে মলদোভার বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ম্যাচের ২৪ মিনিটে আন্তোনিও গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় ফরাসিরা। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রাফায়েল ভারান। ম্যাচের ৩৬ মিনিটে অলিভিয়ের জিরুর গোলে ৩-০ গোলে এগিয়ে যায় বিশ্বচ্যাম্পিয়নরা। আর ৮৭ মিনিটে চতুর্থ গোলটি করেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে মলদোভার হয়ে একমাত্র গোলটি করেন ভ্লাদিমির অ্যামব্রোস। গ্রুপের অন্য ম্যাচে আলবেনিয়াকে ২-০ গোলে হারিয়েছে তুরস্ক। আর অ্যান্ডোরার বিপক্ষে ২-০ গোলে জয়ে শুভ সূচনা করেছে আইসল্যান্ড।


ম্যাচের ফল
পর্তুগাল ০-০ ইউক্রেন
লুক্সেমবার্গ ২-১ লিথুয়ানিয়া
মলদোভা ১-৪ ফ্রান্স
অ্যান্ডোরা ০-২ আইসল্যান্ড
আলবেনিয়া ০-২ তুরস্ক



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন