‘দেশের জন্য আইপিএল-এ লোকসান হলেও সমস্যা নেই’

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ মার্চ ২০১৯, রোববার
২০১৮’র আইপিএল চলাকালে জাতীয় দলে খেলার চেয়ে মুম্বই ইন্ডিয়ান্সের দায়িত্বটাকে বড় করে দেখছিলেন লঙ্কান তারকা লাসিথ মালিঙ্গা। তবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে মালিঙ্গার কণ্ঠে অন্য সুর। আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামছে শ্রীলঙ্কা। আর সেঞ্চুরিয়নে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে হার শেষে শ্রীলঙ্কা অধিনায়ক লাসিথ মালিঙ্গা বলেন, ‘২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে অবসরে যেতে চাই। দেশের জন্য আইপিএলে আয় কমলেও সমস্যা নেই।’ এবারের আইপিএলে ২ কোটি রুপিতে মালিঙ্গাকে দলে রেখেছে মুম্বই ইন্ডিয়ান্স। ৩৫ বছর বয়সী মালিঙ্গা বলেন, ‘আমি আইপিএলের জন্য বোর্ডের কাছে অনাপত্তি পত্র চেয়েছিলাম। বোর্ড জানিয়েছে, তাতে কোনো সমস্যা নেই কিন্তু বিশ্বকাপ দলে থাকতে হলে ঘরোয়া টুর্নামেন্ট খেলতে হবে। আমি তাদেরকে বলেছি আমি ঘরোয়া টুর্নামেন্ট খেলবো।
সিদ্ধান্তটা তাদের তাই তারা যেন মুম্বইকে জানিয়ে দেয়। এতে আমার লোকসান হলেও সমস্যা নেই। কারণ এটা আমি দেশের জন্যই করছি।’ গত বছরও মালিঙ্গাকে এমন শর্ত দিয়েছিল লঙ্কান বোর্ড। তবে ঘরোয়া ক্রিকেট রেখে আইপিএলে খেলেছিলেন মালিঙ্গা।
শুক্রবার সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার ১৮০/৩ সংগ্রহের জবাবে ৮৩ রানে সপ্তম উইকেট খোয়ায় শ্রীলঙ্কা। তবে আট নম্বরে ব্যাট হাতে ৪৮ বলে হার না মানা ৮৪ রানের ইনিংস খেলে ম্যাচ জমিয়ে তোলেন ইসুরু উদানা। শেষ পর্যন্ত ১৬৪/৯ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে লঙ্কানরা। আর ম্যাচ শেষে মালিঙ্গা বলেন, ইংল্যান্ড বিশ্বকাপের পর ওয়ানডে ক্যারিয়ার শেষ। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে ক্রিকেটিং ক্যারিয়ার শেষ করতে চাই।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন