ব্যালটে ভুল প্রতীক

বোয়ালখালীতে হলেও লোহাগাড়ায় হচ্ছে না ভোটগ্রহণ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ২৪ মার্চ ২০১৯, রোববার
 ব্যালটে ভুল প্রতীক ছাপানোর কারণে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদে ভোটগ্রহণ হচ্ছে না। আদালতের মামলার প্রেক্ষিতে নির্বাচন কমিশনের এক আদেশে এ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করে দেয়া হয়।
একইভাবে জেলার বোয়ালখালী উপজেলায়ও ভুল প্রতীক ছাপানো হয়। তবে ওই প্রতীক মেনে নিয়ে নির্বাচন করছেন স্বতন্ত্র পদে চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম। চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে এসব তথ্য জানা গেছে।
চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন জানান, আদালতে মামলা থাকায় লোহাগাড়া উপজেলা নির্বাচন স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশনের সহকারী সচিব মো. আশফাকুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। আদালতের নির্দেশের পরেই পরবর্তীতে নির্বাচন কবে অনুষ্ঠিত হবে তা জানিয়ে দেয়া হবে।
জেলা প্রশাসন সূত্র জানায়, তৃতীয় ধাপে ২৪শে মার্চ রোববার সকাল থেকে লোহাগাড়াসহ চট্টগ্রামের ছয় উপজেলায় নির্বাচন অনুষ্ঠানের কথা।
এরমধ্যে আনোয়ারা উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সেখানে ভোট হচ্ছে না।
অন্য উপজেলাগুলোর মধ্যে পটিয়া, লোহাগাড়া, চন্দনাইশ, বোয়ালখালী ও বাঁশখালী উপজেলায় ভোট হওয়ার কথা। এর মধ্যে লোহাগাড়া উপজেলায় নির্বাচন স্থগিত করা হলো।
সূত্র আরো জানায়, লোহাগাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মাহমুদুল হক পিয়ারুর প্রার্থিতা বাতিল হওয়ার পরও ব্যালটে তার মোটরসাইকেল প্রতীক ভুলবশত ছাপানো হয়। এ বিষয়টি নজরে এনে একই উপজেলার স্বতন্ত্র পদে চেয়ারম্যান প্রার্থী ছলিম উদ্দিন খোকন চৌধুরী আদালতে অভিযোগ দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে লোহাগাড়া উপজেলা নির্বাচন স্থগিতের আদেশ জারি করা হয়।
এর আগে বোয়ালখালী উপজেলা নির্বাচনের মাত্র চারদিন আগে নির্বাচন অফিস থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এস এম নুরুল ইসলামকে জানানো হয় তার প্রতীক বদলে গেছে। ছাতা নয় তাকে দোয়াত কলম প্রতীক নিয়েই নির্বাচন করতে হবে। ওই প্রার্থী তা মেনে নেয়ায় এবং এ ব্যাপারে কেউ কোনো আপত্তি বা আইনের দ্বারস্থ না হওয়ায় এ উপজেলায় ভোটগ্রহণ চলবে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসক।





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সরিষাবাড়ীতে বখাটের তোলা সেলফিতে জীবন দিল স্কুল ছাত্রী

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার দায় স্বীকার আইএসের

পাকিস্তানি কিশোরী ধর্ষণের প্রধান আসামি আটক

তাহিরপুরে পিকআপ ভ্যানের চাপায় ছাত্রী নিহত

জায়ানের এই ভিডিওটি এখন কেবলই স্মৃতি

হাই কোর্টে জাহালমের রুল শুনানিসহ সব কার্যক্রম স্থগিত

তারাকান্দায় মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তার

স্থগিতই থাকছে সাবেক এমপি রানার জামিন

ক্রাইস্টচার্চের প্রতিশোধ নিতে হামলা চালায় এনটিজে ও জেএমআই

ইউপি সদস্য-গ্রামপুলিশসহ গ্রেপ্তার ৪, ১৩ জনের বিরুদ্ধে মামলা

বরিশালে দেদারছে চলছে কোচিং বাণিজ্য, রয়েছে অপেক্ষামান তালিকাও

গুজরাট দাঙ্গায় ধর্ষিত বিলকিসকে ৫০ লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

‘বাংলাদেশও হামলার ঝুঁকিতে রয়েছে’

পোশাক খাতে মজুরি কমেছে ২৬ শতাংশ: টিআইবি

বিজেপিতে যোগ দিলেন অভিনেতা সানি দেওল

দরকষাকষির দৃষ্টান্ত কার আছে আপনাদের নেত্রীকে জিজ্ঞেস করুন