প্রথম সভাতেই মতবিরোধ-

প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য করতে নুর-আখতারের আপত্তি

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৩ মার্চ ২০১৯, শনিবার, ৩:১৬ | সর্বশেষ আপডেট: ৪:১২
নতুন নির্বাহী কমিটির প্রথম সভাতেই মতবিরোধ দেখা দিয়েছে ডাকসু নেতাদের মধ্যে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাবের প্রেক্ষিতে এই মতবিরোধ দেখা দেয়। আজ সভায় ডাকসুর আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিম অর্ণি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংগঠনটির আজীবন সদস্য করার প্রস্তাব করেন। কিন্তু এই প্রস্তাবে আপত্তি জানান ভিপি নুরুল হক নুর ও  সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। তবে এই দু’জন ছাড়া বাকি সদস্যরা প্রস্তাবে সমর্থন দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) নবনির্বাচিত কার্যকরী পর্ষদের প্রথম সভা আজ বেলা ১১টায় ডাকসু ভবনে শুরু হয়। সভায় ডাকসুর ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানীসহ নির্বাচিত ২৫ জন ছাত্র প্রতিনিধি তাদের দায়িত্ব গ্রহণ করেন। পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করেন ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।

সভা শেষে সাংবাদিকদের ভিপি নুরুল হক নুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সম্মানিত ব্যক্তি। এই বিতর্কিত নির্বাচনের মাধ্যমে যে ডাকসু, সেখানে তার মতো সম্মানিত ব্যক্তিকে সদস্য করা ঠিক হবে না।
তার কথার সঙ্গে একমত প্রকাশ করেন সমাজসেবা সম্পাদকও। এ বিষয়ে জিএস গোলাম রাব্বানী বলেন, যেখানে অধিকাংশ সদস্য মত দিয়েছেন সেখানে একজনের আপত্তি গ্রহণযোগ্য নয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, যে প্রস্তাব উঠেছে তা আমরা গ্রহণ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবনের সদস্য করার বিষয়টি আগামী সভায় চূড়ান্ত করা হবে। সভা শেষে ভিসি, ভিপি ও জিএস সাংবাদিকদের এসব কথা বলেন।

বর্তমানে ডাকসুর একমাত্র আজীবন সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকের এই প্রস্তাব পাস হলে শেখ হাসিনা হবেন আজীবন সদস্য হওয়া দ্বিতীয় ব্যক্তি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

রিপন

২০১৯-০৩-২৩ ২৩:২৮:৪৫

সুরুজ মিয়া আজ পশ্চিম দিক দিয়ে উঠেছে, কথাটির সমর্থনকারীরা হাঁ বলুন, বিপক্ষে যাঁরা - না বলুন। হাঁ জয়যুক্ত হয়েছে হাঁ জয়যুক্ত হয়েছে হাঁ জয়যুক্ত হয়েছে (তিনবার না বললে পোক্ত হয় না।) অতএব, প্রস্তাবনাটি গৃহীত হলো - সুরুজ মিয়া আজ পশ্চিম দিক দিয়েই উদিত হয়েছে। ব্যস্! হয়ে গেল গণতন্ত্র। - এই হলো গিয়ে আজকের বিশ্ববিদ্যালয় পড়ুয়া কচি খোকা আর রাজনীতির ময়দানের ধেড়ে খোকাদের গণতন্ত্র বিষয়ে জ্ঞানের বহর।

আপনার মতামত দিন

‘নিজের সঙ্গে যুদ্ধে জিতেছি’

রেকর্ড ম্যান সাকিব

এই লিটনকেই দেখতে চায় বাংলাদেশ

মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোরসি

বিরোধিতার মুখে ১৫ হাজার কোটি টাকার সম্পূরক বাজেট পাস

লাল-সবুজের ‘ফেরিওয়ালা’ বিলেতি নারী

‘যে’ কারণে রুবেল নয়, লিটন

স্বরূপে মোস্তাফিজ, ফর্ম জারি সাইফুদ্দিনের

ভাগ্নেকে ফিরে পেতে সোহেল তাজের সংবাদ সম্মেলন

বছরে বিশ্বজুড়ে আড়াই কোটি শরণার্থী পাড়ি দেন ২শ’ কোটি কিলোমিটার পথ

দুশ্চিন্তায় সঞ্চয়পত্রের গ্রাহকরা

‘গণপিটুনির ভয়ে পলাতক ছিলেন’

ব্যাংকে টাকা আছে, তবে লুটে খাওয়ার মতো টাকা নেই

‘রোল মডেল’ হতে চায় সিলেট বিএনপি

ভুল করেই পাসপোর্ট সঙ্গে নেননি পাইলট ফজল

দেশে ফিরতে রাজি ভূমধ্যসাগরে আটকা ৬৪ বাংলাদেশি