মুখোমুখি শিক্ষার্থী-পরিবহন শ্রমিক

বরিশাল থেকে সব রুটের বাস চলাচল বন্ধ

অনলাইন

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে | ২৩ মার্চ ২০১৯, শনিবার, ১২:৪২ | সর্বশেষ আপডেট: ৭:০০
বরিশালে নিরাপাদ সড়কের দাবি ও ঘাতক বাস চালককে আটকের প্রতিবাদে শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকরা মুখোমুখি অবস্থান নিয়েছে। গতকাল শুক্রবার বরিশালের তেতুলতলা এলাকায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহতের প্রতিবাদে আজ সকাল থেকে বিএম কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। অন্যদিকে ঘাতক বাস চালককে গ্রেপ্তারে প্রতিবাদে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটের সকল বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা।


বরিশাল জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বরিশালের গড়িয়ারপাড় এলাকার তেঁতুলতলা এলাকায় সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে চালককে আটক করার প্রতিবাদে সকালে শ্রমিকরা জেলার কেন্দ্রীয় টার্মিনাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লা রুটের সকল বাস চলাচল বন্ধ রেখেছেন।


এদিকে নিরাপদ সড়কের দাবিতে বিএম কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে।  সকাল ১০টা থেকে কলেজের সামনের রাস্তায় তারা মানববন্ধন করে তারা। এ সময় বাম চালকের দৃষ্টান্তমূলক শাস্তিরদাবি সহ নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করে। তবে তাদের আন্দোলন শান্তিপুর্ণভাবে চলছে।


এর আগে বরিশাল-বানারীপাড়া সড়কের গরিয়ারপাড়ের তেঁতুলতলায় বাস ও মাহেন্দ্রের সংঘর্ষে ৭ জন নিহতের ঘটনায় ঘাতক বাসচালক আবদুল জলিলকে শুক্রবার রাতে গ্রেপ্তার করে পুলিশ। বাবুগঞ্জের চাঁদপাশা গ্রামের নিজ বাড়ি থেকে  গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারের নিশ্চিত করেছেন বিষয়টি করেছেন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান মুকুল।

তিনি জানিয়েছেন, গ্রেপ্তার জলিলকে থানা হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সইে সঙ্গে তার ড্রাইভিং লাইসেন্স ও ঘাতক বাসটির কাগজপত্র বৈধ রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

উল্লেখ্য, শুক্রবার সকালে চালক আবদুল জলিল ‘দুর্জয়’ পরিবহনের একটি বাসে যাত্রী নিয়ে বরিশালে আসা পথে তেতুলতলা নামক এলাকায় যাত্রীবোঝাই মাহিন্দ্রাকে চাপা দেন। এতে শিশু স্কুল কলেজ শিক্ষার্থী ও নারীসহ সাতজন নিহত হয়। এই ঘটনায় আহত হয়েছে আরও ৪ জন। শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাষ্ট্রদ্রোহ মামলা হচ্ছে

ব্যবস্থা চান বিশিষ্টজনরা

কেলেঙ্কারি-জালিয়াতিতে ডুবছে ২২ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

ত্রাণ-আশ্রয়ের জন্য ছুটছে মানুষ

ডেঙ্গু রোগীদের ৮০ ভাগই শিশু

ঢাকায় ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

‘জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে’

৪৮ ঘণ্টার মধ্যে বিএসটিআই পরিচালকের অপসারণ দাবি

ছেলেধরা সন্দেহে তিন জনকে পিটিয়ে হত্যা

রংপুর-৩ সদর শূন্য আসন নিয়ে আলোচনার ঝড়

পশ্চিমবঙ্গেও চালু হলো এনআরসি!

পর্নোগ্রাফি ও ব্ল্যাকমেইল নেশা সিলেটের এহিয়ার

গণপিটুনিতে জড়িতদের আইনের আওতায় আনা হবে

রাঘববোয়ালদের নিয়ে কাজ করতে সমস্যা হয়

মাদ্রাসাছাত্রীকে ইজিবাইক থেকে নামিয়ে ধর্ষণের পর হত্যা

ভারতের কৌশল ধ্বংস করছে সার্ককে