মোদির অভিনন্দনকে স্বাগত জানিয়েছেন ইমরান খান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ মার্চ ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৮:৩২
পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাঠানো অভিনন্দনবার্তাকে স্বাগত জানিয়েছেন ইমরান খান। জবাবে তিনি বলেছেন, সময় এসেছে দুই দেশের মধ্যে সমস্যার মূলে থাকা কাশ্মির ইস্যু সহ সব সমস্যা সামনে এনে তার সমাধানে বৃহত্তর আলোচনা শুরুর। নয়া দিল্লির সরকারি সূত্রমতে, পাকিস্তানের জাতীয় দিবসের প্রাক্কালে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে একটি চিঠি পাঠিয়েছেন নরেন্দ্র মোদি। এতে তিনি পাকিস্তানের জনগণকে অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি দক্ষিণ এশিয়াকে সন্ত্রাসমুক্ত করার বিষয়ে গুরুত্ব দিয়েছেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

নরেন্দ্র মোদি তার বার্তায় বলেছেন, গণতান্ত্রিক, শান্তিপূর্ণ, প্রগতিশীল ও সমৃদ্ধশালী অঞ্চল গড়ে তুলেতে, যা হবে সন্ত্রাস ও সহিংসতামুক্ত, এমন এক পরিবেশ গড়ে তুলতে এই উপমহাদেশের মানুষের সামনে সময় এসেছে একসঙ্গে কাজ করার।  
এক টুইটে তার এ বার্তাকে স্বাগত জানিয়েছেন ইমরান খান।
তিনি বলেছেন, কাশ্মির সহ এই দুই দেশের মধ্যে বিরাজমান সব সমস্যা চিহ্নিত করে তার সমাধানে ব্যাপক অর্থে আলোচনা করার সময় এসে গেছে। ইমরান খান শুক্রবার তার টুইটে লিখেছেন, আমার জনগণের প্রতি নরেন্দ্র মোদি যে বার্তা দিয়েছেন তাকে স্বাগত জানাই। যেহেতু আমরা পাকিস্তান দিবস পালন করছি, তাই আমি বিশ্বাস করি ভারতের সঙ্গে কাশ্মির সহ সব অমীমাংসিত ইস্যু চিহ্নিত করে তা সমাধানে ব্যাপক অর্থে আলোচনার সময় এখন। এর মাধ্যমে আমাদের জনগণের শান্তি ও সমৃদ্ধশালী একটি নতুন সম্পর্ক গড়ে উঠবে।

উল্লেখ্য, গত বছর নিউ ইয়র্কে জাতিসংঘের বার্ষিক সাধারণ অধিবেশনের পাশাপাশি বৈঠক হওয়ার কথা ছিল ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির। কিন্তু কাশ্মিরে তিনজন পুলিশকে হত্যা করে উগ্রপন্থিরা। এর জন্য পাকিস্তানকে দায়ী করা হয়। এ কারণে ওই দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক বাতিল হয়ে যায়।
এবার পালওয়ামা হত্যাকান্ডের পর দুই দেশের মধ্যে সম্পর্কের যে টানাপড়েন সৃষ্টি হয়েছে, যুদ্ধ অবস্থা সৃষ্টি হয়েছে, সেই পরিবেশের মধ্যে ইমরান খানের প্রতি ওই চিঠি পাঠিয়েছেন মোদি। আরো উল্লেখ করার মতো বিষয়, পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে পাকিস্তান হাই কমিশনের একটি অভ্যর্থনা অনুষ্ঠান শুক্রবার বর্জন করেছে ভারত।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সরিষাবাড়ীতে বখাটের তোলা সেলফিতে জীবন দিল স্কুল ছাত্রী

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার দায় স্বীকার আইএসের

পাকিস্তানি কিশোরী ধর্ষণের প্রধান আসামি আটক

তাহিরপুরে পিকআপ ভ্যানের চাপায় ছাত্রী নিহত

জায়ানের এই ভিডিওটি এখন কেবলই স্মৃতি

হাই কোর্টে জাহালমের রুল শুনানিসহ সব কার্যক্রম স্থগিত

তারাকান্দায় মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তার

স্থগিতই থাকছে সাবেক এমপি রানার জামিন

ক্রাইস্টচার্চের প্রতিশোধ নিতে হামলা চালায় এনটিজে ও জেএমআই

ইউপি সদস্য-গ্রামপুলিশসহ গ্রেপ্তার ৪, ১৩ জনের বিরুদ্ধে মামলা

বরিশালে দেদারছে চলছে কোচিং বাণিজ্য, রয়েছে অপেক্ষামান তালিকাও

গুজরাট দাঙ্গায় ধর্ষিত বিলকিসকে ৫০ লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

‘বাংলাদেশও হামলার ঝুঁকিতে রয়েছে’

পোশাক খাতে মজুরি কমেছে ২৬ শতাংশ: টিআইবি

বিজেপিতে যোগ দিলেন অভিনেতা সানি দেওল

দরকষাকষির দৃষ্টান্ত কার আছে আপনাদের নেত্রীকে জিজ্ঞেস করুন