নিঃসন্তান হওয়ায় শিশু অপহরণ!

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৩ মার্চ ২০১৯, শনিবার
 শিশু অপহরণ কিংবা গুম, মূলত মুক্তিপণ আদায়ের জন্য এ ধরনের অপকর্ম করে থাকে বিভিন্ন চক্র। তবে, রাজধানীর শ্যামপুরে ঘটেছে এক অভিনব অপহরণ।
অপহরণকারী নিজে নিঃসন্তান হলেও তার ছিল সন্তান লালন-পালনের স্বপ্ন। শিশুর মুখে শুনতে চেয়েছিলেন প্রিয় মা ডাক। এমন অভিনব অপহরণের ঘটনা ঘটেছে রাজধানীর শ্যামপুরে। তবে অপহরণের প্রায় দুই মাস পর ছোট শিশু মীনাকে (৫) উদ্ধার করে বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। এ ঘটনায় দোলা নামে এক অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল গণমাধ্যমকে অপহরণের বিষয়ে বিস্তারিত জানায় পুলিশ।
শিশু মীমের বাবা মো. মোস্তফা বিভিন্ন হোটেলে পানি সরবরাহ করেন। আর মা পারভীন বেগম মানুষের বাসায় কাজ করেন। কদমতলীর ধোলাইপাড় এলাকায় পরিবারের সঙ্গে থাকতো মীনা। শিশুটিকে উদ্ধার অভিযানে নেতৃত্ব দেয়া ঢাকা মহানগর পুলিশের শ্যামপুর জোনের সহকারী কমিশনার (এসি) মো. মফিজুর রহমান জানান, গত ২৮শে জানুয়ারি ধোলাইপাড়ের ডিপটি এলাকা থেকে শিশুটি নিখোঁজ হয়।
এ ঘটনায় তার মা পারভীন বেগম কদমতলী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তিনি আরো জানান, তদন্তের একপর্যায়ে পুলিশ জানতে পারে, দোলা নামের এক নারী শিশুটিকে অপহরণ করেছেন। গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের শ্রীপুর থানার ভুতুলিয়া গ্রামের জহির ডাকাতের বাড়ি থেকে মীনাকে উদ্ধার করে পুলিশ। পরে শিশুটিকে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়া হয়। মো. মফিজুর রহমান আরো জানান, অপহরণকারী দোলা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে নিজের সন্তানের মতো লালন-পালন করতে মীনাকে অপহরণ করে সে। নিঃসন্তান হওয়ায় অপহরণের মতো অপরাধের পথ বেছে নেয় দোলা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন