লালমোহনে নতুন-পুরনো লড়াই

বাংলারজমিন

লালমোহন (ভোলা) প্রতিনিধি | ২৩ মার্চ ২০১৯, শনিবার
উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ভোলার লালমোহনে ভাইস চেয়ারম্যান পদগুলোতে তুমুল প্রতিদ্বন্দ্বিতা থাকলেও চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ রয়েছেন স্বস্তিতে। যদিও এখানে স্বতন্ত্র থেকে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ নজরুল ইসলাম মিয়া মনোনয়ন দাখিল করার পর থেকে তার নেই কোনো তৎপরতা। নামেই কেবল আনারস প্রতীক নিয়ে এখানে স্বতন্ত্র প্রার্থী তিনি। এ ছাড়াও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ও পৌর জাতীয় পার্টির সভাপতি মাহাবুব এলাহী লাঙ্গল প্রতীক নিয়ে মাঠে আছেন কেবল নামেই।
স্বতন্ত্র ও জাতীয় পার্টির প্রার্থীর প্রচার-প্রচারণা না থাকলেও উপজেলার বিভিন্ন জায়গায় ভোটারদের সঙ্গে গণসংযোগ ও মতবিনিময় সভায় ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন আহমেদ।
তবে এখানে লড়াই চলছে পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের মধ্যে। এই দুই পদে ৬ প্রার্থী মাঠে রয়েছেন। বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি ফখরুল আলম হাওলাদার (উড়োজাহাজ প্রতীক) ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এবং সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি আবুল হাসান রিমন (তালা প্রতীক)। তরুণ ও যুব সমাজের গণজোয়ারকেই কাজে লাগাতে চান আবুল হাসান রিমন।
ইতিমধ্যে মাঠে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন তিনি। ভাইস চেয়ারম্যান পদেও টিউবওয়েল প্রতীক নিয়েই মাঠে আছেন জাতীয় পার্টির প্রার্থী মো. জাহাঙ্গীর আলম ফারুক।
এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদেও প্রার্থীদের রয়েছে ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা। বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা মাসুমা বেগম হাঁস প্রতীক নিয়ে মাঠে আছেন, মন কাড়তে ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফরোজা ইয়াছমিন শিখা। নির্বাচনে জয়ী হতে ভোটারদের কাছে কাছে কলস প্রতীকে ভোট চাইছেন তিনি।
অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে মাঠে আছেন ধলিগৌরনগর ইউনিয়ন দক্ষিণ মহিলা লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা সন্তান শাহানা আক্তার নাসিমা।  নির্বাচনের আর মাত্র কয়েক দিন বাকি থাকলেও এরই মধ্যেই প্রার্থীরা যার যার স্থান থেকে সাধারণ ভোটারদের দিচ্ছেন প্রতিশ্রুতির ফুলঝুরি। তবে আগামী ৩১শে মার্চ জনগণই নির্ধারণ করবে প্রার্র্থীদের ভাগ্য। বর্তমানে লালমোহন উপজেলায় ২ লাখ ৭ হাজার ৭২০ জন ভোটার রয়েছেন। যার মধ্যে নারী ভোটার ১ লাখ ৩ হাজার ১৩৮ জন ও পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৪ হাজার ৫৮২ জন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাষ্ট্রদ্রোহ মামলা হচ্ছে

ব্যবস্থা চান বিশিষ্টজনরা

কেলেঙ্কারি-জালিয়াতিতে ডুবছে ২২ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

ত্রাণ-আশ্রয়ের জন্য ছুটছে মানুষ

ডেঙ্গু রোগীদের ৮০ ভাগই শিশু

ঢাকায় ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

‘জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে’

৪৮ ঘণ্টার মধ্যে বিএসটিআই পরিচালকের অপসারণ দাবি

ছেলেধরা সন্দেহে তিন জনকে পিটিয়ে হত্যা

রংপুর-৩ সদর শূন্য আসন নিয়ে আলোচনার ঝড়

পশ্চিমবঙ্গেও চালু হলো এনআরসি!

পর্নোগ্রাফি ও ব্ল্যাকমেইল নেশা সিলেটের এহিয়ার

গণপিটুনিতে জড়িতদের আইনের আওতায় আনা হবে

রাঘববোয়ালদের নিয়ে কাজ করতে সমস্যা হয়

মাদ্রাসাছাত্রীকে ইজিবাইক থেকে নামিয়ে ধর্ষণের পর হত্যা

ভারতের কৌশল ধ্বংস করছে সার্ককে