কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ীসহ নিহত ৩

শেষের পাতা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি | ২৩ মার্চ ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:৪৮
কক্সবাজারে পুলিশের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ীসহ তিনজন নিহত হয়েছেন। এরমধ্যে  টেকনাফে দুইজন অপরজন কক্সবাজারে। গতকাল ভোররাতে টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়া পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় নুর মোহাম্মদ (৪০) ও নুরুল আমিন (৩৫) নামে দুইজন নিহত হয়েছেন।

পুলিশের দাবি, তাদের একজন তালিকাভুক্ত মাদক কারবারি ও অপরজন বিকাশ এজেন্টের মাধ্যমে ইয়াবার টাকা আদান- প্রদানকারী। টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, ঘটনাস্থল থেকে ৮টি দেশীয় তৈরি বন্দুক, ২০ হাজার পিস ইয়াবা ও ২০ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশের ৫ সদস্য আহত হয়েছে। নিহত নূর মোহাম্মদের বিরুদ্ধে হত্যা, পুলিশের ওপর হামলা, সাংবাদিক হামলা মামলাসহ বিভিন্ন অভিযোগে ১০টি ও নুরুল আমিনের বিরুদ্ধে অর্থ লন্ডারিং, বিশেষ ক্ষমতা আইনসহ ৩টি মামলা রয়েছে।

নিহত নুর মোহাম্মদ টেকনাফ সদরের নাজিরপাড়া এলাকার এজাহার মিয়ার ছেলে ও নুরুল আমিন জালিয়াপাড়ার এলাকার শুক্কুর আহমদের ছেলে।
ওসি প্রদীপ কুমার দাশ জানান, পুলিশের হাতে আটক হয় নুর মোহাম্মদ ও নুরুল আমিন।
পরে তাদের নিয়ে বৃহস্পতিবার রাতে অভিযানে যায় টেকনাফ থানার একটি পুলিশের টিম। টেকনাফ সদরের রাজারছড়া পাহাড়ি এলাকায় পৌঁছালে আসামিদের ছিনিয়ে নিতে একদল ইয়াবা কারবারি পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও ৪০ রাউন্ড পাল্টা গুলি চালায়। এ সময় আটক আসামিরা পালিয়ে যেতে চাইলে গুলিবিদ্ধ হয়ে আহত হয়। একপর্যায়ে ইয়াবা কারবারিরা পিছু হটে পালিয়ে গেলে আহতদের উদ্ধার করে দ্রুত টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে।

অপরদিকে কক্সবাজারে পর্যটক আবু তাহের সাগরের হত্যাকারী শহরের শীর্ষ সন্ত্রাসী কুরবান আলী ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এই সময় ডিবির চার সদস্যও আহত হয়েছেন। বৃহস্পতিবার মধ্যরাতে কক্সবাজার শহরের খুরুশকুল ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একটি বন্দুক ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
প্রসঙ্গত, ২০১৭ সালের ১৫ই ডিসেম্বর কক্সবাজার শহরের জাম্বুর মোড় এলাকায় পর্যটক আবু তাহের সাগরকে ছুরিকাঘাত করে হত্যা করে কুরবান আলীর নেতৃত্বে একদল ছিনতাইকারী। নিহত পর্যটক সাগর ফেনীর সোনাগাজী থানার মঙ্গলগান্ধী গ্রামের শফিউল্লাহর ছেলে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমম্বিত সহযোগিতার সম্ভাবনা কাজে লাগাতে সম্মত বাংলাদেশ ও ব্রুনাই

সরকারের ১০০ দিন উদ্যম উদ্যোগহীন

দোটানায় বিএনপির নির্বাচিতরা

সিইসি যে কারণে বিব্রত

ক্রিকেটপাগল জায়ান সঙ্গ পেয়েছিল সাকিবের

জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শোকে স্তব্ধ শ্রীলঙ্কা আইএস’র দায় স্বীকার

পোশাক শ্রমিকদের বেতন বাড়েনি প্রকৃতপক্ষে কমেছে

মুখ চেপে সেলফি, জীবন দিলো স্কুলছাত্রী

ঢাকা আসছেন ৭ মার্কিন কর্মকর্তা

ওসি’সহ পুলিশের গাফিলিতির বিষয়ে ফের তদন্ত কমিটি

বাংলাদেশের মিডিয়ায় কাজ করতে চান নূর

রাজধানীতে বেপরোয়া বাসের চাপায় প্রাণ গেল ২ জনের

পাঁচ দফা দাবিতে সাড়ে ৪ ঘণ্টা নিউমার্কেট মোড় অবরোধ সাত কলেজের শিক্ষার্থীদের

হয়েছে ধর্ষণ, পুলিশ মামলায় লিখেছে ধর্ষণচেষ্টা

একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ