দ্বাদশ আইপিএল শুরু আজ

সাকিবকে নিয়ে ‘বার্তা’ হায়দরাবাদের

খেলা

স্পোটর্স ডেস্ক | ২৩ মার্চ ২০১৯, শনিবার
আসরের শুরুতেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে পেলো সানরাইজার্স হায়দরাবাদ। আর মাঠে নামার আগে টুইটার বার্তায় সানরাইজার্স হায়দরাবাদ দেখালো সাকিবকে নিয়ে আত্মবিশ্বাস। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) পর্দা উঠছে আজ। আর আসর সামনে রেখে গতকালই ভারতের মাটিতে পা রাখেন সাকিব আল হাসান। আইপিএলের দ্বাদশ আসরে ৮টি দল নিজেদের মধ্যে রাউন্ড রবিন লীগ ও নকআউট পর্বসহ মোট ৬০টি ম্যাচ খেলবে। ম্যাচগুলো হোম-অ্যাওয়ে ভিত্তিতে হবে। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ই মে। আগের ১১টি আসরে খেলা ‘দিল্লি ডেয়ার ডেভিলস’কে এবার দেখা যাবে ‘দিল্লি ক্যাপিটালস’ নামে।
২০১৯ আইপিএলের উদ্বোধনী ম্যাচে আজ বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস লড়বে দুবারের রানার্সআপ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের বিপক্ষে। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে এবারের আসরে অংশ নিচ্ছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। গতবারের মতো এবারও তিনি খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।
আইপিএল খেলতে গতকাল সকাল সাড়ে দশটায় রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে কলকাতা পৌঁছান সাকিব। হায়দরাবাদ তাদের প্রথম ম্যাচটি খেলবে কলকাতা নাইট রাইডার্সের ঘরের মাঠ ইডেন গার্ডেনসে। সাকিব সেখানেই দলের সঙ্গে যোগ দেন। আইপিএলের গত আসরে সব ক’টি ম্যাচ খেলে ব্যাট হাতে ২৩৯ রান এবং বল হাতে ১৪ উইকেট শিকার করেন সাকিব। যে কারণে চলতি আসরেও সাকিবকে নিজেদের দলেই রেখে দেয় হায়দরাবাদ। এবারও সাকিবের কাছ থেকে ভালো পারফরমেন্স আশা করছে দলটি। গতকাল দুপুরে বিশ্বসেরা অলরাউন্ডারকে স্বাগত জানিয়ে টুইটারে হায়দরাবাদ লেখে, ‘অভিজ্ঞতায় ভরপুর এবং একজন অলরাউন্ড পারফর্মার সাকিব আল হাসান ফিরেছেন। তিনি শুধু ফিরছেই না সঙ্গে ব্যাগ ভর্তি বুদ্ধিও নিয়ে আসছেন।’
তবে বাংলাদেশ দলের বিশ্বকাপ প্রস্তুতির কারণে এবারের আইপিএলে সব ম্যাচ খেলতে পারবেন না সাকিব। আইপিএল ছেড়ে ২২শে এপ্রিল থেকে শুরু হতে যাওয়া টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতিতে অংশ নেবেন তিনি। উল্লেখ্য, আইপিএলে মোট ৬০ ম্যাচে ২১.৬৭ গড়ে ৭৩৭ রান ও ৫৭টি উইকেট নিয়েছেন সাকিব। ২০১১ সালে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে আইপিএলে অভিষেক হয় বাংলাদেশি অলরাউন্ডারের। ২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেয়ার আগ পর্যন্ত তিনি কেকেআরেই ছিলেন। ২০১২ ও ২০১৪ সালে কলকাতাকে চ্যাম্পিয়ন বানাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাকিব।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এইচএসসিতে পাশের হারে দেশসেরা কুমিল্লা

মিয়ানমারের শীর্ষ জেনারেলদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ

আদালতের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের গ্রুপে ভারত

গাইবান্ধার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ, ৪ উপজেলা বিচ্ছিন্ন

রিকশা বন্ধের সিদ্ধান্ত স্থগিত চেয়ে হাইকোর্টে রিট

বাখরখানি-হাজীর বিরিয়ানী খেলেন মিলার, জানলেন ইতিহাসও

৮দিন পর বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ চালু

চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত

চৌদ্দগ্রামে ৩দিনেও সন্ধান মেলেনি অটোরিকশা চালকের

৪ দফা দাবিতে ৭ কলেজের শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

আগামীতে বিদ্যুৎচালিত ট্রেন চলবে: প্রধানমন্ত্রী

মার্কিন পার্লামেন্টে ভোটের মাধ্যমে ট্রাম্পের বর্ণবাদী মন্তব্যের নিন্দা

এইচএসসিতে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে

মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩

কাজিপুরে রিং বাঁধ ধসে ৩ গ্রাম প্লাবিত, পানিবন্দী ৩০০ পরিবার