আলাপন

‘এখন আমি নেগেটিভ চরিত্র বেশ উপভোগ করি’

বিনোদন

কামরুজ্জামান মিলু | ২১ মার্চ ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ২:২৭
একটা সময় নায়ক হিসেবে অমিত হাসানের ছিল আলাদা পরিচিতি। ‘চেতনা’, ‘জ্যোতি’, ‘বিদ্রোহী প্রেমিক’, ‘তুমি শুধু তুমি’, ‘চাকরানী’, ‘মৌসুমী’, ‘রঙিন উজান ভাটি’, ‘শেষ ঠিকানা’, ‘ভালোবাসার ঘর’, ‘ভুলোনা আমায়’, ‘প্রেমের সমাধি’, ‘জিদ্দী’, ‘স্ত্রী হত্যা’, ‘কঠিন সীমার’সহ বেশকিছু ছবিতে তিনি নায়ক হিসেবে কাজ করে পান সফলতা। তিনি এখন একজন ভার্সেটাইল অভিনেতা। অমিত হাসানের আসল নাম খন্দকার সাইফুর রহমান (আজু)। ১৯৯০ সালে ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবিতে অভিনয়ের মধ্যদিয়ে চলচ্চিত্রে তার অভিষেক ঘটে। নায়ক হিসেবে দীর্ঘ সময় কাজ করার পর ২০১২ সালে দর্শকপ্রিয় নির্মাতা শাহীন সুমনের ‘ভালোবাসার রং’ ছবিতে খলনায়ক চরিত্রে অভিনয় করে দর্শকের কাছে ভিন্ন ধরনের জনপ্রিয়তা পান তিনি।

এরপর একের পর এক নতুন ছবিতে নেগেটিভ চরিত্রে দেখা গেছে এই অভিনেতাকে। এ বিষয়ে অমিত হাসান বলেন, ‘ভালোবাসার রং’ ছবিতে খলনায়ক চরিত্রে কাজ করার পর ভিন্ন কিছু অনুধাবন করলাম।
নতুন চ্যালেঞ্জ হিসেবে বিভিন্ন ছবিতে নেগেটিভ চরিত্রে কাজ শুরু করলাম। তারপর থেকে খলনায়কের চরিত্রে ব্যস্ততাও বেড়ে গেল। শেষ কয়েক বছর পজিটিভ ও নেগেটিভ চরিত্রে তাকে দেখা গেলেও খলনায়কের চরিত্রেই বেশি কাজ করেছেন তিনি। দেশীয় ও যৌথ প্রযোজনার ছবিগুলোতে খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন অমিত হাসান। তিনি বলেন, ‘ফুল অ্যান্ড ফাইনাল’, ‘তবুও ভালোবাসি’, ‘ফাঁদ’, ‘হিরো দ্য সুপারস্টার’, ‘অগ্নি টু’, ‘পদ্ম পাতার জল’,  ‘রক্ত’, ‘নবাব’, ‘বস টু’, ‘বসগিরি’, ‘মায়াবিনী’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘রাজনীতি’, ‘দুলাভাই জিন্দাবাদ’সহ বেশকিছু ছবি মুক্তির পর দর্শকদের ভালোবাসা পেয়েছি। এই সময়ের মধ্যে আমি নেগেটিভ চরিত্রেই বেশি অভিনয় করেছি।

বর্তমানে আমি মালেক আফসারীর পরিচালনায় ‘পাসওয়ার্ড’ ছবিতে একজন এডিশনাল কশিনারের চরিত্রে অভিনয় করছি। ব্যাতিক্রমী একটি চরিত্র। একটি মিশনে দেখা যাবে শাকিব খানকে আমি ধরতে গিয়েছি। তবে আমি তাকে হাতকড়া পরাতে গেলে শাকিব উল্টো আমাকে পরিয়ে ফেলে এবং পালিয়ে যায় । দারুণ অ্যাকশন আছে এ ছবিতে। সামনে শিল্পী সমিতির নির্বাচন। এর আগে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে জয় পেয়েছিলেন অমিত হাসান। এবারের নির্বাচন ভাবনা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, শাকিব খানের নির্বাচন করার কথা রয়েছে। তিনি সভাপতি পদে নির্বাচন করলে আমি সাধারণ সম্পাদক পদে করবো। আর শাকিব খান নির্বাচন যদি শেষ মুহূর্তে না করেন তাহলে আমি সভাপতি পদে নির্বাচন করবো বলে মনস্থির করেছি। দেখা যাক।

এখনো তো সময় আছে কিছুদিন। সামনে অমিত হাসান অভিনীত এবং উত্তম আকাশ পরিচালিত ‘বয়ফ্রেন্ড’ ছবিটি মুক্তি পাবে। এটি প্রযোজনা করেছে শাপলা মিডিয়া। এ ছবির পর শাকিব খানের প্রোডাকশন থেকে ‘পাসওয়ার্ড’ ছবিটি মুক্তি পাবে। অমিত হাসান বলেন, এ বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিভাগের জন্য আমার অভিনীত ‘রাজনীতি’, ‘নবাব’, ‘বস টু’সহ মোট ছয়টি ছবি জমা হয়েছে। দেখা যাক কি হয়। আর সামনে ‘বয়ফ্রেন্ড’ ছবিটি মুক্তি পাবে। এ ছবির পর উত্তম আকাশের পরিচালনায় শাপলা মিডিয়ার প্রযোজনায় নতুন আরেকটি ছবিতে কাজের বিষয়ে কথা চলছে। সব ঠিক থাকলে এ ছবিতে খুব শিগগিরই কাজ শুরু করবো এবং সেই সঙ্গে মালেক আফসারীর ‘পাসওয়ার্ড’ ছবির কাজ শেষ করব। খলনায়ক চরিত্রে বিভিন্ন ছবিতে বিভিন্ন গেটআপে দর্শক আমাকে দেখতে পাবেন। এজন্য প্রতিটি ছবিতে আলাদা প্রস্তুতি নিতে হয় আমাকে। এখন আমি নেগেটিভ চরিত্র বেশ উপভোগ করি।

আমার বিশ্বাস, দর্শকও আমাকে এমন রুপে দেখতে পছন্দ করেন। দর্শকের ভালোবাসার জন্যই এতকিছু আসলে করা। সামনে আরো ভালো কিছু কাজ দর্শকদের উপহার দিতে চাই।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন