ঢাবিতে দৃষ্টিপ্রতিবন্ধীকে মারধরের প্রতিবাদে আরেক দৃষ্টিপ্রতিবন্ধীর অবস্থান কর্মসূচি

অনলাইন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ২০ মার্চ ২০১৯, বুধবার, ৫:৪৫ | সর্বশেষ আপডেট: ৭:২৫
ঢাকা  বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে অনশন করা দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলামকে মারধরের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন আরেক দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী আমজাদ হোসেন। আজ দুপুর ২টা থেকে টিএসসির সন্ত্রাস বিরোধী রাজু স্মারক ভাস্কর্যের সামনে এ অবস্থান কর্মসূচি শুরু করেন তিনি। এসময় তিনি রবিউলের ওপর হামলাকারীদের বিচার চেয়ে বিভিন্ন প্ল্যাকার্ড বহন করেন।

আজ বিকেলে আমজাদ হোসেন মানবজমিনকে বলেন, রবিউলের মতো একজন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী যখন এ ক্যাম্পাসে নিরাপদ নয়, তখন অন্য সাধারণ শিক্ষার্থীরা কিভাবে এ ক্যাম্পাসে নিরাপদ। দখলদারদের কাছে আজ সবাই জিম্মি। আমি এ হামলার বিচার চাই। প্রশাসনকে আহ্বান জানাবো অবিলম্বে দোষীদের সনাক্ত করে বিচারের আওতায় আনার জন্য। আমি চাই বর্তমানে ঢাকা বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে অরাজকতা পরিস্থিতি বিরাজ করছে প্রশাসন তা দূর করে সুষ্ঠ ও গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করবে।
তিনি বলেন, আমি সন্ধ্যা ৬টা পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রয়োজনে অবস্থান কর্মসূচির সময় আরো বাড়বে।

এর আগে মঙ্গলবার রবিউল ইসলামের ওপর হামলা হয় সূর্যসেন হলে। রবিউল ডাকসুর সমাজসেবা সম্পাদক পদে স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে পুনর্নির্বাচনের দাবিতে গত ১৪ই মার্চ অনশনে যোগ দেন তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন