বিক্রি হয়ে যেতে পারে মালয়েশিয়া এয়ারলাইন্স

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ মার্চ ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:৫৫
বিক্রি হয়ে যেতে পারে মালয়েশিয়ার জাতীয় বিমান সংস্থা মালয়েশিয়া এয়ারলাইন্স বিএইচডি (এমএএস)। এমনই ইঙ্গিত দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। তিনি বলেছেন, এ বিমান সংস্থাটি লোকসান করেই যাচ্ছে। এ অবস্থায় এটা বিক্রি করে দেয়াই হলো একমাত্র উপায়। তিনি আরো জানিয়েছেন, এমএএস কিনতে আগ্রহ দেখিয়েছে বেশ কিছু পার্টি। এখন আমাদেরকে যাচাই করে দেখতে হবে এটা আমরা বিক্রি করবো কি করবো না। যদিও এর ব্যবস্থাপনায় নিয়োগ দেয়া হয়েছে ‘এক্সটারনালি’ তবু লোকসান করেই যাচ্ছে এমএএস। এ খবর দিয়েছে অনলাইন দ্য স্ট্রেইট টাইমস।


বুধবার মাহাথির মোহাম্মদ পার্লামেন্ট লবিতে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেখানেই এমন মন্তব্য করেছেন তিনি। এ সময় তিনি আরো জানান, এমএএসের সাবেক নির্বাহীদের একটি প্রস্তাব রয়েছে এই এয়ারলাইনকে সরকারের আওতায় আনতে। তাই এর আকার কমিয়ে, ব্যবস্থাপনাকে বিস্তৃত করে অথবা নতুন একটি ব্যবস্থাপনার অধীনে একে পরিচালিত করা যায় কিনা আমরা তাও বিবেচনা করবো। আমাদের অনেক পরিকল্পনা আছে। কিন্তু তার যথাযথ ব্যবহার হয় নি বলে এ খাতে লোকসান হচ্ছে।

ব্যক্তিগত দৃষ্টিভঙ্গিতে তিনি বলেন, এখনও জাতীয় এই বিমান সংস্থার প্রতি তার ভালবাসা রয়েছে। তবে তা চালিয়ে নেয়ার সক্ষমতা তাদের নেই।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন