দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে শ্বাসরোধ করে হত্যা, গুলিবিদ্ধ-১

অনলাইন

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে | ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ৭:১৮
দক্ষিণ আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় মো. জাকের হোসেন (৩০) নামের এক বাংলাদেশিকে শ্বাসরোধ করে হত্যা করেছে দূর্বৃত্তরা। এদিকে ক্ষাউটেং প্রভিন্স শহরের লেনেসিয়া এলাকায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছে জুয়েল (৩২) নামের অপর এক বাংলাদেশি। সোমবার স্থানীয় সময় রাতে রিটিপ স্ট্রিট এলাকার নিজ দোকান থেকে কম্বল পেঁছানো অবস্থায় জাকেরের অর্ধগলিত লাশ উদ্ধার করে অফ্রিকার পুলিশ। নিহত জাকের হোসেন নোয়াখালীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের দক্ষিণ সোন্দলপুর গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের ছেলে।

নিহতের পরিবার জানায়, জীবিকার তাগিদে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় যান জাকের। সর্বশেষ ২০১৭ সালে বাড়ীতে এসে ৬ মাস থেকে পুনঃরায় আফ্রিকায় ফিরে যান তিনি। আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিলো তাঁর। ওই প্রতিষ্ঠানে জাকেরকে সহযোগিতা করতেন ভারতের একটি ছেলে।
সোমবার আফ্রিকাতে থাকা জাকেরের ভাই ওয়াসিম তাঁর মৃত্যুর বিষয়টি বাড়ীতে জানায়। ওয়াসিম জানান, জাকের যেখানে ব্যবসা করেন তার আশপাশে কোন বাঙালী থাকত না। গত শুক্রবার থেকে তাঁর দোকান বন্ধ ছিল। পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ দোকানের দরজা ভেঙে অর্ধগলিত অবস্থায় জাকেরের লাশ উদ্ধার করে। তবে তাঁর দোকানে কর্মরত (ইন্ডিয়ান) ভারতের ছেলেটিকে পাওয়া যায়নি।
এদিকে সোমবার দুপুরে আফ্রিকার ক্ষাউটেং প্রভিন্স শহরের লেনেসিয়া এলাকার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে দেশি সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের গয়েছপুর গ্রামের জুয়েল নামের এক যুবক। আশংকাজনক অবস্থায় স্থানীয় একটি হাসাপাতালে ভর্তি করা হয়েছে তাকে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন