জাহালমকে নিয়ে সিনেমায় দুদকের ‘না’

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৩:২২
বিনা অপরাধে তিন বছর কারাভোগ করা জাহালমকে নিয়ে চলচ্চিত্র নির্মাণে আপত্তি জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ চলচ্চিত্র নির্মাণে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদনও করবে কমিশন। এ কথা জানান, দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খান। তিনি জানান, মামলাটি বিচারাধীন থাকায় আদালতে ছবি নির্মাণে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হবে।

তিনি বলেন, জাহালমের মামলার ব্যাপারটি নিষ্পত্তি হয়নি। বিচারিক আদালতে মামলা চলছে। হাইকোর্টে সুয়োমোটো রুল চলছে। এসব সমস্যার সমাধান হলেই ছবিটি বানাতে পারবেন পরিচালক। নিরপরাধ জাহালমকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন মারিয়া তুষার।
সে অনুযায়ী প্রস্তুতি নিচ্ছেন পরিচালক। পাশাপাশি চলচ্চিত্রের অভিনয়শিল্পীও নির্বাচন করা হয়ে গেছে। এরইমধ্যে জাহালমের বাড়িতে তার সঙ্গে কথাও বলেছেন তিনি।

কিন্তু দুদকের আপত্তিতে আপাতত আটকেই থাকলো জাহালম চলচ্চিত্র। প্রসঙ্গত, সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির মামলার আসামি হলেন আবু সালেক নামের একজন। কিন্তু নিরীহ পাটকল শ্রমিক জাহালমকে আবু সালেক হিসেবে চিহ্নিত করে ২৬টি মামলায় আসামি করা হয়। দুদকের মামলায় জাহালম গ্রেপ্তার হন ২০১৬ সালের ৬ই ফেব্রুয়ারি। তিন বছর কারাভোগ করে হাইকোর্টের নির্দেশে গত ৩রা ফেব্রুয়ারি তিনি মুক্তি পান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Ruhul Islam

২০১৯-০৩-১৮ ১৬:০৮:১৫

দুদকের বিরুদ্ধে কি মামলা হয়েছে ?

আপনার মতামত দিন