বুলেট বৃষ্টি থেকে যেভাবে সন্তানকে রক্ষা করলেন বাবা

এক্সক্লুসিভ

মানবজমিন ডেস্ক | ১৮ মার্চ ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:০৬
নিজের ২ বছর বয়সী ছেলেকে বাঁচাতে ঢাল হয়ে বন্দুকের সামনে বুক পেতে দিলেন বাবা। এমনই হৃদয়স্পর্শী আত্মত্যাগের ঘটনা ঘটেছে নিউজিল্যান্ডের মসজিদে বন্দুকধারীর হামলার সময়। ওই বাবা নিজের জীবন দিয়ে বাঁচিয়েছেন তার সন্তানকে। এ ঘটনা ইতিমধ্যে বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে পড়েছে। ওই বাবার নাম জুলফিরমান সাইয়াহ। ঘটনার দিন তিনি তার দুই বছরের ছেলে আভেরোজকে নিয়ে ক্রাইস্টচার্চের লিনউড ইসলামিক কেন্দ্রে এসেছিলেন। কিন্তু আধিপত্যবাদী বন্দুকধারী ব্রেন্টন টেরেন্টের গুলিতে প্রাণ হারান তিনি। গোলাগুলি শুরু হলে তিনি তার ছেলেকে আগলে রাখতে ঝাঁপিয়ে পড়েন।
এরপর ঢালের মতো সবগুলো গুলি নিজের শরীর দিয়ে ফেরান তিনি। লিনউড কেন্দ্রে মোট ৭ জন নিহত হয়েছিল। এর মধ্যে সাইয়াহ একজন। এর আগে বন্দুকধারী টেরেন্ট নিকটস্থ আল-নূর হাসপাতালে আরো ৪২ জনকে হত্যা করে। ময়নাতদন্তে জানা গেছে সাহসী সাইয়াহ একাধিকবার গুলিবিদ্ধ হয়েছেন। কিন্তু সফলভাবে তিনি তার সন্তানকে রক্ষা করতে পেরেছেন। সিসিটিভি ফুটেজে দেখা যায় টেরেন্ট চলে যাওয়ার পর শিশু আভেরোজ তার বাবার মৃতদেহের উপর এসে শুয়ে আছে। তার পায়ে হালকা আঘাত লাগলেও গুরুতর আঘাতের চিহ্ন ছিল না। তার মা আল্টা ম্যারি হেরাল্ডকে জানিয়েছেন, আজেরোভ সুস্থ হয়ে উঠছে এবং হাসিখুশি আছে। এই হত্যাযজ্ঞ চালানোর সময় টেরেন্ট সেমি-অটোমেটিক অস্ত্র ব্যবহার করেছে। এর মধ্যে শটগান রয়েছে দুটি অন্য একটি হচ্ছে লেভার একশন রাইফেল। গুলিবিদ্ধ অবস্থায় নিজের স্ত্রীকে ফোন করেছিলেন সাইয়াহ। তার স্ত্রী আল্টা ম্যারি একজন ইংরেজি শিক্ষক। সে সময় তিনি রান্না করছিলেন। সাইয়াহ ফোন করে তাকে জানান যে, শরীরের বিভিন্ন স্থানে গুলি লেগেছে তার। কিন্তু এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সাঈদ আহমাদ

২০১৯-০৩-১৭ ১৯:৩৫:৩১

হত্যাকারীকে নিছক হামলাকারী অথবা বন্দুকধারী না বলে খৃষ্টান জঙ্গি সন্ত্রাসী, খৃষ্টান উগ্রপন্থী বা মৌলবাদী, কট্টরপন্থী বলতে কি আপনাদের লজ্জা লাগে? সে যে খৃষ্টান জঙ্গি, মুসলমান বিদ্বেষী এর প্রমান কিন্তু বিদ্যমান।

আপনার মতামত দিন

শাহজালালে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক

হাইকোর্টের আরেক বেঞ্চে মিন্নির জামিন আবেদন

কেড়ে নেয়া হতে পারে জাকির নায়েকের মালয়েশিয়ায় বসবাসের অনুমতি: মাহাথির

আধা বেলায় ছাত্রদলের মনোনয়ন ফরম শেষ

আফগানিস্তানে কোনো নির্বাচন মানবে না তালেবান

ইসরাইলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

আবারো সৌদি আরবের গুরুত্বপূর্ন তেলক্ষেত্রে হুতির ড্রোন হামলা

শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

ঢামেকে স্টাফদের মধ্যে সংঘর্ষ, আহত ২৫

এবারের ঈদযাত্রায় ২০৩টি সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪

দুই দিনে মনোনয়ন কিনলেন ১০৮ জন

দেশের মাটিতে মঈনুল ও তানিয়ার লাশ

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় বৃদ্ধাসহ নিহত ২

পাকিস্তানে তালেবান প্রধানের ভাইকে হত্যা শান্তি আলোচনার পথে সমস্যা নয়

অবরুদ্ধ কাশ্মীরে বাড়ছে নিরাপত্তা বাহিনীর নির্যাতন, চলছে বাছবিচারহীন গ্রেপ্তার

চামড়ার দরপতনের তদন্ত চেয়ে রিট