বুলেট বৃষ্টি থেকে যেভাবে সন্তানকে রক্ষা করলেন বাবা

এক্সক্লুসিভ

মানবজমিন ডেস্ক | ১৮ মার্চ ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:০৬
নিজের ২ বছর বয়সী ছেলেকে বাঁচাতে ঢাল হয়ে বন্দুকের সামনে বুক পেতে দিলেন বাবা। এমনই হৃদয়স্পর্শী আত্মত্যাগের ঘটনা ঘটেছে নিউজিল্যান্ডের মসজিদে বন্দুকধারীর হামলার সময়। ওই বাবা নিজের জীবন দিয়ে বাঁচিয়েছেন তার সন্তানকে। এ ঘটনা ইতিমধ্যে বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে পড়েছে। ওই বাবার নাম জুলফিরমান সাইয়াহ। ঘটনার দিন তিনি তার দুই বছরের ছেলে আভেরোজকে নিয়ে ক্রাইস্টচার্চের লিনউড ইসলামিক কেন্দ্রে এসেছিলেন। কিন্তু আধিপত্যবাদী বন্দুকধারী ব্রেন্টন টেরেন্টের গুলিতে প্রাণ হারান তিনি। গোলাগুলি শুরু হলে তিনি তার ছেলেকে আগলে রাখতে ঝাঁপিয়ে পড়েন।
এরপর ঢালের মতো সবগুলো গুলি নিজের শরীর দিয়ে ফেরান তিনি। লিনউড কেন্দ্রে মোট ৭ জন নিহত হয়েছিল। এর মধ্যে সাইয়াহ একজন। এর আগে বন্দুকধারী টেরেন্ট নিকটস্থ আল-নূর হাসপাতালে আরো ৪২ জনকে হত্যা করে। ময়নাতদন্তে জানা গেছে সাহসী সাইয়াহ একাধিকবার গুলিবিদ্ধ হয়েছেন। কিন্তু সফলভাবে তিনি তার সন্তানকে রক্ষা করতে পেরেছেন। সিসিটিভি ফুটেজে দেখা যায় টেরেন্ট চলে যাওয়ার পর শিশু আভেরোজ তার বাবার মৃতদেহের উপর এসে শুয়ে আছে। তার পায়ে হালকা আঘাত লাগলেও গুরুতর আঘাতের চিহ্ন ছিল না। তার মা আল্টা ম্যারি হেরাল্ডকে জানিয়েছেন, আজেরোভ সুস্থ হয়ে উঠছে এবং হাসিখুশি আছে। এই হত্যাযজ্ঞ চালানোর সময় টেরেন্ট সেমি-অটোমেটিক অস্ত্র ব্যবহার করেছে। এর মধ্যে শটগান রয়েছে দুটি অন্য একটি হচ্ছে লেভার একশন রাইফেল। গুলিবিদ্ধ অবস্থায় নিজের স্ত্রীকে ফোন করেছিলেন সাইয়াহ। তার স্ত্রী আল্টা ম্যারি একজন ইংরেজি শিক্ষক। সে সময় তিনি রান্না করছিলেন। সাইয়াহ ফোন করে তাকে জানান যে, শরীরের বিভিন্ন স্থানে গুলি লেগেছে তার। কিন্তু এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সাঈদ আহমাদ

২০১৯-০৩-১৭ ১৯:৩৫:৩১

হত্যাকারীকে নিছক হামলাকারী অথবা বন্দুকধারী না বলে খৃষ্টান জঙ্গি সন্ত্রাসী, খৃষ্টান উগ্রপন্থী বা মৌলবাদী, কট্টরপন্থী বলতে কি আপনাদের লজ্জা লাগে? সে যে খৃষ্টান জঙ্গি, মুসলমান বিদ্বেষী এর প্রমান কিন্তু বিদ্যমান।

আপনার মতামত দিন

টস জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড, শুরুতেই ভিন্সের বিদায়

১৩ দফা দাবিতে বুয়েটে শিক্ষার্থীদের বিক্ষোভ (ভিডিও)

পাবনায় জুয়া খেলার অভিযোগ ২ আওয়ামীলীগ নেতাসহ আটক ১০

টুইটারে বীণা মালিক ও সানিয়া মির্জার বাহাস

গোপালগঞ্জে স্বামী সেজে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ

নারয়ণগঞ্জে ভোটারবিহীন ভোট কেন্দ্র

জাবির বিতর্কিত শৃঙ্খলা বিধি বাতিল চায় ছাত্র ইউনিয়ন

মোয়াজ্জেমের অন্যায় অনুযায়ী ব্যবস্থা নিয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী

সরকারের একটি ভালো কাজ হবে খালেদা জিয়াকে মুক্তি দেয়া: দুদু

কয়েক লাখ অবৈধ অভিবাসীকে বের করে দেবে যুক্তরাষ্ট্র

ডিআইজি মিজানের দুর্নীতি তদন্তে পুলিশের ৩ সদস্যের কমিটি

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

আজহারুল ইসলামের আপিল শুনানি শুরু

মুরসিকে হত্যা করা হয়েছে, দায় নিতে হবে সরকারকে

ঝালকাঠিতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

১ মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ হাইকোর্টের