‘আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’

বাংলারজমিন

| ১৮ মার্চ ২০১৯, সোমবার
স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেছেন, ‘ আমরা সবাই মুজিব হবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। পরে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হয়। কর্মসূচিসমূহের মধ্যে ছিল- র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোকচিত্র প্রদর্শনী, কেক কাটা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ইনস্টিটিউট, বিভাগ, হল, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স এসোসিয়েশন এবং নোবিপ্রবি ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে শেষ হয়।

চট্টগ্রামের রাজপথে হঠাৎ একঝাঁক ‘বঙ্গবন্ধু’
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম মহানগরীর রাজপথে হঠাৎ একঝাঁক বঙ্গবন্ধু নজর কাড়ে সকলের। ছোট ছোট এসব বঙ্গবন্ধু সকালে চট্টগ্রাম সার্কিট হাউস থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের শোভাযাত্রায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা মুজিব কোট পরে বঙ্গবন্ধু সেজে অংশ নেয়।
চট্টগ্রাম জেলা প্রশাসন এই শোভাযাত্রার আয়োজন করে। চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন প্রমুখ শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটি চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

রাজারহাটে শ্রদ্ধা নিবেদন
রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধি: রাজারহাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত হয়েছে। সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজারহাট সরকারি মীর ইসমাইল হোসেন ডিগ্রি কলেজ মাঠে আলোচনা সভায় মিলিত হয়। এতে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহা. রাশেদুল হক প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবনির্বাচিত রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দ্দী বাপ্পী।

দাউদকান্দিতে শোভাযাত্রা
দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : দাউদকান্দি উপজেলা পরিষদের উদ্যোগে পরিষদস্থ অডিটোরিয়ামে বঙ্গবন্ধু জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা-১ (দাউদকান্দি ও মেঘনা) আসনের নির্বাচিত সাংসদ সদস্য এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় সমপর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভুঁইয়া এমপি।

শেরপুরে র‌্যালি
শেরপুর (বগুড়া) প্রতিনিধি: শেরপুর উপজেলায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে সকালে উপজেলা পরিষদ থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিতে সরকারি-বেসরকারি দপ্তর কর্মকর্তাদের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। র‌্যালিটি শহরের স্থানীয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও উপজেলা পরিষদের সভাকক্ষের সামনে ফিরে এসে শেষ করা হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

ওসমানীনগরে ফ্রি চিকিৎসা
ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ওসমানীনগরে বিনামূল্যে চিকিৎসাসেবা পেয়েছে ৮ শতাধিক গরিব-অসহায় রোগী। গতকাল সিলেট মাউন্ট এডোরা হসপিটালের উদ্যোগে গোয়ালাবাজার সরকারি মহিলা ডিগ্রি কলেজে স্থাপিত মেডিকেল ক্যাম্পে এই সেবা প্রদান করা হয়। সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত রোগীদের সেবা প্রদান করেন অধ্যাপক ডা. এমএ আহ্বাব, অধ্যাপক ডা. মো. মতিউর রহমান, অধ্যাপক ডা. কে এম আখতারুজ্জামানসহ ৩০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে গঠিত একটি মেডিকেল টিম। একই সঙ্গে রোগীদের মধ্যে বিনামূল্যে ওষুধও বিতরণ করা হয়।

সরিষাবাড়ীতে জন্মদিন পালন
সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: সরিষাবাড়ীর কোনো জায়গায় রাজাকার স্থান পাবে না। প্রতিটি রাস্তা মোড় বা বিশেষ স্থানে সোনার বাংলা গড়ার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কণ্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি স্থাপিত হবে। আগামী বছর ১৭ই মার্চের উপজেলায় পরিষদ স্থানে সারাদিন বঙ্গবন্ধুর ৭ই মার্চের ও মুক্তিযুদ্ধের চেতনায় সকল ভাষণ ও গান পরিবেশিত হবে। অনুষ্ঠানে আগত প্রতিযোগীদের আপ্যায়নসহ সব ধরনের ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রশাসনকে প্রস্তুত থাকার ঘোষণা দিয়ে বলেন, এ দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ এ দেশে বঙ্গবন্ধুর আদর্শ ছাড়া অন্য কোনো আদর্শের রীতি থাকতে পারে না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন