‘ফাগুন হাওয়ায়’ এবার আইফ্লিক্সে

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার
ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত বাংলাদেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পায় ভাষার মাস ফেব্রুয়ারিতে। ছবিটির এক বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয় বঙ্গভবনের দরবার হলে গত ১৫ই ফেব্রুয়ারি। মহামান্য প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন। প্রেক্ষাগৃহে মুক্তির পর ১৯৫২ সালের প্রেক্ষাপটে নির্মিত চলচ্চিত্রটি দর্শক, সমালোচক এবং বোদ্ধামহলে ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। এখনো দেশে ও দেশের বাইরে বেশকিছু সিনেপ্লেক্সে চলছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ১১৬তম এই চলচ্চিত্রটি। তবে সবচেয়ে চমকের খবর হচ্ছে, দর্শকপ্রিয় পরিচালক তৌকীর আহমেদ পরিচালিত আলোচিত এই চলচ্চিত্রত্রটি আগামীকাল থেকে দেখা যাবে অনলাইন প্ল্যাটফর্ম আইফ্লিক্সে।

এ উপলক্ষে চ্যানেল আই’র ছাদ বারান্দায় আজ দুপুরে এক সংবাদ সম্মেলন ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আই’র পরিচালক, বার্তা প্রধান ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, ‘ফাগুন হাওয়ায়’-এর নির্মাতা তৌকীর আহমেদ, অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা, সিয়াম আহমেদসহ অনেকে। আইফ্লিক্সের পক্ষে চুক্তি স্বাক্ষরে উপস্থিত ছিলেন মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান এয়ারটেলের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আলম ভূঁইয়া এবং আইফ্লিক্সের কান্ট্রি ম্যানেজার ইমরুল করিম। এ সময় আরো উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্মের কনসালটেন্ট (ফিল্ম) ও চলচ্চিত্র পরিচালক আবু শাহেদ ইমন।

মুক্তির এক মাসের মধ্যে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম আইফ্লিক্সে ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রটি মুক্তির প্রসঙ্গে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে বলা হয়, ইমপ্রেস বরাবরই দেশীয় প্রেক্ষাপটকে গুরুত্ব দিয়ে চলচ্চিত্র নির্মাণ করে আসছে। মুক্তিযুদ্ধের উপর এককভাবে সবচেয়ে গুরুত্বপূর্ণ চলচ্চিত্রগুলো নির্মিত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায়। তবে ভাষা আন্দোলন নিয়ে পূর্ণাঙ্গ একটি চলচ্চিত্র নির্মাণের যে অভাব দীর্ঘদিন ধরে ছিল, ‘ফাগুন হাওয়ায়’ এর মধ্য দিয়ে সেই অভাব কিছুটা হলেও ঘুচলো। আর এ কারণেই হলে মুক্তির পর পরই আরো বেশি মানুষের কাছে ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ এর সুবাতাস ছড়িয়ে দিতে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। গত ১৫ই ফেব্রুয়ারি দেশজুড়ে মুক্তি পায় সময়ের আলোচিত এ চলচ্চিত্রটি। দেশে মুক্তির পর চলচ্চিত্রটি এখন চলছে যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে। ছবির কেন্দ্রীয় চরিত্রে সিয়াম-তিশা ছাড়াও অভিনয় করেছেনÑ বলিউডের অভিনেতা যশপাল শর্মা, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ, নুসরাত জেরী প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

হিমালয়ান ভায়াগ্রা নিয়ে দুই গ্রামের সংঘর্ষ

কেরানীগঞ্জে আদালত স্থাপন সম্পূর্ণ অসাংবিধানিক : মওদুদ

ভোট গণনায় কারচুপি ঠেকাতে ইসি’র দ্বারস্থ মোদি বিরোধী জোট

প্রেমিকার বাসা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার

ভারতে বিরোধীদের মধ্যে অস্থিরতা!

কুষ্টিয়ায় ধর্ষণ মামলায় প্রধান শিক্ষকের যাবজ্জীবন

সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার দাবিতে নাটোরে বিএনপির স্মারকলিপি

সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ হাইকোর্টের

গাজীপুর সিটির ১৪ জনকে কারণ দর্শানোর নোটিশ

রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ

হুয়াওয়ের ওপরকার বিধিনিষেধ শিথিল করছে যুক্তরাষ্ট্র

১০ গ্রামের মানুষের ভরসা একটি বাঁশের সাঁকো

দেশে ফিরেছেন ভূমধ্যসাগরে প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি

গুজবে কান দেবেন না

শাহজালালে সোয়া তিন কোটি টাকার স্বর্ণ জব্দ, যাত্রী আটক

ইউরেনিয়াম উৎপাদন ৪ গুণ বাড়িয়েছে ইরান, বাড়ছে উত্তেজনা