এক ছবির জন্য এত ঝুঁকি?

রকমারি

| ৫ মার্চ ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:০৪
শুধুমাত্র ইনস্টাগ্রামে ছবি দিয়ে লোক দেখানোর যে ধারা শুরু হয়েছে, একের পর এক বিপদের সম্মুখীন হয়েও তা পরিবর্তনের লক্ষণ দেখা যাচ্ছে না নেটিজেনদের মধ্যে। কয়েকদিন আগেই আমেরিকার এক যুবক ১৩ তলা উঁচু ক্রুজ থেকে সমুদ্রে ঝাঁপ দিয়ে ভিডিও করেছিলেন শুধু ইনস্টাগ্রামে পোস্ট করবার জন্য। এবার ভ্রমণ সংক্রান্ত একটি ব্লগিং ওয়েবসাইট চালানো এক দম্পতি তাদের ওয়েবসাইটের জন্য পাহাড়ের খাদের ধার দিয়ে যাওয়া চলন্ত ট্রেন থেকে ঝুঁকে পড়ে ছবি তুলে চরম সমালোচনার মুখে পড়লেন।

সম্প্রতি রাউল ও মিগুয়েল নামের ওই দম্পতি শ্রীলঙ্কায় ঘুরতে গিয়েছিলেন । সেখানে একটি ট্রেনে ভ্রমণ করবার সময় তাদের পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে যে একটি ব্রিজের উপর দিয়ে যাচ্ছে ট্রেনটি। তার এক পাশে পাহাড়, আর ব্রিজটির নীচে গভীর খাদ। ট্রেনের দরজায় দাড়িয়ে মিগুয়েল চুম্বন করছেন প্রেমিকা রাউলের কপালে। কিন্তু রাউল সেই সময় ট্রেনের দরজার বাইরে ঝূলছেন। ছবি তোলার জন্য পর্তুগালের এই দম্পতির এমন বিপজ্জনক ভঙ্গী নিয়েই সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

ওই দম্পতির ইনস্টাগ্রামে ফলোয়ার ২ লক্ষেরও বেশি। ছবিটি ইনস্টাগ্রামে দেবার পরে কেউ কেউ ওই দম্পতিকে মানসিক ভাবে অসুস্থ বলে অভিহিত করেন। মানসিক ভাবে অসুস্থ বলা হয় ওই দম্পতিকে যারা অনুসরণ করেন তাদেরও। কেউ আবার এমনও বলেছেন, ইনস্টাগ্রামে লাইক কুড়নোর জন্য আর কত ঝুঁকি নেবেন তারা? এগুলি বোকামি ছাড়া আর কিছুই নয়, এমনও বলেন কেউ কেউ।
যদিও প্রবল সমালোচনার মুখে পড়ে নিজেদের পক্ষে সাফাই দিয়েছেন ওই দম্পতি। তারা জানিয়েছেন, ওই সময় ট্রেনটি খুবই ধীরে চলছিল। তাই বিপদ ঘটবার কোনও সম্ভাবনা ছিল না। কিন্তু তাদের সেই সাফাইতে যে ভুলছে না নেট দুনিয়া, তা বোঝা যাচ্ছে তাদের ছবিতে দর্শকদের মন্তব্যের বহর দেখেই।

সূত্র: আনন্দবাজার

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গডফাদাররা নিরাপদে

কুকুরের মৃত্যুতে ভারতের প্রতিরক্ষামন্ত্রীর শোক, ফুলের মালা দিয়ে শেষ শ্রদ্ধা

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা নিহত

আওয়ামী লীগ নেত্রী বলে কথা!

ভারতে সুপার ইমার্জেন্সি চলছে : মমতা

কাউকে যেন কোনো ধরণের হয়রানি না করা হয়- ডিএমপি কমিশনার

পাকিস্তানের প্রশংসা করলেন ভারতের রাজনীতিক শারদ পাওয়ার

শীর্ষ ২ টেলিকম কোম্পানিতে প্রশাসক বসাতে চায় বিটিআরসি

‘আয়া এসে রোগীর কাপড় খুলে নেয়’

মুক্তিযুদ্ধে কলকাতার সাংবাদিকদের ভূমিকার প্রশংসায় বাংলাদেশের তথ্যমন্ত্রী

খাদিম সু বাংলাদেশে বিধিবদ্ধ হয়েছে

ভারতে পৌঁছেছে বাংলাদেশের যুদ্ধজাহাজ

সৌদি আরবে ড্রোন হামলার জন্য ইরানকে দায়ী করেছে যুক্তরাষ্ট্র

এগুলো হচ্ছে রোগের লক্ষণ, সেই রোগ গণতন্ত্রহীনতা

কাশ্মীর: মৃত্যু পর্যন্ত যুদ্ধ করবে পাকিস্তান

পাকিস্তান ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে