সর্বহারা পরিচয়ে রাবির দুই শিক্ষককে হত্যার হুমকি

শিক্ষাঙ্গন

রাবি প্রতিনিধি | ২ মার্চ ২০১৯, শনিবার
সর্বহারা পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দর্শন বিভাগের শিক্ষক অধ্যাপক মোতাছিম বিল্লাহ ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক আমিনুল ইসলামকে অপরিচিত নম্বর থেকে ফোন করে চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। পরে শনিবার (২ মার্চ) বিষয়টি জানাজানি হয়।

তাদেরকে ০১৭২৫৬৬৪৯৭২ নম্বর থেকে ফোন করা হয়। পরে এই নাম্বারে ফোন করে যোগাযোগের চেষ্টা করা হলেও নম্বরটি বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় নগরীর মতিহার থানায় জিডি করেছেন ওই দুই শিক্ষক।

শিক্ষক মোতাছিম বিল্লাহ ওইদিন সন্ধ্যায় এবং আমিনুল ইসলাম গত শুক্রবার (১ মার্চ) সকালে থানায় জিডি করেন। মোতাছিম বিল্লাহর জিডিতে বলা হয়, সর্বহারা কমান্ডার মহিউদ্দিন পরিচয় দিয়ে আমি টার্গেটে আছি বলে জানায় এবং আমার কাছে চাঁদা দাবি করে।
আমাকে দেখে নেওয়া হবে, প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকিও দেওয়া হয়। আমিনুল ইসলামের জিডির কপিতে বলা হয়, গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় আমিনুল ইসলামের ব্যক্তিগত মোবাইল নম্বরে সর্বহারা পরিচয়ে ফোন করে মেরে ফেলার হুমকি দেয়।

জানতে চাইলে অধ্যাপক মোতাছিম বিল্লাহ বলেন, প্রথমে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। পরে চাঁদা দাবি করলেও টাকার পরিমাণ উল্লেখ করেনি। বিষয়টি পুলিশ প্রশাসনকে জানিয়েছি। অধ্যাপক আমিনুল ইসলাম বলেন, আমাকে ফোন করে কিডন্যাপ ও হত্যার হুমকি দেওয়া হয়। তাকে চাঁদা দিলে বিষয়টি মীমাংসা করবে বলে জানায়। আমি টাকা দিতে অস্বীকৃতি জানাই।

এ ঘটনায় ওই দুই শিক্ষক নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান। তারা দুজনই হুমকিদাতার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়া বিষয়ে থানায় জিডি করেছেন। ঘটনার তদন্ত করা হচ্ছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শাহজালালে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক

হাইকোর্টের আরেক বেঞ্চে মিন্নির জামিন আবেদন

কেড়ে নেয়া হতে পারে জাকির নায়েকের মালয়েশিয়ায় বসবাসের অনুমতি: মাহাথির

আধা বেলায় ছাত্রদলের মনোনয়ন ফরম শেষ

আফগানিস্তানে কোনো নির্বাচন মানবে না তালেবান

ইসরাইলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

আবারো সৌদি আরবের গুরুত্বপূর্ন তেলক্ষেত্রে হুতির ড্রোন হামলা

শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

ঢামেকে স্টাফদের মধ্যে সংঘর্ষ, আহত ২৫

এবারের ঈদযাত্রায় ২০৩টি সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪

দুই দিনে মনোনয়ন কিনলেন ১০৮ জন

দেশের মাটিতে মঈনুল ও তানিয়ার লাশ

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় বৃদ্ধাসহ নিহত ২

পাকিস্তানে তালেবান প্রধানের ভাইকে হত্যা শান্তি আলোচনার পথে সমস্যা নয়

অবরুদ্ধ কাশ্মীরে বাড়ছে নিরাপত্তা বাহিনীর নির্যাতন, চলছে বাছবিচারহীন গ্রেপ্তার

চামড়ার দরপতনের তদন্ত চেয়ে রিট