সর্বহারা পরিচয়ে রাবির দুই শিক্ষককে হত্যার হুমকি

শিক্ষাঙ্গন

রাবি প্রতিনিধি | ২ মার্চ ২০১৯, শনিবার
সর্বহারা পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দর্শন বিভাগের শিক্ষক অধ্যাপক মোতাছিম বিল্লাহ ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক আমিনুল ইসলামকে অপরিচিত নম্বর থেকে ফোন করে চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। পরে শনিবার (২ মার্চ) বিষয়টি জানাজানি হয়।

তাদেরকে ০১৭২৫৬৬৪৯৭২ নম্বর থেকে ফোন করা হয়। পরে এই নাম্বারে ফোন করে যোগাযোগের চেষ্টা করা হলেও নম্বরটি বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় নগরীর মতিহার থানায় জিডি করেছেন ওই দুই শিক্ষক।

শিক্ষক মোতাছিম বিল্লাহ ওইদিন সন্ধ্যায় এবং আমিনুল ইসলাম গত শুক্রবার (১ মার্চ) সকালে থানায় জিডি করেন। মোতাছিম বিল্লাহর জিডিতে বলা হয়, সর্বহারা কমান্ডার মহিউদ্দিন পরিচয় দিয়ে আমি টার্গেটে আছি বলে জানায় এবং আমার কাছে চাঁদা দাবি করে। আমাকে দেখে নেওয়া হবে, প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকিও দেওয়া হয়। আমিনুল ইসলামের জিডির কপিতে বলা হয়, গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় আমিনুল ইসলামের ব্যক্তিগত মোবাইল নম্বরে সর্বহারা পরিচয়ে ফোন করে মেরে ফেলার হুমকি দেয়।

জানতে চাইলে অধ্যাপক মোতাছিম বিল্লাহ বলেন, প্রথমে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। পরে চাঁদা দাবি করলেও টাকার পরিমাণ উল্লেখ করেনি। বিষয়টি পুলিশ প্রশাসনকে জানিয়েছি। অধ্যাপক আমিনুল ইসলাম বলেন, আমাকে ফোন করে কিডন্যাপ ও হত্যার হুমকি দেওয়া হয়। তাকে চাঁদা দিলে বিষয়টি মীমাংসা করবে বলে জানায়। আমি টাকা দিতে অস্বীকৃতি জানাই।

এ ঘটনায় ওই দুই শিক্ষক নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান। তারা দুজনই হুমকিদাতার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়া বিষয়ে থানায় জিডি করেছেন। ঘটনার তদন্ত করা হচ্ছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কসাইখানা থেকে কলেজে মহিষ...

দেশের ৫ কোটি মানুষ থাইরয়েড সমস্যায় ভুগছেন

সরকার গঠনের দাবি জানালেন মোদি

দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশেই নির্বাচিত সরকার নেই

ব্রাহ্মণবাড়িয়ায় ডাকসু ভিপির ইফতারে বাধা ছাত্রলীগের, হোটেলে তালা

জনগণ ঐক্যবদ্ধ হলে সব কিছু করা সম্ভব: ড. কামাল

মির্জাগঞ্জে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

মধ্যপ্রাচ্যে যাচ্ছে আরও ১৫০০ মার্কিন সেনা

মানবাধিকার সুরক্ষায় সরকার দায় এড়াচ্ছে

শান্তিরক্ষীর প্রতি জাতিসংঘের সম্মাননা

রামেক হোস্টেলের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

বান্দরবানে অপহৃত আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার

ভারতেও জেএমবি নিষিদ্ধ

গুজরাটে আগুনে মৃত কোচিং সেন্টারের ১৯ জন ছাত্রই নাবালক

জিতলেন তৃণমূলের এক প্রার্থী, হারলেন অন্যজন

মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ