দগ্ধ ৯ জনই আইসিইউতে

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ২:০৪
চকবাজার ট্র্যাজেডির ঘটনায় অগ্নিদগ্ধ ৯ জনকেই আইসিইউতে রাখা হয়েছে। এর আগে   বুধবার রাতে শুধু সোহাগ নামের একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছিল। বাকি আটজন ছিল পোস্ট অপারেটিভ রুমে। চিকিৎসকরা জানিয়েছেন, তাদের অবস্থা ঝুঁকিপূর্ণ। এখন কোনো পরিবর্তন হয়নি। আরো দু-চার দিন না যাওয়া পর্যন্ত কিছু বলা যাবে না। আহতদের গলার ভেতরে ধোঁয়া ঢুকেছে। শ্বাসনালী পুড়ে গেছে।
সোহাগের শরীরের ৬০ শতাংশ পুড়ে গেছে। রেজাউলের শরীরের ৫১ শতাংশ দগ্ধ হয়েছে। কর্তব্যরত একজন নার্স বলেন, তাদের অবস্থা কারোরই ভালো না। এ জন্য সকলকে একসঙ্গে মনিটর করার জন্য আইসিইউতে রাখা হয়েছে। এ বিষয়ে ঢামেকে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, অগ্নিদগ্ধে আহত ৯ জনকেই এখন আইসিইউতে রাখা হয়েছে। তাদের অবস্থা আগের মতোই। দু’চার দিন না যাওয়া পর্যন্ত কিছুই বলা যাবে না।

কেউই ঝুঁকিমুক্ত নন। বার্ন ইউনিটে ভর্তি আছেন- আনোয়ার (বয়স-৫৫, তার ২৮ শতাংশ দগ্ধ), মাহমুদুল (বয়স-৫২, তার ১৩ শতাংশ পুড়ে গেছে), সেলিম (বয়স-৪৪, তার ১৪ শতাংশ দগ্ধ), হেলাল (বয়স-১৮, তার ১৬ শতাংশ পোড়া), রেজাউল (বয়স-২১, তার ৫১ শতাংশ দগ্ধ), জাকির (বয়স-৩৫, তার ৩৫ শতাংশ আগুনে পুড়ে গেছে), মোজাফ্‌ফর (বয়স-৩২, তার ৩০ শতাংশ দগ্ধ হয়েছে), সোহাগ (বয়স-২৫, তার ৬০ শতাংশ পুড়ে গেছে) ও সালাউদ্দীন ( বয়স-৪৫, তার ১০ শতাংশ দগ্ধ)। এ ছাড়া ওই ঘটনায় ক্যাজুয়ালিটি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন রবিউল (বয়স-২৮) এবং কাওসার (বয়স-৩৫)। রবিউল ওয়ান স্টপে রয়েছেন এবং কাওসার আছেন অর্থোপেডিক বিভাগে। জরুরি বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, দুজনের মধ্যে একজনের অবস্থা খারাপ। তবে আশঙ্কামুক্ত বলা যাবে না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আরবিতে সালাম দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী, ঘাতকের নাম মুখে আনবেন না

লক্ষ্মীপুরে ভয়াবহ অগ্নিকান্ড

নাটোরে আইবিএস মার্কেটে অগ্নিকান্ড

আরও দুঃসংবাদ ট্রুডোর জন্য

লক্ষ্মীপুরে ১৮ জেলের জেল-জরিমানা

কাল কাদেরের বাইপাস সার্জারি

হামলার আগে হ্যামিলটনে মসজিদের সামনে দেখা গিয়েছিল ব্রেনটনকে

রোহিঙ্গা নির্যাতন তদন্তে সেনা আদালত মিয়ানমারে

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যা, মারা গেছেন ৩ জন

সহপাঠিদের তোপের মুখে চলে গেলেন মেয়র আতিকুল

হামলার ৩ বছর আগে নুর মসজিদে পাঠানো হয়েছিল শূকরের মাথাভর্তি বাক্স

রায়পুরায় আওয়ামী লীগের দু’পক্ষের গোলাগুলি, নিহত ২

নাটোরে ট্রাকের চাপায় নিহত ১

সুনামগঞ্জে আওয়ামী লীগ নেতা খুন

‘আমাদের দুজনের রসায়নটা উপভোগ্য হবে’

নর্দ্দায় বাসচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ (ভিডিও)