যুদ্ধ মোকাবিলায় প্রস্তুত পাকিস্তান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৩:৫৩
যুদ্ধ বাধালে ভারতকে মোকাবিলা করতে প্রস্তুত পাকিস্তান। এমন হুঁশিয়ারি দিয়ে পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, পাকিস্তানের সেনাবাহিনীকে কখনোই সারপ্রাইজ দিতে পারবে না ভারতীয়রা। উল্টো পাকিস্তানই তাদেরকে সারপ্রাইজ দেবে। এ খবর দিয়েছে পাকিস্তানের দ্য নেশন পত্রিকা।

কাশ্মিরের পালওয়ামা হামলার পর ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে একটি যুদ্ধের আশঙ্কা সৃষ্টি হয়েছে। এর আগে পাকিস্তানের সেনাপ্রধান  জেনারেল কমর জাভেদ বাজওয়া ভারতকে সতর্ক করেছেন। তিনি বলেছেন, পাকিস্তানে হামলা চালালে তার প্রতিশোধ নেয়া হবে। আর এবার মুখ খুললেন আইএসপিআরের মহাপরিচালক।
তিনি বলেন, ভারতের সঙ্গে যুদ্ধ চায় না পাকিস্তান। তবে যদি ভারত আগ্রাসন চালায় তাহলে সারপ্রাইজ দিতে আমাদের প্রস্তুত থাকা উচিত। পূর্ণ মাত্রায় হুমকির জবাব দিতে পারে পাকিস্তান। তিনি বলেন, আমরা আশা করি আপনারা বিষয়টি বুঝতে পেরেছেন এবং পাকিস্তানের সঙ্গে জগাখিচুড়ি অবস্থা সৃষ্টি করতে আসবেন না। তিনি আরো বলেন, ভারত যেমনটা ভাবছে পাকিস্তানের সেনাবাহিনীর জবাব হবে তার চেয়ে ভিন্ন। কারণ আমাদের কঠোর যুদ্ধবাজ সেনাবাহিনী আছে। তাদের সক্ষমতা সম্পর্কে প্রতিবেশী দেশ ভালভাবে জানে না।

তিনি আরো বলেন, পাকিস্তান এরই মধ্যে স্পষ্ট করে বলেছে যে, পালওয়ামা হামলায় পাকিস্তানের করার কিছু নেই। এরই মধ্যে যথোপযুক্ত প্রমাণ দিতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। যদি এক্ষেত্রে কোনো প্রমাণ দেয়া হয় তাহলে দৃষ্টান্তমূলক পদক্ষেপ নেবে পাকিস্তান। তা নেয়া হবে নিজস্ব স্বার্থে, বাইরের চাপে নয়।
এরই মধ্যে সন্ত্রাস ইস্যুতে ভারতের সঙ্গে আলোচনায় যাওয়ার প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তিনি আশা প্রকাশ করেন এ প্রস্তাবে ইতিবাচক সাড়া দেবে ভারত।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পর্নো তারকা মিয়া খলিফার পক্ষ নিলেন নাইজেরিয়ার মিউজিক মুঘল

উত্তাল সমুদ্রে ১৩০০ যাত্রী নিয়ে জাহাজের বিপদসংকেত, উদ্ধারে ৫ হেলিকপ্টার ও কয়েকটি জাহাজ

সিলেটে বিশ্ববিদ্যালয় ছাত্রকে বাস থেকে ফেলে ‘হত্যা’

প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য করার প্রস্তাব নুরের আপত্তি

যারা ভয় পান তারা দায়িত্ব ছেড়ে দেন

ঢাকায় গাড়ি চোরের ৫০ সিন্ডিকেট

গণহত্যা বিষয়ক জাতিসংঘ দূত ঢাকায়

মাসুদ উদ্দিন চৌধুরীকে নিয়ে নানা জল্পনা

তৃতীয় ধাপের ১১৭ উপজেলায় ভোট আগামীকাল

স্বর্ণ আমদানির দুয়ার খুলছে

দেনমোহরের দাবিতে বাংলাদেশে ফিলিপাইনের নারী

দু’দশকে বন্ধ হয়েছে এক হাজারের বেশি সিনেমা হল

ঢাকায় সড়ক পারাপারে বিশৃঙ্খলা কমছে না

শীর্ষ আলেমদের জন্য দেহরক্ষী চাইলেন আল্লামা শফী

যারা ভিন্নমত সহ্য করতে পারে না তারা কীভাবে গণতন্ত্রের কথা বলে

চিকিৎসা নিতে গিয়ে আটক ছিনতাইকারী