সরকারকে দায়ী করে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন: তথ্যমন্ত্রী

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২৩ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ২:০৫
চকবাজারের অগ্নিকাণ্ড নিয়ে সরকারকে দায়ী করে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন ও সম্পূর্ণ অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান  মাহমুদ। গতকাল রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা হলে অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক সম্মেলন উদ্বোধন শেষে তিনি এ মন্তব্য করেন। হাছান মাহমুদ বলেন, সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপি মানুষ পুড়িয়ে হত্যা করেছে।

সে দায় নেতা হিসেবে বেগম জিয়া বা ফখরুল ইসলাম আলমগীর কেউই এড়াতে পারেন না। সেগুলো এমন দুর্ঘটনা ছিল না, ঘটনা ছিল। যারা পুড়িয়ে মানুষ হত্যা করে, তাদের মুখে অগ্নিকাণ্ড নিয়ে এমন মন্তব্য শোভা পায় না। তিনি বলেন, সবকিছুতে রাজনীতি নিয়ে আসা দেশ ও জাতির জন্য অশুভ। মর্মান্তিক এ ঘটনায় প্রধানমন্ত্রী বিনিদ্র রাত কাটিয়েছেন, বারবার দিকনির্দেশনা দিয়েছেন।

সরকার পূর্ণ তৎপর রয়েছে।
বিরোধী রাজনৈতিক দলের উচিত এ ধরনের দুর্ঘটনায় সরকারের পাশে দাঁড়িয়ে পরিস্থিতি মোকাবিলা করা। মন্ত্রী এ সময় পাশের দেশ ভারতের উদাহরণ দিয়ে বলেন, নির্বাচনের কয়েক মাস আগের সময়টিতেও সেখানে বিরোধী দল দুর্যোগ মোকাবিলায় সরকারের সঙ্গে কাঁধ মিলিয়ে কাজের ঘোষণা দিয়েছে। এটি দুর্ঘটনা নাকি উদ্দেশ্যমূলক, এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, সেটি তদন্ত করে দেখা হচ্ছে, তদন্ত শেষে বেরিয়ে আসবে। জাতীয় ঐক্যফ্রন্ট আহূত গণশুনানির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দেশ আজ মর্মাহত, শোকাহত।

এমন সময়ে গণশুনানির নামে নাটক না করে তাদের উচিত মানুষের পাশে দাঁড়ানো। অভিনয় শিল্পী সংঘের সম্মেলনে উদ্বোধনী ভাষণে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়া ও অনুপ্রেরণাদায়ী সব শিল্পীর প্রতি গভীর শ্রদ্ধা জানান হাছান মাহমুদ। চলতি বছর একুশে পদকপ্রাপ্ত তিন শিল্পী সুবর্ণা মুস্তাফা, লিয়াকত আলী লাকী ও লাকী ইনামকে এ সময় অভিনয় শিল্পী সংঘের সম্মাননা স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী। অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহিদুল আলম সাচ্চুর সভাপতিত্বে সৈয়দ হাসান ইমাম, মামুনুর রশীদ, ইনামুল হক, তৌকীর আহমেদ, আফসানা মিমি, মাহফুজ, তানভীন সুইটি, তানিয়া, আহসান হাবিব নাসিমসহ কয়েক শ’ অভিনয়শিল্পী সম্মেলনে অংশ নেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাজিতপুর উপজেলার তিন কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

ফেসবুক লাইভে আহ্বান, পৌঁছামাত্রই গুলি

সন্ত্রাসী ব্রেনটনের আদ্যোপান্ত

সোমবার থেকে অনশনে যাচ্ছেন নন-এমপিও শিক্ষকরা

বরিশালে ভোটারশূণ্য কেন্দ্র, নির্বাচনী কর্মকর্তাদের অলস সময়

মিরপুরে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন, খোকসায় সহকারী প্রিজাইডিং অফিসার প্রত্যাহার

‘মন্ত্রিপরিষদে অভ্যুত্থান পরিকল্পনা’, তেরেসা মের বিপদসঙ্কেত!

সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের সঙ্গে শিক্ষার্থীরা

গুম-খুনের সঙ্গে সরকারের উচ্চ পর্যায়ের লোকজনও জড়িত: রিজভী

সিলেটের সেই বাসচালক আটক

নৌকায় সিল, সহকারী প্রিজাইডিং অফিসার আটক, ভোট বর্জন দুই প্রার্থীর

‘পাকিস্তানের প্রস্তাবকে দুর্বলতা হিসেবে দেখা উচিত নয়’

সিলেটের মোড়ে মোড়ে শিক্ষার্থীদের অবস্থান

ইভিএমেও সাড়া নেই ভোটারদের, আড়াই ঘন্টা বিকল

গাংনীতে দু’প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৭

শাহনাজ রহমতুল্লাহর কালজয়ী গান