নালিতাবাড়ীতে বেইলি ব্রিজ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

বাংলারজমিন

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি | ২৩ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১২:০৪
নালিতাবাড়ী পৌর শহরের কালিনগর নামক স্থানে মহাসড়কে দুদুয়ার খালের উপর নির্মিতব্য ব্রিজের পাশের ডাইভারসন সড়কের অস্থায়ী বেইলি ব্রিজটি গতকাল সকালে ১০ চাকার বালুভর্তি ট্রাক পার হওয়ার সময় ভেঙে পড়েছে।
এতে শেরপুর জেলা শহরের সঙ্গে ভায়া তিনানী হয়ে নালিতাবাড়ী উপজেলা শহরের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এ ঘটনায় ট্রাকচালক ও মালিক কাউকেই পাওয়া যায়নি। তারা গাড়ি ফেলে চলে গেছে। এদিকে সকালে পুলিশ ঘটনাস্থলে আসে এবং জিজ্ঞাসাবাদ করে।
কালিনগর এলাকার নালিতাবাড়ী পৌরসভার ১নং ওয়ার্ডের কমিশনার বাদশা মিয়া বলেন, গতকাল সকালে বালুভর্তি একটি ট্রাক নির্দেশনা অমান্য করে নির্মাণাধীন ব্রিজটির পাশের ডাইভারসন সড়কের বেইলি ব্রিজ পার হওয়ার সময় ব্রিজ ভেঙে ট্রাকটিও খালে পড়ে যায়। এরপর থেকেই এই মহাসড়কে যানচলাচল বন্ধ রয়েছে। তবে আমরা বিকল্প ব্যবস্থায় চলাচলের ব্যবস্থা করছি।
এলাকাবাসী শফিকুল ইসলাম বলেন, এরকম দুর্বল স্টিল ব্রিজ দিয়ে নির্দেশনা অমান্য করে এসব ৩০-৩৫ টন ওজনের ভারী যানবাহন চলাচল করা মোটেই ঠিক না। এখন এই ব্রিজ ভেঙে যাওয়ায় আমাদের সকলের অসুবিধা হচ্ছে। এ ছাড়াও এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে। তাড়াতাড়ি ব্রিজ ঠিক না করলে শিক্ষার্থী, জনসাধারণসহ সকলেই সমস্যায় পড়বে।      
শেরপুরের সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ জানান, বালুভর্তি ট্রাকটি বেইলি ব্রিজ পার হওয়ার সময় আমাদের দারোয়ানের নিষেধ অমান্য করে ব্রিজটি ভেঙে ফেলেছে। এই ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও ওই ট্রাকের ড্রাইভার তা মানেনি। তিনি আরো জানান, মহাসড়কের ব্রিজটি নির্মাণ করছে এমএন বিল্ডার্স ও জামান কন্সট্রাকশন নামের দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান। আমরা সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে খুব দ্রুততম সময়ের মধ্যেই বেইলি ব্রিজটি সংস্কারের চেষ্টা করছি। এমনকি নতুন করে ডাইভারসন সড়ক ও ব্রিজ তৈরি করতে হতে পারে। এজন্য কমপক্ষে ৮-১০ দিনের মতো সময় লাগতে পারে।
এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান বলেন, আমি গতকাল সকালেই ঘটনাস্থল পরিদর্শন করে শেরপুর সড়ক ও জনপদ বিভাগের সঙ্গে যোগাযোগ করেছি। আশা করছি তারা অল্প সময়ের মধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে শেরপুর টু নালিতাবাড়ীর সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখার উদ্যোগ নিবেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গণমাধ্যমের অবস্থা করুণ থেকে করুণতর হবে: মান্না

৩৬ লক্ষ টাকার অগ্রিম চেক লিখিয়ে নিলেন গৌরনদী উপজেলা ভাইসচেয়ারম্যান

জরিপকে আমল না-দিয়ে জোটে নজর বিরোধীদের

ভারতে শেয়ার বাজারে রেকর্ড উলম্ফন

পূর্ণ শক্তি নিয়ে যুদ্ধের জন্য প্রস্তুত আমরা: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

দুর্নীতির কারণেই ধানের দাম পাচ্ছেন না কৃষক

স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভেন্টিলেটর দিয়ে ফেলে দিলো পুলিশ সদস্য

চট্টগ্রাম চেম্বারের ভাইস প্রেসিডেন্ট হলেন তরফদার মো.রুহুল আমিন

জাবির শৃঙ্খলা অধ্যাদেশে বিতর্কিত ধারা, নিন্দার ঝড়

ফুলবাড়ীতে ভিজিডি’র সঞ্চয়ের দেড় কোটি টাকা গায়েব, কর্মকর্তা উধাও

মাদারীপুরে ট্রাকের ধাক্কায় শিশু নিহত, মহাসড়ক অবরোধ!

রূপপুরে বালিশসহ আসবাব কেনার তদন্ত প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট

কৌশল নির্ধারণে কলকাতায় আসছেন চন্দ্রবাবু, বৈঠক করবেন মমতার সঙ্গে

মনোনয়নপত্র জমা দিয়েছেন রুমিন ফারহানা

মির্জা ফখরুলের সংসদে যোগদান আবশ্যক ছিল: কাদের

মুসলিমদের ওপর সহিংসতা, স্থগিত শ্রীলংকা-পাকিস্তান বাণিজ্য