নালিতাবাড়ীতে বেইলি ব্রিজ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

বাংলারজমিন

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি | ২৩ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১২:০৪
নালিতাবাড়ী পৌর শহরের কালিনগর নামক স্থানে মহাসড়কে দুদুয়ার খালের উপর নির্মিতব্য ব্রিজের পাশের ডাইভারসন সড়কের অস্থায়ী বেইলি ব্রিজটি গতকাল সকালে ১০ চাকার বালুভর্তি ট্রাক পার হওয়ার সময় ভেঙে পড়েছে।
এতে শেরপুর জেলা শহরের সঙ্গে ভায়া তিনানী হয়ে নালিতাবাড়ী উপজেলা শহরের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এ ঘটনায় ট্রাকচালক ও মালিক কাউকেই পাওয়া যায়নি। তারা গাড়ি ফেলে চলে গেছে। এদিকে সকালে পুলিশ ঘটনাস্থলে আসে এবং জিজ্ঞাসাবাদ করে।
কালিনগর এলাকার নালিতাবাড়ী পৌরসভার ১নং ওয়ার্ডের কমিশনার বাদশা মিয়া বলেন, গতকাল সকালে বালুভর্তি একটি ট্রাক নির্দেশনা অমান্য করে নির্মাণাধীন ব্রিজটির পাশের ডাইভারসন সড়কের বেইলি ব্রিজ পার হওয়ার সময় ব্রিজ ভেঙে ট্রাকটিও খালে পড়ে যায়। এরপর থেকেই এই মহাসড়কে যানচলাচল বন্ধ রয়েছে। তবে আমরা বিকল্প ব্যবস্থায় চলাচলের ব্যবস্থা করছি।
এলাকাবাসী শফিকুল ইসলাম বলেন, এরকম দুর্বল স্টিল ব্রিজ দিয়ে নির্দেশনা অমান্য করে এসব ৩০-৩৫ টন ওজনের ভারী যানবাহন চলাচল করা মোটেই ঠিক না।
এখন এই ব্রিজ ভেঙে যাওয়ায় আমাদের সকলের অসুবিধা হচ্ছে। এ ছাড়াও এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে। তাড়াতাড়ি ব্রিজ ঠিক না করলে শিক্ষার্থী, জনসাধারণসহ সকলেই সমস্যায় পড়বে।      
শেরপুরের সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ জানান, বালুভর্তি ট্রাকটি বেইলি ব্রিজ পার হওয়ার সময় আমাদের দারোয়ানের নিষেধ অমান্য করে ব্রিজটি ভেঙে ফেলেছে। এই ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও ওই ট্রাকের ড্রাইভার তা মানেনি। তিনি আরো জানান, মহাসড়কের ব্রিজটি নির্মাণ করছে এমএন বিল্ডার্স ও জামান কন্সট্রাকশন নামের দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান। আমরা সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে খুব দ্রুততম সময়ের মধ্যেই বেইলি ব্রিজটি সংস্কারের চেষ্টা করছি। এমনকি নতুন করে ডাইভারসন সড়ক ও ব্রিজ তৈরি করতে হতে পারে। এজন্য কমপক্ষে ৮-১০ দিনের মতো সময় লাগতে পারে।
এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান বলেন, আমি গতকাল সকালেই ঘটনাস্থল পরিদর্শন করে শেরপুর সড়ক ও জনপদ বিভাগের সঙ্গে যোগাযোগ করেছি। আশা করছি তারা অল্প সময়ের মধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে শেরপুর টু নালিতাবাড়ীর সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখার উদ্যোগ নিবেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘জৈশ-ই-মোহাম্মদ’ নিয়ে চীনের আগ্রহ কোথায়?

সিরিয়ায় আইএস নিশ্চিহ্ন হয়ে যাওয়ার দাবি

ভীতুদের দায়িত্ব ছাড়তে বললেন গয়েশ্বর

প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য করতে নুর-আখতারের আপত্তি

নরসিংদীতে স্কুলছাত্র নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

রাজাপুরে আওয়ামী লীগ ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে আহত ১০

খালেদার মুক্তির দাবিতে ছাত্রদলের মিছিল

আওয়ামী লীগ একুশের চেতনা বিরোধী: মির্জা ফখরুল

প্রেসিডেন্ট হতে চান ইভানকা, হোয়াইট হাউসের প্রত্যাখ্যান

শরণখোলায় ঘুমন্ত স্বামীকে হত্যাচেষ্টা

ঢাকা সহ ১৩ রুটে ফ্লাইট স্থগিত করেছে ইন্ডিয়ান জেট এয়ারওয়েজ

চট্টগ্রামে দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

ক্রাইস্টচার্চ: সন্তানের লাশ দাফন শেষে হার্র্টঅ্যাটাকে মায়ের মৃত্যু

বিজেপি দুই দফাতেও অর্ধেক আসনে প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেনি

২৮ বছর পর ডাকসু নির্বাহী কমিটির সভা, দায়িত্ব নিলেন নুর-রাব্বানী

জম্মু ও কাশ্মীরে এবার নিষিদ্ধ জেকেএলএফ