রিকশাতেই শেষ একটি পরিবার

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার
বেদনাদায়ক। মর্মান্তিক। মুহূর্তেই শেষ একটি পরিবার। টগবগে তাজা জীবনগুলো এক সঙ্গে পুড়ে ছবি হয়ে গেছেন মুহূর্তে। চকবাজারের অগ্নিকাণ্ডের পর তিন সদস্যের পরিবারটিকে খুঁজছেন স্বজনেরা। তারা জানিয়েছেন, তারা নিশ্চিত অগ্নিকাণ্ডের সময় রিকশায় থাকা এ তিনজনই দগ্ধ হয়ে মারা গেছেন। সালেহ  আহমেদ, স্ত্রী নাসরিন জাহান ও একমাত্র ছেলে আফতাহিকে নিয়েই ছিল একটি সুখী পরিবার। নাসরিন জাহান চকবাজার মদিনা টাওয়ার মার্কেটের ক্যাশিয়ার পদে কর্মরত ছিলেন।
আর সালেহ আহমেদ কাজ করতেন ইগলু কোম্পানির কেরানিগঞ্জ এলাকার ডিস্ট্রিবিউটর হিসেবে। ছেলে আফতাহি প্রথম শ্রেণির শিক্ষার্থী। ছেলের স্কুল শেষে মা তার কর্মস্থলে নিয়ে যেতেন। সালেহ আহমেদ তার অফিস শেষে স্ত্রী সন্তানকে নিয়ে বাসায় ফিরতেন। অন্যান্য দিনের মতো বুধবার রাতেও সালেহ আহমেদ তার অফিস শেষে স্ত্রী আর ছেলেকে নিয়ে বাসায় ফিরছিলেন। সাড়ে ১০টার পর তারা বাসায় ফেরেন। বাসায় আসার পথে রয়েছেন এমনটি বলেছেন বলে স্বজনদের মনে হয়। এ ফোনই ছিল পরিবারের সঙ্গে শেষ কথোপকথন।

তারা যখন ফোন দেন তখন তাদের কথা ভেঙে আসছিল। স্পষ্ট বুঝা যায়নি। কি বলেছে তাও স্বজনরা ঠিক ধরতে পারেনি। কয়েক সেকেন্ড কথার পরেই ফোন কেটে যায়। এরপরে আর তাদেরকে বাসা থেকে ফোন দিলেও পাওয়া যায়নি। এরপরে চুড়িহাট্টার কাছেই বাসা থেকে আগুনের খবর শুনতে পান স্বজনরা। এরপর তারা আগুনের ঘটনাস্থল আর হাসপাতালে তাদের খুঁজতে থাকেন। আগুনে পুড়ে যাওয়া এ দম্পতির ভাগিনা জাকির হোসেনের সঙ্গে ঢাকা মেডিকেলের মর্গের সামনে যখন কথা হয় তখন মামাতো ভাই আফতাহির ভিডিও দেখিয়ে বিলাপ করছিলেন তিনি। বলেন, ভাইটা আমাদের সঙ্গে অনেক আনন্দ-ফুর্তি করতো। এ ভিডিওটি এক সপ্তাহ আগে আমরা করেছি এক ঘরোয়া অনুষ্ঠানে। তিনি জানান, মামা-মামি এবং তাদের একমাত্র সন্তানকে নিয়ে সুখের সংসার ছিল। আফতাহি দেখতে আমার মতো ছিল। অনেকে দেখে আমার আপন ভাই-ই মনে করতো। তার সঙ্গে আমার কতশত স্মৃতি। নানা-নানি গ্রামে থাকেন। কি করে তাদের সান্ত্বনা দিবো জানি না। চার ভাইয়ের মধ্যে সালেহ ছিলেন সবার ছোট।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পর্নো তারকা মিয়া খলিফার পক্ষ নিলেন নাইজেরিয়ার মিউজিক মুঘল

উত্তাল সমুদ্রে ১৩০০ যাত্রী নিয়ে জাহাজের বিপদসংকেত, উদ্ধারে ৫ হেলিকপ্টার ও কয়েকটি জাহাজ

সিলেটে বিশ্ববিদ্যালয় ছাত্রকে বাস থেকে ফেলে ‘হত্যা’

প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য করার প্রস্তাব নুরের আপত্তি

যারা ভয় পান তারা দায়িত্ব ছেড়ে দেন

ঢাকায় গাড়ি চোরের ৫০ সিন্ডিকেট

গণহত্যা বিষয়ক জাতিসংঘ দূত ঢাকায়

মাসুদ উদ্দিন চৌধুরীকে নিয়ে নানা জল্পনা

তৃতীয় ধাপের ১১৭ উপজেলায় ভোট আগামীকাল

স্বর্ণ আমদানির দুয়ার খুলছে

দেনমোহরের দাবিতে বাংলাদেশে ফিলিপাইনের নারী

দু’দশকে বন্ধ হয়েছে এক হাজারের বেশি সিনেমা হল

ঢাকায় সড়ক পারাপারে বিশৃঙ্খলা কমছে না

শীর্ষ আলেমদের জন্য দেহরক্ষী চাইলেন আল্লামা শফী

যারা ভিন্নমত সহ্য করতে পারে না তারা কীভাবে গণতন্ত্রের কথা বলে

চিকিৎসা নিতে গিয়ে আটক ছিনতাইকারী