ইমরান খানকে অপরিপক্ব বললেন জারদারি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১২:৫৭
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কড়া সমালোচনা করেছেন সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সহসভাপতি আসিফ আলী জারদারি। তিনি বলেছেন, আন্তর্জাতিক রাজনীতি সম্পর্কে কোনো ধারণাই নেই ইমরান খানের।  তিনি অপরিপক্ব। পালওয়ামা হামলায় পাকিস্তানকে দায়ী করে ভারত যে বক্তব্য দিচ্ছে, তার উপযুক্ত জবাব না দেয়ার জন্য তিনি ইমরানের সমালোচনা করেন। বুধবার এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন জারদারি। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।
জারদারি বলেন, আমার ক্ষমতার সময়ে মুম্বই হামলা হয়েছিল। এর জন্য আমাদেরকে দায়ী করা হয়েছিল। কিন্তু বিষয়টিতে আমরা যথাযথ উপায়ে মোকাবিলা করেছি। ভারতকে কথা ফিরিয়ে নিতে বাধ্য করেছি। আমরা বিষয়টিকে কূটনৈতিক উপায়ে মোকাবিলা করেছি।
পাকিস্তানকে বিশ্বে একপেশে করে দেয়ার চেষ্টা করছে ভারত, এ প্রসঙ্গে প্রশ্নের জবাবে জারদারি বলেন, দীর্ঘদিন ধরে বিশ্বে নিজেদের একপেশে করে দেয়ার মুখোমুখি ইসলামাবাদ। তবে তা এই সরকারের আমলে বহুগুণ বৃদ্ধি পেয়েছে। এ সময় তিনি ইমরান খানকে একজন ‘ব্যাক সিট ড্রাইভার’ হিসেবে আখ্যায়িত করেন। অভিযোগ করেন, ইমরান কাজ করছেন অন্যের পক্ষে। এ জন্যই পুরো পরিস্থিতির অবনতি ঘটছে।
পালওয়ামা হামলায় পাকিস্তানকে দায়ী করছে ভারত। একই সঙ্গে অভিযোগ করছে যে, সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয় দিচ্ছে পাকিস্তান। ভারতের এমন অভিযোগের জবাবে পাকিসআতনের প্রধানমন্ত্রী ইমরান খান তার দেশের কোনো ভূমিকা নেই বলে জানিয়ে দিয়েছেন। তিনি বিষয়টিতে তদন্তে নয়া দিল্লিকে সহায়তার প্রস্তাব দিয়েছেন। তিনি নিশ্চিত করে বলেন, যদি পালওয়ামা হামলায় পাকিস্তানকে দায়ী পাওয়া যায় তাহলে কোনো পাকিস্তানি নাগরিক ছাড় পাবেন না। ইমরান খান আরো বলেছেন, যদি ভারতীয় বাহিনী তার দেশে আক্রমণ করে তাহলে প্রতিশোধ নেবে পাকিস্তান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘এবার ঈদ ছেলেকে নিয়ে দেশের বাইরে করতে চাই’

এবার মালিবাগে পুলিশকে লক্ষ্য করে হামলা

বগুড়ায় নুরের ওপর হামলা

ধানের দাম নেই, চালে ছাড় নেই

বৃষ্টিতেও দৃঢ় মনোবল টাইগারদের

খালেদার মামলায় আদালত স্থানান্তরের বৈধতা নিয়ে রিট

তরুণ সাংবাদিক ফাগুনের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা

ট্রাভেল পারমিটে কড়াকড়ি জটিলতার আশঙ্কা

গতবছর ফেসবুকের কাছে ১৯৫ ব্যবহারকারীর তথ্য চেয়েছিল বাংলাদেশ

রঙ লাগিয়ে ঈদে সড়কে নামছে লক্করঝক্কড় বাস

তারেকের স্মৃতি হাতড়ে ফেরেন নুরুন নাহার

রাজাকারদের তালিকা সংরক্ষণের সুপারিশ

মামলার আগেই গ্রেপ্তার, শাহপরাণে তোলপাড়

ইতালিতে প্রদর্শিত হলো ড. ইউনূসের জীবনীভিত্তিক অপেরা

৩০শে মে সন্ধ্যায় শপথ নেবেন মোদি

পদত্যাগ করলেন মহারাষ্ট্র কংগ্রেস প্রধান