মৌলভীবাজারে বিএনপির মতবিনিময় সভায় ডা. জাহিদ

‘রাষ্ট্রযন্ত্রই বেইমানি করেছে’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার
গেল জাতীয় সংসদ নির্বাচনে কি কৌশল করা হয়েছে তা ভোটার দলের নেতাকর্মী সবারই অজানা নয়। ওই ভোটে দলের নেতাকর্মী কিংবা ভোটারা বেইমানি করেনি। বেইমানি করেছে রাষ্ট্র যন্ত্র। বাসন্তি, লংগর খানা, ব্যাংক ডাকাতি আর ভোট ডাকাতি- এটাই আওয়ামী লীগের পুরনো ইতিহাস। অতীতের মতো এবারো রাষ্ট্র যন্ত্র ব্যবহারের মাধ্যমে ভোট ডাকাতি করে রাষ্ট্রকে পিছিয়ে দেয়া হয়েছে। জাতীয় সংসদের বর্তমান এমপিদের সিজারিয়ান এমপি উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র আর ভোটসহ সবই কাটলেও বাংলাদেশী জাতীয়তাবাদ কাটতে পারেনি। শুধু গণতন্ত্র নয় জনগণের আস্থার নামই হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।  ডা. জাহিদ বলেন, সকল ভেদাভেদ ভুলে ঘুরে দাঁড়াতে আজকে এই নির্বাচন পরবর্তী মতবিনিময় সভা। তিনি বলেন, এই জালিম স্বৈরাচার সরকার দেশনেত্রী আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করেছে ছেড়ে দেয়ার জন্য নয়।
তাই তার মুক্তির জন্য আন্দোলনের কোন বিকল্প নেই। তিনি দেশ, জাতি ও দলের স্বার্থে ভেদাভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ কাজ করার আহবান জানান। গতকাল জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমানের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজানের পরিচালনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নির্বাচন পরবর্তী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। এসময় তৃণমূলের নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বর্তমান সরকারের হামলা মামলাসহ নানা জুলুম নির্যাতনের কথা তুলে ধরে বলেন, তৃণমূল পর্যায়ে দলকে আরো শক্তিশালী করতে জেলা ও উপজেলা কমিটিগুলো কাউন্সিলের মাধ্যমে করার। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা. সাখাওয়াত হাসান জীবন, সাবেক এমপি বেগম খালেদা রব্বানী, সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন নিজান, সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সহ-সম্পাদক শাম্মী আক্তার, কেন্দ্রীয় কমিটির সদস্য হায়দার আলী লেলিন, মৌলভীবাজার জেলা বিএনপির নেতা ফয়জুল করিম ময়ূন, আলহাজ্ব এমএ মুকিত, মোয়াজ্জেম হোসেন মাতুক, নাসির উদ্দিন মিটু, আশিক মোশারফ, হেলু মিয়া, মোশারফ হোসেন বাদশা, বকসী মিসবাহ-উর রহমান, ফখরুল ইসলাম, এম ইদ্রিস আলী, মনোয়ার আহমদ রহমান। উপজেলা বিএনপির নেতৃবৃন্দ মধ্যে আব্দুল হাফিজ, আব্দুল হাকিম সুন্দর, নূরে আলম সিদ্দকী, মো. ইয়াকুব আলী, দুরুদ আহমদ,কামাল উদ্দিন আহমদ জুনেদ,এম এ মজিদ, শামীম চৌধুরী, আবু ইব্রাহীম জমসেদ, এ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, আলম পারভেজ সুহেল। জেলা বিএনপির সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্বল, সাধারণ সম্পাদক এম এ মুহিত, স্বেচ্ছাসেবক দলের  সাধারণ সম্পাদক জিএম মোক্তাদির রাজু, ছাত্রদলের সভাপতি রুবেল আহমদ, সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম প্রমুখ।
কুলাউড়ায় নিহত ২ নেতার পরিবারের পাশে বিএনপি
কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি: জাতীয় সংসদ নির্বাচনকালে কুলাউড়ায় পুলিশের হয়রানি ও তাণ্ডবে নিহত ২ বিএনপি নেতার পরিবারের খোঁজ খবর নেন বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। গতকাল সন্ধ্যায় কেন্দ্রীয় বিএনপির ভাইস প্রেসিডেন্ট ডা. এ জেড এম জাহিদ হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ভোটের আগের রাতে পুলিশি হয়রানিতে আতঙ্কিত হয়ে নিহত কাদিপুর ইউনিয়ন বিএনপির সহ সভাপতি নির্বাচনী এজেন্ট আবুল কাসেম মোস্তফার বাড়িতে যান। এসময় মরহুমের কবর জিয়ারত শেষে পুত্র মিজানুর রহমান সহ পরিবারের সদস্যদেরকে সান্ত্বনা দেন। পরে পুলিশি নির্যাতন ও দীর্ঘদিন কারাবরণ শেষে হার্ট অ্যাটাকে নিহত হওয়া কুলাউড়া ইউনিয়ন বিএনপির সভাপতি বেলায়েত হোসেন চৌধুরী শাহীনের বাড়িতে যান। এসময় নিহত শাহীন চৌধুরীর স্ত্রী সাবেরা আক্তার চৌধুরী, মেয়ে ইশরাত, ইশফাত ও জান্নাতুল এবং ভাই সুলতান হোসেন চৌধুরীর সাথে দেখা করে সমবেদনা জানান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ক্রাইস্টচার্চে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে নিউজিল্যান্ডে জাতীয় স্মরণসভা শুক্রবার

বাজিতপুর উপজেলার তিন কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

ফেসবুক লাইভে আহ্বান, পৌঁছামাত্রই গুলি

সন্ত্রাসী ব্রেনটনের আদ্যোপান্ত

সোমবার থেকে অনশনে যাচ্ছেন নন-এমপিও শিক্ষকরা

বরিশালে ভোটারশূণ্য কেন্দ্র, নির্বাচনী কর্মকর্তাদের অলস সময়

মিরপুরে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন, খোকসায় সহকারী প্রিজাইডিং অফিসার প্রত্যাহার

‘মন্ত্রিপরিষদে অভ্যুত্থান পরিকল্পনা’, তেরেসা মের বিপদসঙ্কেত!

সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের সঙ্গে শিক্ষার্থীরা

গুম-খুনের সঙ্গে সরকারের উচ্চ পর্যায়ের লোকজনও জড়িত: রিজভী

সিলেটের সেই বাসচালক আটক

নৌকায় সিল, সহকারী প্রিজাইডিং অফিসার আটক, ভোট বর্জন দুই প্রার্থীর

‘পাকিস্তানের প্রস্তাবকে দুর্বলতা হিসেবে দেখা উচিত নয়’

সিলেটের মোড়ে মোড়ে শিক্ষার্থীদের অবস্থান

ইভিএমেও সাড়া নেই ভোটারদের, আড়াই ঘন্টা বিকল

গাংনীতে দু’প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৭