আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৯ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, ১২:৪৯
টানা তিন দিনের আমবয়ানের পর তাবলীগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শেষ হয়েছে। আজ সকাল ১১টা ৪৩ মিনিটে শুরু হওয়া  মোনাজাতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় অংশ নেন দেশ-বিদেশের লাখো মুসল্লি। মোনাজাত শেষ হয় ১২টা ২ মিনিটে। মোনাজাতে লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে টঙ্গীর তুরাগ নদের তীর। ধর্মপ্রাণ মুসলমানরা সুখ, শান্তি ও সমৃদ্ধির আশায় আল্লাহর দরবারে হাত তুলে প্রার্থনা করেন একমনে।

ইজতেমায় মাওলানা সাদ অনুসারীদের জিম্মাদার তাবলীগ জামাতের দিল্লির নিজামুদ্দিন মারকাজের মাওলানা মুহাম্মদ শামীম আহমদ আখেরি মোনাজাত পরিচালনা করেন।  মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ লাখ লাখ মুসল্লি। এ সময় তারা আল্লাহর কাছে নিজেদের নৈকট্যলাভ এবং সুখ-শান্তি কামনায় আমিন আমিন ধ্বনিতে ইজতেমার প্রাঙ্গনে আল্লাহর দরবারে উপস্থিতির জানান দেন।

এর আগে, আজ সকালে বাদ ফজর আমবয়ান করেন দিল্লির মাওলানা হাফেজ ইকবাল নায়ার। তার বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশি মাওলানা ওসামা বিন ওয়াসিফ।

মোনাজাতে ৩৬টি দেশের প্রায় ১২’শ বিদেশি মেহমান অংশ নিয়েছেন বলে জানিয়েছেন ইজতেমা কর্তৃপক্ষ। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে মধ্যরাত থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে আব্দুল্লাহপুর, মীরের বাজার থেকে টঙ্গী পর্যন্ত মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

এদিকে, মোনাজাত প্রচারের জন্য গণযোগাযোগ অধিদপ্তর ও গাজীপুর জেলা তথ্য অফিস বিশেষ ব্যবস্থা নিয়েছে। ইজতেমার ময়দানের বাইরে অবস্থানকারী মুসল্লি ও পথচারীদের মোনাজাতে শরিক হতে ইজতেমা ময়দানের বাইরে আশেপাশের এলাকায় শতাধিক মাইকের সংযোগ দেয়া হয়।

এর আগে, প্রথম পর্ব শেষ হওয়ার একদিনের মাথায়ই শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। বিশ্ব ইজতেমার আয়োজক সূত্রে জানানো হয়, এটি ৫৪তম বিশ্ব ইজতেমা। এর আগে, ১৬ই ফেব্রুয়ারি দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন