এমসি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, সাংবাদিকদের ওপর হামলা

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৯ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:২৬
সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ছবি তুলতে গিয়ে চার ফটো সাংবাদিক আহত হয়েছেন। তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ক্ষোভ বিরাজ করছে। গতকাল সকাল ১০টায় মোহনা সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে শুরু হয় বসন্ত উৎসব। এ উৎসব চলাকালে বেলা সাড়ে ১১টার দিকে অনুষ্ঠানস্থলে বসা নিয়ে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ বাধে।

এ সময় সেখানে থাকা সাংবাদিকরা এগিয়ে  গেলে তাদের উপরও হামলা চালায় ছাত্রলীগ কর্মীরা। হামলার শিকার সাংবাদিকরা হলেন, দৈনিক সমকালের ফটো সাংবাদিক ইউসুফ আলী, দৈনিক ভোরের কাগজের ফটো সাংবাদিক অসমিত অভি, দৈনিক শুভ প্রতিদিনের ফটো সাংবাদিক মিঠু দাস জয় ও সিলটিভির ক্যামেরা পার্সন কাওসার। পরে তাদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে, ধাওয়া পাল্টা ধাওয়ার একপর্যায়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। ফটো সাংবাদিক মিঠু দাশ জয় জানিয়েছেন, ‘এমসি কলেজে মোহনা বসন্ত উৎসবস্থলে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ বাঁধে।

এ সময় তারা এগিয়ে গিয়ে তাদের সংঘর্ষের ছবি তুলতে গেলে তার উপর চড়াও হয় কলেজ শাখা ছাত্রলীগের কর্মীরা। এ সময় তাদের ক্যামরা ভাঙচুর ছাড়াও মোবাইল ফোন ভেঙে ফেলে। হামলার সঙ্গে ইমতিয়াজ, শাহীন, সাইফুর, রবিউল, শাহ রনি, মাহফুজসহ কয়েকজন সমপৃক্ত বলে জানান মিঠু।  দৈনিক সমকালের ফটো সাংবাদিক ইউসুফ আলী বলেন, ‘হামলার সময় আমার হাতে থাকা ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। কিন্তু সবার উপস্থিতিতে পরে তা আর ছিনিয়ে নেয়া সম্ভব হয়নি।’ সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরান (র.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। পুলিশ আসার পর থেকে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এদিকে, সাংবাদিকদের উপর হামলার ঘটনায় সন্ধ্যায় জরুরি বৈঠক আহ্বান করেছে সিলেট জেলা প্রেস ক্লাব।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আমার রানের ক্ষুদা এখন অনেক বেশি: হাশিম আমলা

ফ্রান্সে প্রবাসী বাংলাদেশীদের নিরাপত্তা জোরদার করা হবে

উত্তর প্রদেশে জিতলেন ৬ মুসলিম প্রার্থী

আজ মন্ত্রীপরিষদের শেষ বৈঠক করবেন মোদি

২৮ মে শপথ নিতে পারেন মোদি, কারা থাকছেন মন্ত্রীসভায়!

এনডিএ ৩৫৪টি আসন পেয়ে রেকর্ড করেছে, ইউপিএ আটকে আছে ৯০ আসনে

লোকসভা নির্বাচনে যত সব অঘটন

জয় পাচ্ছেন মুসলিমদের ওপর বোমা হামলায় অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুর

মোদীকে আওয়ামী লীগসহ ১৪ দলের অভিনন্দন

কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

মোদিকে ট্রাম্পের অভিনন্দন

প্রশ্নপত্র ফাঁস চক্রের ২৯ সদস্য আটক

রাম মন্দির নির্মাণ নিয়ে ভারতীয় মুসলিমরা যা বলেন

ইস্যু যখন পাকিস্তান

মোদির সামনে যেসব চ্যালেঞ্জ

‘এখন মানসম্পন্ন কাজের অনেক অভাব’