হবিগঞ্জে ভোটকেন্দ্র দখলের ৪ মামলা

জি কে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

অনলাইন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ২:০৬ | সর্বশেষ আপডেট: ৯:৪১
হবিগঞ্জে বিগত সংসদ নির্বাচনে ভোট কেন্দ্র দখল, হামলা, মারামারি, আওয়ামী লীগ প্রার্থীর প্রাণনাশের চেষ্টা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে দায়ের করা ৪ মামলায় বিএনপি নেতা জি কে গউছসহ ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ সকাল সাড়ে ১১টায় হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। এর আগে এই ৪ মামলায় হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিনে ছিলেন গউছসহ ৪৮ বিএনপি নেতাকর্মীরা। জি কে গউছ হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী ছিলেন। সদ্য সমাপ্ত একাদশ সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের পক্ষ থেকে এসব মামলা দায়ের করা হয়।

মামলা সুত্রে জানা যায়, গত ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন শহরের জে কে এন্ড এইচকে হাইস্কুল, স্টাফ কোয়াটার সরকারী প্রাথমিক বিদ্যালয়, যশেরআব্দা সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শহরতলীর তেতৈয়া ভোট কেন্দ্র দখল, মারপিট, সংসদ সদস্যের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরসহ বিভিন্ন অভিযোগ এনে কেন্দ্রীয় বিএনপি নেতা ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ, তার ছোট ভাই জি কে গাফফারসহ বিএনপি এবং অঙ্গ সংগঠনের ১২০০ নেতাকর্মীর বিরুদ্ধে আওয়ামী লীগের লোকজন বাদি হয়ে ৪টি মামলা দায়ের করেন।

গত ২০শে জানুয়ারী মামলার আসামীদের হাইকোর্ট ৪ সপ্তাহের আগাম জামিন দেন। এই জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে গউছসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠায়।



এদিকে জি কে গউছের মুক্তির দাবিতে আদালত পাড়ায় বিক্ষোভ প্রদর্শন করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা এসব মিথ্যে মামলা থেকে জননন্দিত সাবেক পৌর মেয়র জি কে গউছসহ অন্যান্য নেতাদের মুক্তির দাবি জানান। অন্যথায়, তুমুল আন্দোলনের হুঁশিয়ারী প্রদান করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিরিয়ায় আইএস নিশ্চিহ্ন হয়ে যাওয়ার দাবি

ভীতুদের দায়িত্ব ছাড়তে বললেন গয়েশ্বর

নরসিংদীতে স্কুলছাত্র নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

রাজাপুরে আওয়ামী লীগ ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে আহত ১০

খালেদার মুক্তির দাবিতে ছাত্রদলের মিছিল

আওয়ামী লীগ একুশের চেতনা বিরোধী: মির্জা ফখরুল

প্রেসিডেন্ট হতে চান ইভানকা, হোয়াইট হাউসের প্রত্যাখ্যান

শরণখোলায় ঘুমন্ত স্বামীকে হত্যাচেষ্টা

ঢাকা সহ ১৩ রুটে ফ্লাইট স্থগিত করেছে ইন্ডিয়ান জেট এয়ারওয়েজ

চট্টগ্রামে দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

ক্রাইস্টচার্চ: সন্তানের লাশ দাফন শেষে হার্র্টঅ্যাটাকে মায়ের মৃত্যু

বিজেপি দুই দফাতেও অর্ধেক আসনে প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেনি

২৮ বছর পর ডাকসু নির্বাহী কমিটির সভা, দায়িত্ব নিলেন নুর-রাব্বানী

জম্মু ও কাশ্মীরে এবার নিষিদ্ধ জেকেএলএফ

তৃণমূল কংগ্রেসের নতুন লোগোতে শুধুই তৃণমূল

বরিশাল থেকে সব রুটের বাস চলাচল বন্ধ