মঙ্গলবার গ্যাস পাবেন না ভিআইপিরাও

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ১২:৫৯ | সর্বশেষ আপডেট: ৯:১৪
মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গ্যাস পাবেন না ভিআইপিরাও। মেট্রোরেলের কাজের জন্য ওই সময় বঙ্গভবন, গণভবন, সংসদসহ আশেপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে। আজ রাজধানীর কারওয়ানবাজারে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও সরবরাহ প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রকৌশলী মো. কামরুজ্জামান খান (অপারেশন) এ তথ্য জানান।

তিনি জানান, ভিআইপি এলাকার বাইরে ঢাকা সিটি করপোরেশন এলাকার মধ্যে মিরপুর, শ্যামলী, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ, গ্রীনরোড, পুরান ঢাকার সব এলাকা, মিন্টোরোড, বঙ্গভবন, গণভবন, সংসদভবন এলাকা সংলগ্ন নন্দীপাড়া, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা, বনশ্রী, মতিঝিল ও কমলাপুর এলাকায় মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ১২ ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

গ্যাস সরবরাহ বন্ধ রাখার কারণ হিসেবে সংবাদ সম্মেলনে বলা হয়েছে, মেট্রোরেল প্রকল্পের জন্য শাহবাগ মোড় এলাকায় তিতাস গ্যাস কোম্পানি পুরনো পাইপের সঙ্গে নতুন পাইপলাইন সংযোগের কাজ করছে। যে পাইপলাইনটি মেইন লাইন হিসেবে পুুরো ঢাকায় বিস্তৃত আছে। তাই পুরনো লাইনের সঙ্গে নতুন লাইনের সংযোগের কাজে গ্যাস সরবরাহ বন্ধ রাখার প্রয়োজন হয়ে পড়ায় তিতাস গ্যাস কোম্পানি সাময়িক এই সিদ্ধান্ত নিয়েছে।

সংবাদ সম্মেলনে তিতাসের অবৈধ গ্যাস সংযোগের বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রকৌশলী মো. কামরুজ্জামান খান (অপারেশন) বলেন, অবৈধ সংযোগ চিহ্নিত করার কাজ চলছে। এ বিষয়ে আমরা চিরুনি অভিযান চালাবো। এ ধরণের সংযোগ চিহ্নিত করার ক্ষেত্রে সকলের সহযোগিতাও চান তিনি।

সংবাদ সম্মেলনে তিতাসের জেনারেল ম্যানেজার প্রকৌশলী আবদুল ওয়াহাব তালুকদার (পরিকল্পনা ও উন্নয়ন) বলেন, ঢাকা শহরের গ্যাস সরবরাহ ব্যবস্থার উন্নতি করতে ১২২৩ কোটি টাকার একটি প্রকল্প নেয়া হয়েছে।
যার কাজ খুব শিগগিরই শুরু হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পর্নো তারকা মিয়া খলিফার পক্ষ নিলেন নাইজেরিয়ার মিউজিক মুঘল

উত্তাল সমুদ্রে ১৩০০ যাত্রী নিয়ে জাহাজের বিপদসংকেত, উদ্ধারে ৫ হেলিকপ্টার ও কয়েকটি জাহাজ

সিলেটে বিশ্ববিদ্যালয় ছাত্রকে বাস থেকে ফেলে ‘হত্যা’

প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য করার প্রস্তাব নুরের আপত্তি

যারা ভয় পান তারা দায়িত্ব ছেড়ে দেন

ঢাকায় গাড়ি চোরের ৫০ সিন্ডিকেট

গণহত্যা বিষয়ক জাতিসংঘ দূত ঢাকায়

মাসুদ উদ্দিন চৌধুরীকে নিয়ে নানা জল্পনা

তৃতীয় ধাপের ১১৭ উপজেলায় ভোট আগামীকাল

স্বর্ণ আমদানির দুয়ার খুলছে

দেনমোহরের দাবিতে বাংলাদেশে ফিলিপাইনের নারী

দু’দশকে বন্ধ হয়েছে এক হাজারের বেশি সিনেমা হল

ঢাকায় সড়ক পারাপারে বিশৃঙ্খলা কমছে না

শীর্ষ আলেমদের জন্য দেহরক্ষী চাইলেন আল্লামা শফী

যারা ভিন্নমত সহ্য করতে পারে না তারা কীভাবে গণতন্ত্রের কথা বলে

চিকিৎসা নিতে গিয়ে আটক ছিনতাইকারী