ভেড়ামারায় মানবজমিনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

অনলাইন

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ১২:২৯
বণার্ঢ্য আয়োজন আর উৎসবের আমেজে কুষ্টিয়ার ভেড়ামারায় পালিত হয়েছে বাংলা ভাষার প্রথম ট্যাবলয়েড দৈনিক মানবজমিনের ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী। ‘পাঠকের চাহিদা পূরণ করে আমরা এখন ২২ শে’ শ্লোগানে  রোববার সন্ধ্যা ৭টায় ভেড়ামারা প্রেস ক্লাবে কেক কেটে উৎসব শুরু হয়। পরে আলোচনায় অংশ নেন অতিথিরা।  মানবজমিনের পাঠক ফরম ‘পাঠকজমিন’ আয়োজন করে এই অনুষ্ঠানের।

পাঠকজমিনের সভাপতি ভেড়ামারা বিজেএম ডিগ্রী কলেজের অধ্যক্ষ আসলাম উদ্দীনের সভাপতিত্বে এবং মানবজমিনের ভেড়ামারা প্রতিনিধি শাহ্ জামালের সঞ্চালনায় অনুষ্ঠিত কেককাটা উৎসব এবং আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ।

আলোচনায় অংশ নেন, ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ খন্দকার শামীম উদ্দীন, ভেড়ামারা পৌরসভার মেয়র আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আবদুল আলীম স্বপন, ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রকিউর রহমান রকিব, ভেড়ামারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল জব্বার, ভেড়ামারা সরকারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান, ভেড়ামারা প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া পত্রিকার সম্পাদক জাহাঙ্গীর হোসেন জুয়েল, সাধারন সম্পাদক ও হিসনা বানী পত্রিকার সম্পাদক আরিফুজ্জামান লিপটন, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক ইসমাইল হোসেন বাবু, দৈনিক ইনকিলাবের সাংবাদিক আলহাজ্ব আনছারুল হক, ১২ মাইল দাখিল মাদ্রসার সুপার ও দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সাংবাদিক মাসুদ করিম, দৈনিক আমার সংবাদ পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি নজরুল ইসলাম মুকুল, ভেড়ামারা প্রতিনিধি ফিরোজ মাহমুদ, দৈনিক সময়ের কাগজ পত্রিকার সাংবাদিক ডা. আমিরুল ইসলাম মান্নান,  দৈনিক খোলা কাগজের সাংবাদিক এসএম আবু ওবাইদা আল মাহদী, দৈনিক মানবকন্ঠ পত্রিকার সাংবাদিক মাসুদ রানা, সাংবাদিক আনোয়ার পারভেজ শান্ত, কামরুল ইসলাম মনা, মাসুদ রানা লেবু, আলহাজ্ব এহসানুল হক সুমন, দৈনিক আজকের আলোর সাংবাদিক নোমান জহির রাজা, দৈনিক দিনের খবর পত্রিকার সাংবাদিক আব্দুল হাকিম সহ স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ।

আলোচনায় অংশ নিয়ে বক্তারা মানবজমিনের সাফল্য কামনা করে বলেন, সময়ের সাহসী পত্রিকা মানবজমিন। দক্ষিণ এশিয়ার প্রথম রঙ্গিন ট্যাবলেট পত্রিকা বাজারে এসেই পাঠক প্রিয়তা লাভ করে। সামাজিক ও রাষ্ট্রীয় দায়বদ্ধতার আলোকে সব সময় দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে সাজানো হয় পত্রিকার প্রতিটি পাতা। ঘটনা এবং ঘটনার পেছনের সংবাদ তুলে ধরতে জুড়ি নেই মানবজমিনের। মানবজমিনের মত পত্রিকা আছে বলেই এখনো সততা সচ্ছতা এবং প্রশাসনিক কর্মকর্তাদের জবাবদিহিতা রয়েছে। মানবজমিনের দীপ্ত এই পথচলা অবিচল রেখে, সত্য সুন্দর আগামী বির্নিমানে শত বাধাতেও মাথা না নোয়াবে বলে আশা করেন বক্তারা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বেলজিয়ামের পার্লামেন্ট নির্বাচনে লড়ছেন বাংলাদেশী শায়লা শারমিন

গাইবান্ধায় কাপড় ব্যবসায়ীকে গুলি করে হত্যা

বিশ্বকাপ চমকে দিতে পারেন তিন অধিনায়ক

শায়েস্তাগঞ্জে মদিনা হোটেলকে জরিমানা

২১ ইইউ সদস্য দেশে শেষধাপের নির্বাচন আজ

রামগতিতে ৩৪ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১১

ভারতে জন্ম নিল আরেক মোদি

পদত্যাগ করলেন মহারাষ্ট্র কংগ্রেস প্রধান

দিনাজপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

আগাম টিকিট বিক্রির শেষ দিন আজও স্টেশনে উপচে পড়া ভিড়

‘সিনিয়র শিল্পীদের অভিনয়ের সুযোগ কমে যাচ্ছে’

নেতাদের আবেগে আটকে গেল রাহুল মমতার পদত্যাগ

ব্রাহ্মণবাড়িয়ায় ভিপি নুরের ইফতারে ছাত্রলীগের বাধা, রেস্টুরেন্টে তালা

বাংলাদেশ দলের নিউক্লিয়াস

সৌভাগ্যের কার্ডিফে টাইগারদের বিশ্বকাপ যাত্রা শুরু

ছোট নৌকায় দ্বিগুণ যাত্রী তুলে ভাসিয়ে দেয় সাগরে