খুলনার আদালত থেকে জামিন নিলেন মানবজমিনের রাশিদুল

অনলাইন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রোববার, ৮:১৭
ভোটের ফল নিয়ে প্রকাশিত এক প্রতিবেদনের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় খুলনা প্রেস ক্লাবের সহসভাপতি ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার  রাশিদুল ইসলাম খুলনার জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন নিয়েছেন। আজ রোববার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিচারক মো. মশিউর রহমান চৌধুরী আগামী ৩রা  এপ্রিল পর্যন্ত  তার জামিন মঞ্জুর করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমএম মুজিবর রহমান।

রাশিদুল ইসলামের আইনজীবী এমএম মুজিবর রহমান জানান, “আজ রোববার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত রাশিদুল ইসলামকে আগামী ৩রা এপ্রিল পর্যন্ত  জামিন দিয়েছে। তিনি গত ২১শে জানুয়ারি এ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছিলেন।

তিনি জানান, রিটার্নিং কর্মকর্তার ঘোষণার ভিত্তিতে প্রতিবেদন লিখেছেন প্রতিবেদক। অন্যান্য গণমাধ্যমেও একই প্রতিবেদন করেছে। আসলে মামলাটি ভুল বোঝাবুঝির কারণে হয়েছে। এ মামলাটি নিয়ে দেশিয় ও আন্তর্জাতিক মিডিয়ায় ফলাও করে প্রচার করা হয় ও এই সময় বেশি ভোট পড়ার অডিও-ভিডিও এবং সাংবাদিকদের বিরুদ্ধে মামলার ঘটনা দেশ ও বিদেশে আলোড়ন সৃষ্টি হয়।

মামলার বিবরণে জানা যায়, গত ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে মোট  ভোটারের চেয়ে ২২ হাজার ৪১৯ ভোট বেশি পড়ার একটি প্রতিবেদন তৈরি করেছিলেন রাশিদুল; যা মানবজমিন পত্রিকায় প্রকাশিত হয়। একই খবর প্রকাশিত হয়েছিল বাংলা ট্রিবিউন, বাংলাদেশ প্রতিদিন ও সময় টিভিসহ অনেক মিডিয়ায়। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অভিযোগ তুলে সহকারী রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন  মোল্লা ও মানবজমিনের খুলনা স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। বটিয়াঘাটা থানায় করা এ মামলায় গত ১লা জানুয়ারি হেদায়েতকে গ্রেপ্তার করা হয়। ৩রা জানুয়ারি একই আদালত থেকে হেদায়েত জামিন লাভ করেন।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘এবার ঈদ ছেলেকে নিয়ে দেশের বাইরে করতে চাই’

এবার মালিবাগে পুলিশকে লক্ষ্য করে হামলা

বগুড়ায় নুরের ওপর হামলা

ধানের দাম নেই, চালে ছাড় নেই

বৃষ্টিতেও দৃঢ় মনোবল টাইগারদের

খালেদার মামলায় আদালত স্থানান্তরের বৈধতা নিয়ে রিট

তরুণ সাংবাদিক ফাগুনের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা

ট্রাভেল পারমিটে কড়াকড়ি জটিলতার আশঙ্কা

গতবছর ফেসবুকের কাছে ১৯৫ ব্যবহারকারীর তথ্য চেয়েছিল বাংলাদেশ

রঙ লাগিয়ে ঈদে সড়কে নামছে লক্করঝক্কড় বাস

তারেকের স্মৃতি হাতড়ে ফেরেন নুরুন নাহার

রাজাকারদের তালিকা সংরক্ষণের সুপারিশ

মামলার আগেই গ্রেপ্তার, শাহপরাণে তোলপাড়

ইতালিতে প্রদর্শিত হলো ড. ইউনূসের জীবনীভিত্তিক অপেরা

৩০শে মে সন্ধ্যায় শপথ নেবেন মোদি

পদত্যাগ করলেন মহারাষ্ট্র কংগ্রেস প্রধান