স্বাধীনতা এসেছে রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

দেশ বিদেশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রোববার
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, ‘আমাদের জাতীয় জীবনে স্বাধীনতা এসেছে রক্তক্ষয়ী সংগ্রামের মধ্যদিয়ে। সেখানে তাদের একটাই সত্য ছিল, এদেশ স্বাধীন করতে হবে। সেই আত্মত্যাগে বলীয়ান হয়ে যারা সেই আদর্শ ধারণ-লালন-পালন করে যাচ্ছে তারাই প্রকৃত মুক্তিযোদ্ধা। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত ‘সত্য প্রতিষ্ঠায় জাতিকে উদ্বুদ্ধ করার এখনই সময়’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন। এর আয়োজন করে হাক্কানী মিশন বাংলাদেশ। মন্ত্রী বলেন, যারা শহীদ হয়েছেন তারা ছিলেন- নিজেদের সত্যে প্রতিষ্ঠিত। এই বাংলায় সত্য প্রতিষ্ঠায় যারা বা যে প্রতিষ্ঠানগুলো নিরলস কাজ করে যাচ্ছে তাদের মধ্যে হাক্কানী মিশন বাংলাদেশ অন্যতম। সূফী সাধক আনোয়ারুল হক আশীর্বাদপুষ্ট এই সংগঠনটি সমাজে সত্য প্রতিষ্ঠায় রীতিমতো যুদ্ধ ঘোষণা করে এগিয়ে চলেছে।
তিনি বলেন, যারা হাক্কানী মিশন বাংলাদেশ হতে প্রকাশিত সাপ্তাহিক বর্তমান সংলাপ পড়েন তারা জানেন সত্য কি, সত্য প্রতিষ্ঠায় জাতিকে উদ্বুদ্ধ করতে নিরলস কর্মপ্রচেষ্টার প্রয়োজন, কঠিন আত্মত্যাগ, এক আদর্শ প্রতিষ্ঠায় বলিষ্ঠ কণ্ঠে সোচ্চার হওয়া, তারই একটি প্রকৃষ্ট উদাহরণ আজকের এই চিন্তন বৈঠক। তিনিই মানুষ যিনি তার নিজ সত্যে প্রতিষ্ঠিত এই আহ্বান, এই বার্তায় হাক্কানী মিশন বাংলাদেশ সমাজের প্রতিটি অঙ্গনে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে, আমরা তাদের আরো সাফল্য কামনা করি।’ প্রাবন্ধিক বলেন, ১৯৭০-এর নির্বাচন বাঙালিকে এনে দিয়েছে মহান স্বাধীনতা। ২০১৮-এর নির্বাচনে বিজয় বাঙালিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবার সুযোগ করে দিয়েছে। আজ অর্থনৈতিক উন্নতি আমাদের অবশ্যই প্রয়োজন।
কিন্তু অর্থনৈতিক উন্নতির পাশাপাশি আত্মিক উন্নতি না হলে তা ভেঙে পড়বে। হাক্কানী মিশন বাংলাদেশ-এর প্রধান পৃষ্ঠপোষক খালেদা খানম রুনুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমএ মান্নান এবং হাক্কানী মিশন বাংলাদেশ-এর প্রধান উপদেষ্টা অ্যাড. এ.কে.এম সোহেল আহমেদ। অনুষ্ঠানে ‘সত্য প্রতিষ্ঠায় জাতিকে উদ্বুদ্ধ করার এখনই সময়’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন হাক্কানী মিশন বাংলাদেশের নির্বাহী সভাপতি শাহ্‌ ড. মোহাম্মদ আলাউদ্দিন আলম।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পর্নো তারকা মিয়া খলিফার পক্ষ নিলেন নাইজেরিয়ার মিউজিক মুঘল

উত্তাল সমুদ্রে ১৩০০ যাত্রী নিয়ে জাহাজের বিপদসংকেত, উদ্ধারে ৫ হেলিকপ্টার ও কয়েকটি জাহাজ

সিলেটে বিশ্ববিদ্যালয় ছাত্রকে বাস থেকে ফেলে ‘হত্যা’

প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য করার প্রস্তাব নুরের আপত্তি

যারা ভয় পান তারা দায়িত্ব ছেড়ে দেন

ঢাকায় গাড়ি চোরের ৫০ সিন্ডিকেট

গণহত্যা বিষয়ক জাতিসংঘ দূত ঢাকায়

মাসুদ উদ্দিন চৌধুরীকে নিয়ে নানা জল্পনা

তৃতীয় ধাপের ১১৭ উপজেলায় ভোট আগামীকাল

স্বর্ণ আমদানির দুয়ার খুলছে

দেনমোহরের দাবিতে বাংলাদেশে ফিলিপাইনের নারী

দু’দশকে বন্ধ হয়েছে এক হাজারের বেশি সিনেমা হল

ঢাকায় সড়ক পারাপারে বিশৃঙ্খলা কমছে না

শীর্ষ আলেমদের জন্য দেহরক্ষী চাইলেন আল্লামা শফী

যারা ভিন্নমত সহ্য করতে পারে না তারা কীভাবে গণতন্ত্রের কথা বলে

চিকিৎসা নিতে গিয়ে আটক ছিনতাইকারী