বঙ্গভবনে ‘ফাগুন হাওয়ায়’ দেখলেন প্রেসিডেন্ট

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ৩:৩৭
’৫২-এর ভাষা আন্দোলনের পরিপূর্ণ প্রতিচ্ছবি ‘ফাগুন হাওয়ায়’ দেখে  প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বললেন, ছবিটি নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে ও মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করবে। ভাষা আন্দোলন নিয়ে লেখক, গবেষক, নাট্যকার ও চলচ্চিত্রকারদের আরো বেশি করে কাজ করতে হবে। ইতিহাসভিত্তিক চলচ্চিত্র নির্মাণে ইমপ্রেস টেলিফিল্মের প্রশংসাও করেন প্রেসিডেন্ট। ১৫ই ফেব্রুয়ারি বিকালে বঙ্গভবনের দরবার হলে ‘ফাগুন হওয়ায়’ চলচ্চিত্রটির একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনী অনুষ্ঠানে  প্রেসিডেন্টের হাতে স্মারক তুলে দেন ইমপ্রেস টেলিফিল্ম লি., চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। বঙ্গভবনে চলচ্চিত্রটি প্রদর্শনের সুযোগ করে দেয়ায়  প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান তারা। এ সময় উপস্থিত ছিলেন ইমপ্রেস গ্রুপের পরিচালনা পর্ষদ সদস্যরা এবং ‘ফাগুন হওয়ায়’-এর শিল্পী ও কলাকুশলীবৃন্দ।

পরে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদসহ আমন্ত্রিত অতিথিরা দরবার হলের বড় স্ক্রিনে ‘ফাগুন হওয়ায়’ চলচ্চিত্রটি উপভোগ করেন। টিটু রহমানের ‘বউ কথা কও’-এর অনুপ্রেরণায় ’৫২-এর ভাষা আন্দোলনের পটভূমি নিয়ে নির্মিত ছবিটির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। এ ছবিতে অভিনয় করেছেন নূশরাত ইমরোজ তিশা, সিয়াম, সাজু খাদেম, রওনক হাসান, ফজলুর রহমান বাবু, আফরোজা বানু, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, ভারতের যশপাল শর্মা প্রমুখ। ছবিটি নিবেদন করেছেন ওয়ালটন। ছবিতে সিয়ামকে দেখা যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাসির চরিত্রে। সমপ্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে ‘ফাগুন হাওয়ায়’ ছবির প্রথম গান ‘তোমাকে চাই’। গানটির কথা ও সুর  পিন্টু ঘোষের। কণ্ঠ দিয়েছেন সুকন্যা মজুমদার ঘোষ ও পিন্টু ঘোষ। গল্প সম্পর্কে তৌকীর আহমেদ বলেন, ‘ফাগুন হাওয়ায়’ মোটেও ভারী গল্পের ছবি না।

খুব পরিশ্রম করে এটি বানিয়েছি। তিনি বলেন, ছবির গল্পটা ভীষণভাবে হিউমারাস, অনেক কমিক উপাদান রয়েছে এর মধ্যে। একদল তরুণ ছেলেমেয়ে তাদের মধ্যে অনেক দস্যিপনা রয়েছে। অনেক বাঁদরামো রয়েছে। সবকিছু মিলিয়ে একটু অন্যভাবে বানিয়েছি। দর্শক যেন দেখে মজা পায়। তিনি আরো বলেন, ’৫২-এর প্রেক্ষাপট ফুটিয়ে তোলার জন্য দেশের বিভিন্ন এলাকায় সবকিছু তৈরি করে নির্মাণ করে ছবিটি বানিয়েছি। নতুন গল্প, নতুন ছবি, নতুন চরিত্র সবকিছুর কারণে ‘ফাগুন হাওয়ায়’ নিয়ে ভীষণ উচ্ছ্বসিত প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লি., নির্মাতা তৌকীর আহমেদ এবং এ ছবির শিল্পী ও কলাকুশলীরা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এবার মালিবাগে পুলিশকে লক্ষ্য করে হামলা

বগুড়ায় নুরের ওপর হামলা

ধানের দাম নেই, চালে ছাড় নেই

বৃষ্টিতেও দৃঢ় মনোবল টাইগারদের

খালেদার মামলায় আদালত স্থানান্তরের বৈধতা নিয়ে রিট

তরুণ সাংবাদিক ফাগুনের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা

ট্রাভেল পারমিটে কড়াকড়ি জটিলতার আশঙ্কা

গতবছর ফেসবুকের কাছে ১৯৫ ব্যবহারকারীর তথ্য চেয়েছিল বাংলাদেশ

রঙ লাগিয়ে ঈদে সড়কে নামছে লক্করঝক্কড় বাস

তারেকের স্মৃতি হাতড়ে ফেরেন নুরুন নাহার

রাজাকারদের তালিকা সংরক্ষণের সুপারিশ

মামলার আগেই গ্রেপ্তার, শাহপরাণে তোলপাড়

ইতালিতে প্রদর্শিত হলো ড. ইউনূসের জীবনীভিত্তিক অপেরা

৩০শে মে সন্ধ্যায় শপথ নেবেন মোদি

পদত্যাগ করলেন মহারাষ্ট্র কংগ্রেস প্রধান

চিকিৎসকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান ডা. এ আর খানের