বরুণা মাদরাসার মহাসম্মেলনে মুসল্লিদের ঢল

বাংলারজমিন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৬ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার
আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে সিলেট বিভাগের সবচেয়ে বড় ছালানা ইজলাস আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন। শুক্রবার জুমার নামাজের পর উনিশ শতকের শ্রেষ্ঠতম বুজুর্গ শায়খুল ইসলাম আল্লামা লুৎফুর রহমান বর্ণভী (রহ.) এর প্রতিষ্ঠিত মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ঐতিহ্যবাহী বরুণা মাদরাসার বার্ষিক আন্তর্জাতিক এই মহা সম্মেলন শুরু হয়। দিনরাতব্যাপী এই মহাসম্মেলনে অংশ নিতে দেশি-বিদেশি মুসল্লিদের শুক্রবার সকাল থেকেই ঢল নেমেছে। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ওলি, বুজুর্গ,আলেম-ওলামা, বুদ্ধিজীবী, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, সাধারণ মানুষ, হযরত শায়খে বর্ণভী (রহ.) এর মুরিদানের আগমনে শ্রীমঙ্গলের বরুণা মাদরাসা ময়দান এখন ধর্মপ্রাণ মুসলমানদের পদভারে মুখরিত। সকাল থেকেই দূর দূরান্ত এবং আশপাশের লোকজন জুমার নামাজের জামাতে অংশ নিতে হেঁটে বরুণা মাদরাসা ময়দানে আসতে শুরু করেন। বাদ জুমা থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের জিকির আসকার ইবাদত বন্দেগিতে বরুণা মাদরাসা ময়দান এক পবিত্র পুণ্যভূমিতে পরিণত হয়েছে। এর আগে সকাল ১০টায় পবিত্র কুরআন তেলওয়াতের পর জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলুম বরুণা মাদরাসার প্রিন্সিপাল ও বরুণার বর্তমান পীর আল্লামা খলিলুর রহমান হামিদীর  উদ্বোধনী বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়। দুপুর ১টায় জামেয়ার দৃষ্টিনন্দন মসজিদ ও সুবিশাল মাঠ জুড়ে লাখো মুসল্লির অংশগ্রহণে জুমার নামাজ অনুষ্ঠিত হয়।
নামাজে সিলেট সিটি করপোরেশেনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গরা অংশ নেন। জুমার নামাজপূর্ব গুরুত্ব বয়ান পেশ করেন আল-খায়ের ফাউন্ডেশন ইউকের চেয়ারম্যান ও লন্ডন ইকরা টিভির পরিচালক ইমাম কাসিম রশীদ আহমদ ও বরুণা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী। নামাজের ইমামতি করেন ভারত থেকে আগত আওলাদে রাসুল সায়্যিদ আসজাদ মাদানি।  
বরুণা মাদরাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা শফিউল আলম ও হাফিজ মাওলানা মিসবাহ উদ্দিন যুবায়ের বলেন, ‘লাখো মানুষের এ আন্তর্জাতিক মহাসম্মেলনে সকাল ১০টা থেকে শেষ রাত পর্যন্ত দেশ বিদেশের দাওয়াতি উলামায়ে কেরাম বয়ান পেশ করবেন। শেষরাতে লাখো মানুষের জিকিরে বিমোহিত হবে আল্লাহু আল্লাহু ধ্বনি। আখেরি মুনাজাতে দেশ, জাতি ও ইসলামের কল্যাণ কামনা করে পরদিন বাদ ফজর সম্মেলন সমাপ্ত হবে’।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নাটোরে আইবিএস মার্কেটে অগ্নিকান্ড

আরও দুঃসংবাদ ট্রুডোর জন্য

লক্ষ্মীপুরে ১৮ জেলের জেল-জরিমানা

কাল কাদেরের বাইপাস সার্জারি

হামলার আগে হ্যামিলটনে মসজিদের সামনে দেখা গিয়েছিল ব্রেনটনকে

রোহিঙ্গা নির্যাতন তদন্তে সেনা আদালত মিয়ানমারে

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যা, মারা গেছেন ৩ জন

সহপাঠিদের তোপের মুখে চলে গেলেন মেয়র আতিকুল

হামলার ৩ বছর আগে নুর মসজিদে পাঠানো হয়েছিল শূকরের মাথাভর্তি বাক্স

রায়পুরায় আওয়ামী লীগের দু’পক্ষের গোলাগুলি, নিহত ২

নাটোরে ট্রাকের চাপায় নিহত ১

সুনামগঞ্জে আওয়ামী লীগ নেতা খুন

‘আমাদের দুজনের রসায়নটা উপভোগ্য হবে’

নর্দ্দায় বাসচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ (ভিডিও)

বিলাইছড়ি আওয়ামী লীগের সভাপতিকে গুলি করে হত্যা

মুসলিম বিরোধিতায় তুরস্কে গেলে কফিনে ফিরতে হবে