বিলবাওয়ে আটকে গেল বার্সা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১:৪৭
লীগ শিরোপা ধরে রাখার অভিযানে টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেল বার্সেলোনা। আটলেটিক বিলবাওয়ে মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে পুরো ম্যাচে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হওয়া এরনেস্তো ভালভেরদের শিষ্যরা।
সান মামেসে রোববার লা লিগার ম্যাচটিতে ঠিক স্বরূপে ছিলেন না লিওনেল মেসি। অবশ্য আগের আট ম্যাচের প্রতিটিতে গোল করা বার্সেলোনা অধিনায়ককে আটকে রাখায় স্বাগতিক খেলোয়াড়দের কৃতিত্বও কম নয়। পাশাপাশি মাঝমাঠে ফিলিপে কৌতিনিয়ো ও আর্তুরো ভিদালরা হতাশ করেছেন। আক্রমণভাগে লুইস সুয়ারেসও নিজেকে মেলে ধরতে পারেননি। পুরো ম্যাচে বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। বলতে গেলে তার দুর্দান্ত কিছু সেভেই জাল অক্ষত থাকে বার্সেলোনার।

১৭তম মিনিটে ডি-বক্সের কিনারা থেকে স্প্যানিশ মিডফিল্ডার মার্কেল সুসায়েতার জোরালো শট দারুণ নৈপুণ্যে বাঁ হাত দিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।
২৪তম মিনিটে গোলরক্ষক বরাবর বাইসাইকেল কিক নেন রাউল গার্সিয়া। ২৬তম মিনিটে নেলসন সেমেদোকে আটকাতে এগিয়ে যান বিলবাও গোলরক্ষক। সেই সুযোগে আলগা বল পেয়ে প্রায় ৩০ গজ দূর থেকে মেসির নেওয়া শট ক্রসবারের উপরের অংশে লাগে।

দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে উঠতে থাকে বার্সেলোনা। কিন্তু কোনো সুযোগই পাচ্ছিল না তারা। উল্টো ৮২তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিলেন ইনাকি উইলিয়ামস। তবে অরক্ষিত এই স্প্যানিশ ফরোয়ার্ডের শট দারুণ রুখে দেন টের স্টেগেন। যোগ করা সময়ের প্রথম মিনিটে বিলবাওয়ের স্প্যানিশ ডিফেন্ডার অস্কার দে মার্কোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ে। তবে প্রতিপক্ষে এক জন কম থাকার সুযোগ বাকি সময়ে কাজে লাগাতে পারেনি বার্সেলোনা।

গত সপ্তাহে ভালেন্সিয়ার বিপক্ষে ঘরের মাঠে প্রথমে দুই গোল খেয়ে বসা বার্সেলোনা পরে মেসির জোড়া গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছিল। আর এবার জালের দেখাই পায়নি দলটি। চলতি মৌসুমে এই প্রথম ম্যাচে গোলের দেখা পেল না কাতালান ক্লাবটি। সব মিলিয়ে টানা তিন ম্যাচ ড্র করলো মেসিরা। ২৩ ম্যাচে ১৫ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫১। শনিবার আটলেটিকো মাদ্রিদের মাঠে ৩-১ গোলে জেতা রিয়াল মাদ্রিদ ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিন নম্বরে থাকা দিয়েগো সিমেওনের দলের পয়েন্ট ৪৪। ৭ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে সেভিয়া।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মোকাব্বির খানকে শোকজ করছে গণফোরাম

আফগান তথ্য মন্ত্রণালয়ে অস্ত্রধারীদের হামলা

যতদিন সুশাসন প্রতিষ্ঠা না হবে ততদিন এসব ঘটনা ঘটতে থাকবে

জনস্রোত ঠেকাতে পারবেনা স্বৈরাচার সরকার: নজরুল ইসলাম খান

জনগণ সম্পৃক্ত হলে আন্দোলন সফল হবে : ড. কামাল

টিআইবির প্রতিবেদন নিম্নমানের: ওয়াসা

ভারতের প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, প্রত্যাখ্যান

গুপ্তচর সন্দেহে তুরস্কে গ্রেপ্তার ২

অন্য দেশ থেকে লোক এনে নিজেদের প্রচার করছে

ব্যবসায়ী কিষান লাল ও তার স্ত্রী হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জে চাঁদাবাজি মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

ময়মনসিংহে ট্রাকচাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত

দুদককে দিয়ে সরকার কুৎসা রটনার নতুন অধ্যায় শুরু করেছে : রিজভী

ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম সূচকে বাংলাদেশ ১৫০তম

কুয়াকাটায় অবরোধকালীন সময় সংশোধনের দাবিতে জেলেদের মানববন্ধন

‘ভারত-পাকিস্তান একে অন্যকে ধ্বংস করে দিতে পারে’