হুইলচেয়ারে করে সংসদে এরশাদ বসলেন বিরোধী দলের আসনে

দেশ বিদেশ

সংসদ রিপোর্টার | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১:৪২
একাদশ জাতীয় সংসদে প্রথম বিরোধী দলের আসনে বসলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফিরে গতকাল বিকাল ৪টা ৫৩ মিনিটে তিনি দুইজনের সহায়তায় অধিবেশন কক্ষে প্রবেশ করে নিজ আসনে বসেন। ১৫ মিনিট অবস্থান শেষে চলে যান।  
এর আগে বিকালে সাবেক এই প্রেসিডেন্ট হুইলচেয়ারে করে সংসদে বিরোধীদলীয় নেতার অফিসে যান। পরে সেখান থেকে হুইলচেয়ারে বসেই সংসদ লবিতে যান। সেখান থেকে বিরোধীদলীয় উপনেতা ও তার ছোট ভাই জিএম কাদের এবং জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা তাকে অধিবেশন কক্ষে নিয়ে বিরোধী দলের নেতার আসনে বসান। বিরোধী দলের নেতা যখন সংসদে প্রবেশ করেন তখন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর-পর্ব চলছিল। সংসদ অধিবেশনে প্রবেশ করেই বিরোধীদলীয় নেতা উপস্থিত সংসদ সদস্যদের উদ্দেশে হাত তুলে সালাম জানান।
পরে সংসদ উপনেতার চেয়ারে বসা সৈয়দা সাজেদা চৌধুরীসহ অন্য নেতারা হাত নেড়ে তার সালামের জবাব দিতে দেখা যায়। সংসদ অধিবেশনে বিরোধী দলের নেতা স্যুট-কোর্ট পরে প্রবেশ করেন। একাদশ জাতীয় সংসদ গঠনের পর প্রথম অধিবেশনে যোগ দিলেন তিনি। এর আগে অসুস্থতার কারণে অন্যান্য সংসদ সদস্যদের সঙ্গে ৩রা জানুয়ারি অনুষ্ঠিত শপথ নিতে পারেন নি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। পরে সংসদে স্পিকারের কার্যালয়ে এসে সংসদ সদস্য হিসেবে শপথ নেন। তবে জাপার সিনিয়র কো-চেয়ারম্যান ও সাবেক বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ রোববার সংসদে যাননি। এরশাদের বাম পাশের আসনটিতেই রওশন এরশাদ বসেন। এরশাদ যতক্ষণ অধিবেশন কক্ষে ছিলেন ততক্ষণই রওশনের চেয়ারে বসে এরশাদের সঙ্গে কথা বলেন জিএম কাদের। এসময় এরশাদকে বেশ হাসিখুশি দেখাচ্ছিল। পুরো অধিবেশন কক্ষের দিকে তাকিয়ে এবারের সংসদে কে কোথায় বসেছেন তা মাথা ঘুরিয়ে ঘুরিয়ে দেখতে দেখা যায় এরশাদকে। এর ফাঁকে সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এসে একবার এরশাদের পাশে বসে তার কুশল জানতে চান। ১৫ মিনিট অবস্থানের পর আবারো হুইলচেয়ারে করে লিফটে গিয়ে গাড়িতে ওঠেন এরশাদ। অধিবেশন কক্ষ থেকে শুরু করে গাড়িতে ওঠা পর্যন্ত পেছন থেকে হুইলচেয়ার ঠেলে নিয়ে যান মশিউর রহমান রাঙ্গা। জিএম কাদের, সৈয়দ আবু হোসেন বাবলা, নাসরিন জাহান রত্না, মাসুদ উদ্দিন চৌধুরী, পীর ফজলুর রহমান মিসবাহ প্রমুখ জাপার এমপিরা এসময় এরশাদের সঙ্গে ছিলেন। গত ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ রংপুর-৩ (সদর) আসন থেকে নির্বাচিত হন। গত ৪ঠা ফেব্রুয়ারি উন্নত চিকিৎসা শেষে তিনি সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ইয়াবা: আত্মসমর্পণ কৌশল কতটা কাজে লাগবে?

আসছে আরও ৩ ব্যাংক

একদিন বাড়িয়ে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত মঙ্গলবার

চট্টগ্রামে গুলিসহ একে-৫৬ উদ্ধার

খুলনার আদালত থেকে জামিন নিলেন মানবজমিনের রাশিদুল

এমপিওভুক্ত হচ্ছে ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠান

হিজড়াদের জন্য ১০ জেলায় আবাসন স্থাপন হবে: সমাজ কল্যাণমন্ত্রী

সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে শাজাহান খানের নেতৃত্বে কমিটি

ফাল্গুনের ঝড়ে ক্ষতিগ্রস্ত অমর একুশে গ্রন্থমেলা

দুদককে ভয় পায় না এমন লোক হয়তো সমাজে নেই : দুদক চেয়ারম্যান

পিতা-মাতার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন কবি আল মাহমুদ

মানবজমিনের ২২তম জন্মদিনে অভিনেত্রী স্পর্শীয়ার শুভেচ্ছা(ভিডিও)

২২তম জন্মদিনে মানবজমিন অফিসে হাবিবুল বাশার (ভিডিও)

এমপির স্যান্ডউইচ চুরি, পদত্যাগ

মডেল সানাই মাহবুবকে ছেড়ে দিয়েছে পুলিশ

ভুটানের সাবেক প্রধানমন্ত্রীর ভালবাসা দিবসের যে ছবি ভাইরাল