সাকিবের বিকল্প তাইজুল!

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১০:৫৩
নিউজিল্যান্ডে সাকিবের বিকল্প কে হবেন? ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন কাল (আজ) জানিয়ে দিবেন কে যাচ্ছেন সাকিবের বিকল্প হিসেবে। তিনি বলেন, ‘আমরা এখনো সিদ্ধান্ত নিতে পারিনি। নিউজিল্যান্ডে প্রধান কোচ আছেন, অধিনায়ক মাশরাফিও সেখানে। তারা হয়তো একটা মতামত জানাবেন। সেটিও আমাদের জানতে হবে। আমি আশা করছি কালই জানিয়ে দিতে পারবো যে সাকিবের পরিবর্তে আসলে দলে কাকে নেয়া হচ্ছে।’
ওয়ানডে দলে সাকিবের বিকল্প নাও লাগতে পারে। কারণ টেস্ট দলের সদস্য মুমিনুল হক সেখানে আছেন যদি একজন ব্যাটসম্যান প্রয়োজন হয় তাহলে তাকে নেয়া যেতে পারে। আর স্পিন বোলিংয়ের অভাব পূরণের জন্য হয়তো তাইজুলকে নেয়া হতে পারে।
তবে নিউজিল্যান্ডের কন্ডিশনে তাইজুলের স্পিন ওয়ানডেতে কতটা কার্যকর হবে তা নিয়ে রয়েছে প্রশ্ন। তবে টেস্ট দলের কথা ভেবে হয়তো তাইজুলকে পাঠানো হতে পারে। গেল বছরে দেশের হয়ে ৭ টেস্টে তার শিকার ছিল ৪৩ উইকেট। যদিও তাইজুলকে উপমহাদেশের  বাইরে টেস্ট বা ওয়ানডে দলে রাখা হয় না। কারণ হিসেবে বলা হয় তাইজুলের স্পিন নাকি সেখানে কার্যকর নয়। অথচ ওয়ানডে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করে গড়েছেন বিরল ইতিহাস। অন্যদিকে ২৩ টেস্টের মধ্যে ৬টি খেলেছেন দেশের বাইরে। যেখানে ওয়েস্ট ইন্ডিজে ৩টি ও দক্ষিণ আফ্রিকাতে ১টি টেস্ট ম্যাচ খেলেছেন। বাকি দুটি ভারত ও শ্রীলঙ্কাতে। তার ৯৭ উইকেটের মধ্যে ১৬টিই এসেছে দেশের বাইরে। তার দলে আসার বিষয়ে আকরাম খান অবশ্য কিছুই বলতে চাননি। তিনি বলেন, এখনো ঠিক হয়নি। নিউজিল্যান্ডে টিম ম্যানেজমেন্টের মতামত নিয়েই জানাবো। তারা তাইজুলকে চাইলে বিবেচনা করতেই হবে। ২৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে তাইজুলের বোলিং গড় ৩০.৬৫। বল হাতে ইনিংসে সেরা নৈপুন্য ৮/৩৯। জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৪তে ঢাকা টেস্টে এমন নৈপুন্য দেখাল তাইজুল। ক্যারিয়ারে মাত্রই চারটি ওয়ানডে খেলেছেন এ বাহতি স্পিনার। এদিকে সাকিবের বিকল্প হিসেবে তাইজুলের পাশাপাশি ইমরুল কায়েসের নামও আলোচনায় আছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md Sumon ahmed

২০১৯-০২-১১ ১৮:৫২:২৬

Sakiber bikolpo Taijul bettar hove na. Roni talokdar ke nile bettar hove

আপনার মতামত দিন

সালাউদ্দিন লাভলু হাসপাতালে

জামায়াতের গন্তব্য কোথায়?

সড়কের শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি

গণশুনানিতে অনড় ঐক্যফ্রন্ট

ঢাকায় যত বাগ

টিকিট বুকিংয়ের নামে প্রতারণা

আমিরাতের প্রতিরক্ষা প্রদর্শনীতে যোগ দিলেন প্রধানমন্ত্রী

নির্বাচনী ট্রাইব্যুনালে আরো ৭ প্রার্থী

যেভাবে নাসায় ডাক পেলেন পাঁচ তরুণ

ভোগান্তির পর গ্যাস সরবরাহ স্বাভাবিক

অর্থ প্রাপ্তি সাপেক্ষে দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি

সানাইয়ের ভুল স্বীকার

ভালোবাসা দিবসের রাতে সাভারে পোশাক শ্রমিককে গণধর্ষণ

বৃহত্তর ঐক্যে বাম জোট ভোট পেছানোর দাবিতে ছাত্রদল, নির্বাচনমুখী ছাত্রলীগ

প্রধানমন্ত্রীর কার্যালয়, নির্বাচন কমিশন, জনপ্রশাসন সচিবসহ ৪৪ কর্মকর্তা ফ্ল্যাট পেলেন

এসডিজি অর্জনে সক্ষমতার পথে বাংলাদেশ: স্পিকার