প্রস্তুতি ম্যাচে লড়াই শেষে হার, রিয়াদ-মুশফিকের অর্ধশতক

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার
নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে খেলতে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে দুই উইকেটে হার দেখলো টাইগাররা। তবে রান পেয়েছেন মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমানরা। বল হাতে প্রস্তুতিটা খারাপ হয়নি মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসানদেরও। গতকাল লিংকনের বার্ট সাটক্লিফ ওভাল মাঠে প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিং শেষে বাংলাদেশের ইনিংস শেষ হয় ২৪৭ রানে। অর্ধশতক হাঁকান মুশফিক-রিয়াদ। জবাবে ৪৯তম ওভারে হার দেখে টিম টাইগার্স। জিত রাভালের ৫২ এবং অ্যান্ড্রু ফ্লেচারের ৯২ রানে ভর করে জয় পায় নিউজিল্যান্ড একাদশ। বল হাতে ২টি করে উইকেট নেন মোস্তাফিজ, মিরাজ ও মাহমুদুল্লাহ।
প্রতিপক্ষ দল ২২৭/৪ সংগ্রহ নিয়ে যখন সহজ জয়ের পথে তখন ১৮ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচে রোমাঞ্চ ফেরান টাইগার বোলাররা। বল হাতে নাঈম হাসান ও সৌম্য সরকার নেন ১টি করে উইকেট।
এর আগে ৪৬.১ ওভারে ২৪৭ রানে অলআউট হয় অধিনায়ক মেহেদী হাসান মিরাজের বাংলাদেশ একাদশ। শুরুতে লিটন দাস (৩), সৌম্য সরকার (৬), মুমিনুল হক (১) ও মোহাম্মদ মিঠুনের বিদায়ে ৩১/৪ সংগ্রহ নিয়ে চাপে পড়ে বাংলাদেশ। পঞ্চম উইকেটে হাল ধরেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহীম। দুজন মিলে যোগ করেন ১০৮ রান। দুজনই পূর্ণ করেন ব্যক্তিগত অর্ধশতক। দলীয় ১৩৯ রানের মাথায় আউট হওয়ার আগে ৮টি চারের মারে ৬১ বলে ৬২ রান করেন মুশফিক। রিয়াদ করেন ৭২ রান। ৮৮ বলের ইনিংসে রিয়াদ হাঁকান ১০টি চার। শেষদিকে বাংলাদেশের সংগ্রহকে আড়াইশর কাছাকাছি নিয়ে যান সাব্বির রহমান। ৬টি চারের মারে ৪১ বলে ৪০ রান করেন সাব্বির। নাঈম হাসান অপরাজিত থাকেন ১৭ রান করে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়

ভারত ও পাকিস্তান দুই দেশই সুর চড়াচ্ছে

বোনের খোঁজে দিশেহারা ভাই

বিয়ের দাওয়াত না দেয়ায় বরের উপর হামলা

অনিশ্চিত ভবিষ্যতের পথে শামছলের পরিবার

পশ্চিমবঙ্গে মাতৃভাষা দিবস সাড়ম্বরে পালিত

সরকারের অবহেলা খতিয়ে দেখবে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তদন্ত কমিটি

কেন্দ্রীয় নেতারা কেন ব্যর্থ হলেন সেই উত্তর চান প্রার্থীরা

মাকে খুঁজছে অবুঝ সানিন

যুক্তরাষ্ট্র চাইলে আরেকটি ‘কিউবার মিসাইল সংকটের’ জন্য প্রস্তুত রাশিয়া

বাড়াবাড়ি করলে ভারতের বিরুদ্ধে যুদ্ধের নির্দেশ

টার্গেটে বিশ্বের সব থেকে বড় বাংলা ব্লগ

সিলিন্ডার গ্যাসের বিকল্প খুঁজছি: কাদের

ডিএনএ টেস্টের জন্য রক্ত সংগ্রহ করছে সিআইডি

গ্যাস সংকটে চকবাজারের বাসিন্দারা

ইসলামিক স্টেটের ১৩ সন্ত্রাসীকে আটক করেছে ইরানী গোয়েন্দারা