বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন সৈয়দ আশরাফের বোন লিপি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৫৪
কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের পুনঃনির্বাচনে শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা ও প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। মনোনয়নপত্র জমাদানকারী তিন প্রার্থীর মধ্যে দুই প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ের আগে বিকাল পৌনে ৫টার দিকে গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এর আগে শনিবার বিকাল পৌনে ৪টার দিকে জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন।
কিশোরগঞ্জ-১ আসনের পুনঃনির্বাচনে গত ৩১শে জানুয়ারি মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ সময় পর্যন্ত প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, গণতন্ত্রী পার্টির প্রার্থী দলটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী জাতীয় মৎস্যজীবী পার্টির সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাইন বিল্লাহ এই তিন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। গত ৩রা ফেব্রুয়ারি মনোনয়ন পত্র বাছাইকালে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী হলফনামায় স্বাক্ষর না থাকায় গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পরিচয়ের সাথে মনোনয়ন পত্রে উল্লেখ করা শিক্ষাগত যোগ্যতার তথ্যে গড়মিল থাকায় জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেছিলেন। তখন একমাত্র প্রার্থী আওয়ামী লীগ মনোনীত ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি’র মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। রিটার্নিং অফিসারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ আপিল করেছিলেন। বৃহস্পতিবার (৭ই ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন সচিবালয়ে আপিল আবেদনের নিষ্পত্তি করে দুই প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করে ইসি।
পরবর্তিতে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় রোববার বিকাল ৫টার আগে প্রার্থিতা ফিরে পাওয়া দুই প্রার্থীই মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।
গত ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম থাইল্যান্ডে চিকিৎসাধীন থেকেও বিপুল ভোটের ব্যবধানে কিশোরগঞ্জ সদরের এই আসন থেকে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু শপথ নেয়ার আগেই গত ৩রা জানুয়ারি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে আসনটিতে আগামী ২৮শে ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে গত ২২শে জানুয়ারি পুনঃনির্বাচনের তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে

চার পুলিশ হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরে বাধা নেই

সন্ত্রাস উইপোকার মতো রাষ্ট্র-সমাজকে ভেতর থেকে খেয়ে ফেলছে: রিজভী

কারো গাফিলতি আছে কিনা খুঁজে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশের নির্দেশ অমান্য করে সুশি দোকানে অনুপ্রবেশ দুই ভবঘুরে পেঙ্গুইনের

এরশাদকে দেখতে রংপুরে উপচেপড়া ভিড়