‘রাঙ্গামাটির শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সম্মিলিত উদ্যোগ প্রয়োজন’

বাংলারজমিন

রাঙ্গামাটি প্রতিনিধি | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার
পার্বত্য জেলা রাঙ্গামাটির নাজুক শিক্ষা ব্যবস্থার উন্নয়নে জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ও তাদের নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষসহ স্থানীয় সচেতন ব্যক্তিবর্গকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। গতকাল রাঙ্গামাটিতে আয়োজিত জেলা আইনশৃঙ্খলা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এ আহ্বান জানান।
তিনি বলেন, রাঙ্গামাটিতে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও প্রাথমিক শিক্ষা অফিসের প্রয়োজনীয় জনবল থাকলেও তারা নিয়মিতভাবে তাদের কর্মক্ষেত্রের এলাকাগুলোর বিদ্যালয়গুলো ভিজিট করেন না। ফলে এ সকল শিক্ষা প্রতিষ্ঠানে যুগোপযোগী মানসম্পন্ন পাঠদান করা হয় না। এতে করে আমাদের এ অঞ্চলের শিক্ষার্থীরা আগামীতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে উঠবে না।
রাঙ্গামাটির শিক্ষা কার্যক্রম যাতে আরো উন্নত করা যায় এ লক্ষ্যে সংশ্লিষ্ট সকল সরকারি-বেসরকারি কর্তৃপক্ষসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্কুল ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে আইনশৃঙ্খলা সভায়। এ সময় মৎস্য উন্নয়ন করপোরেশন রাঙ্গামাটি কেন্দ্রের ব্যবস্থাপক নৌ-কমান্ডার মো. আসাদুজ্জামান খান, জেলার প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ছুফী উল্লাহসহ জেলার সকল সরকারি প্রতিষ্ঠানগুলোর প্রধান ও প্রতিনিধিগণসহ আইনশৃঙ্খলা কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে