রুদ্ধশ্বাস প্রস্তুতি ম্যাচে হার বাংলাদেশের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ ফেব্রুয়ারি ২০১৯, রোববার
নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে খেলতে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে দুই উইকেটে হার দেখলো টাইগাররা। তবে রান পেয়েছেন মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমানরা । বল হাতে প্রস্তুতিটা খারাপ হয়নি মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসানদের। রোববার লিংকনের বার্ট সাটক্লিফ ওভাল মাঠে প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিং শেষে বাংলাদেশের ইনিংস শেষ হয় ২৪৭ রানে। অর্ধশতক হাঁকান মুশফিক-রিয়াদ। জবাবে ৪৯তম ওভারে হার দেখে টিম টাইগার্স। জিত রাভালের ৫২ এবং অ্যান্ড্রু ফ্লেচারের ৯২ রানে ভর করে জয় দেখে  নিউজিল্যান্ড একাদশ। বল হাতে ২টি করে উইকেট  নেন মোস্তাফিজ, মিরাজ ও মাহমুদুল্লাহ।
প্রতিপক্ষ দল ২২৭/৪ সংগ্রহ নিয়ে যখন সহজ জয়ের পথে ছিল তখন ১৮ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচে রোমাঞ্চ ফেরান টাইগার বোলাররা।  বল হাতে নাঈম হাসান ও সৌম্য সরকার নেন ১টি করে উইকেট।
এর আগে ৪৬.১ ওভারে ২৪৭ রানে অলআউট হয় অধিনায়ক মেহেদী হাসান মিরাজের বাংলাদেশ একাদশ। শুরুতে লিটন দাস (৩), সৌম্য সরকার (৬), মুমিনুল হক (১) ও মোহাম্মদ মিঠুনের বিদায়ে ৩১/৪ সংগ্রহ নিয়ে চাপে পড়ে বাংলাদেশ। পঞ্চম উইকেটে হাল ধরেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহীম। দুজন মিলে যোগ করেন ১০৮ রান। দুজনই পূর্ণ করেন ব্যক্তিগত অর্ধশতক। দলীয় ১৩৯ রানের মাথায় আউট হওয়ার আগে ৮টি চারের মারে ৬১ বলে ৬২ রান করেন মুশফিক। রিয়াদ করেন ৭২ রান। ৮৮ বলের ইনিংসে রিয়াদ হাঁকান ১০টি চার। শেষদিকে বাংলাদেশের সংগ্রহকে আড়াইশর কাছাকাছি নিয়ে যান সাব্বির রহমান। ৬টি চারের মারে ৪১ বলে ৪০ রান করেন সাব্বির। নাঈম হাসান অপরাজিত থাকেন ১৭ রান করে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রেসিডেন্টের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

আইও- পিপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

চোর বলিনি: শমী কায়সার (অডিও)

৩০ এপ্রিল শাহবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত

জানাজায় হাজারো মানুষ, চিরনিদ্রায় জায়ান

পাশে আছি, থাকব

আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক

শ্রীলংকার পুলিশ প্রধান ও প্রতিরক্ষা মন্ত্রীকে পদত্যাগ করতে বলেছেন সিরিসেনা

৪ আসামী রিমান্ডে

৭ কলেজে সমস্যার কথা স্বীকার ঢাবি কর্তৃপক্ষের, অবরোধ প্রত্যাহার

ব্লাস্ট রোগে পুড়ছে কৃষকের ধান

শ্রীলঙ্কায় হামলাকারীরা সুশিক্ষিত, মধ্যবিত্ত পরিবারের

চাঁদা না পেয়ে ফরিদপুরে ৭ জনকে কুপিয়ে জখম

চাঁপাইনবাবগঞ্জে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত, আটক ৩

স্কুল শিক্ষিকাকে শ্লীলতাহানি-মারপিট, ছবি ফেসবুকে, গ্রেপ্তার ১

ভাঙন থেকে ভিটামাটি রক্ষায় লক্ষ্মীপুরে মানববন্ধন