কুলাউড়ায় পরিবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচন নিয়ে উত্তেজনা

বাংলারজমিন

কুলাউড়া প্রতিনিধি | ১০ ফেব্রুয়ারি ২০১৯, রোববার
কুলাউড়ায় সিএনজিচালক অটোরিকশা চালক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। আগামী ১২ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো সময় ঘটতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষ। এদিকে ওই নির্বাচন বন্ধ করতে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি পরিপত্র পাঠানো হয়। এছাড়াও বিভাগীয় শ্রম অধিদপ্তরের কার্যালয় থেকে পৃথক আরেকটি লিখিত সুপারিশ করা হয়েছে নির্বাচন বন্ধের জন্য। কিন্তু এসব পরিপত্রের তিন দিন পেরিয়ে গেলেও স্থানীয় প্রশাসন বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না বলে অভিযোগ শ্রমিকদের।  

সূত্রে জানা যায়, সিএনজি চালক অটোরিকশাা চালক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি: নং-২৩৫৯) অন্তর্ভুক্ত কুলাউড়া উপজেলা শাখার গঠনতন্ত্র বিরোধী, বে-আইনিভাবে বিভিন্ন লাইনে কমিটি গঠনের উদ্দেশ্যে নির্বাচনী তফসিল ঘোষণা করে একটি পক্ষ। আগামী ১২ই ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এ নির্বাচন বন্ধের জন্য কুলাউড়া উপজেলা শাখার ১০৫ জন শ্রমিকের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ গত ৩রা ফেব্রুয়ারি মৌলভীবাজার জেলা প্রশাসক ও বিভাগীয় শ্রম অধিদপ্তর বরাবর দেয়া হয়।কুলাউড়া উপজেলা শাখার পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. লিকায়ত আলী জানান, সাংগঠনিক নিয়ম নীতির তোয়াক্কা না করে রবিরবাজার টু কর্মধা এবং চৌমুহনী টু বড়লেখা লাইনে নির্বাচনের প্রস্তুতি নেয় একটি পক্ষ, যা সংগঠন পরিপন্থী। অবৈধ এ কমিটির লোকজন নির্বাচিত সাধারণ সম্পাদককে জোরপূর্বক দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে সাবেক তিনবারের পরাজিত সম্পাদককে সাধারণ সম্পাদকের পদে বসায়। এর কিছুদিন পর নির্বাচিত সভাপতিকে দায়িত্ব পালনে বাধা দিয়ে তাকে অন্যায়ভাবে পদ থেকে সরিয়ে আগের বহিষ্কৃত সম্পাদককে সভাপতির দায়িত্ব দেয়। দায়িত্বপ্রাপ্ত এ দুজনসহ কমিটির নেতৃবৃন্দ সাধারণ শ্রমিকেদের হয়রানি করে জোরপূর্বক চাঁদা আদায় করে থাকেন।
কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল লাইছ বলেন, এ বিষয়টি ব্যবস্থা গ্রহণের জন্য কুলাউড়া থানার ওসিকে নির্দেশনা দেয়া হয়েছে।
কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মূসা বলেন, নির্বাচন বন্ধ করতে আমাদের কোনো এখতিয়ার নেই। সেটা পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি: নং-২৩৫৯)-এর নেতৃবৃন্দের ব্যাপার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ডেঙ্গুতে প্রাণ গেল আরেক মায়ের

ওরা যাবে কোথায়?

জয়শঙ্কর ঢাকায়

বঙ্গবন্ধু হত্যায় আওয়ামী লীগ নেতারাই জড়িত

২ ভারতীয় সেনাসহ নিহত ৪

দেড় মাসে স্বর্ণের দাম বাড়লো ৫ বার

মশক নিধনকর্মীদের দেখা মেলে কম

২০২৩ সালের মধ্যে সব প্রাথমিকে ‘স্কুল মিল’

চট্টগ্রামে কিশোরী ধর্ষণ, ভণ্ডপীর গ্রেপ্তার

গারো তরুণীকে ধর্ষণচেষ্টা, গ্রেপ্তার ১

কাঁচা চামড়া বেচা-কেনা শুরু

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সরকার পুনর্বাসন করবে- ওবায়দুল কাদের

গ্রাহক নয়, উবার পাঠাওকে ৫% ভ্যাট দিতে হবে- এনবিআর

ব্রিজ-কালভার্ট মেরামতে রেলওয়ের ব্যর্থতায় হাইকোর্টের রুল

পারভেজ পুলিশি রিমান্ডে

প্রতিষ্ঠাবার্ষিকীতে সারা দেশে র‌্যালি করবে বিএনপি