বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

ওয়ানডের পর টেস্ট নিয়ে শঙ্কা সাকিবের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ ফেব্রুয়ারি ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১০:২৮
ফের ইনজুরিতে পড়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তাতেই নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছেন এই অলরাউন্ডার। শঙ্কা আছে টেস্ট সিরিজে খেলা নিয়েও। শুক্রবার বিপিএলের ফাইনালে থিসারা পেরেরার বল সাকিবের গ্লাভসে লাগে। পুল করতে গিয়ে বাঁ হাতের অনামিকায় বলের আঘাত পান তিনি। ম্যাচের পর স্ক্যান করালে চির ধরা পড়ে আঙ্গুলে। বিসিবির বিবৃতিতে জানানো হয়, ‘বাংলাদেশ টেস্ট অধিনায়ক সাকিব বিপিএলের ফাইনালে ব্যাট করার সময় বাঁ হাতের অনামিকায় চোট পাওয়ায় এ মাসের শেষ দিকে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছেন। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, ম্যাচের পর স্ক্যান করানোয় সাকিবের আঙ্গুলে চোট ধরা পড়ে।
চোটগ্রস্ত জায়গাটি প্রায় তিন সপ্তাহের জন্য নড়াচড়া করানো যাবে না।’ অর্থাৎ তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে। নিউজিল্যান্ডে বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ই ফেব্রুয়ারি। শেষ হবে ২০শে ফেব্রুয়ারি। এরপর শুরু হবে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ২৮শে ফেব্রুয়ারি, দ্বিতীয় টেস্ট ৮ই মার্চ আর সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে ১৬ই মার্চ। সাকিবকে যে সময়ের জন্য বিশ্রাম দেয়া হয়েছে, তাতে বাস্তবতা বলছে টেস্ট সিরিজের শেষ ম্যাচেই শুধু তাকে পাওয়ার যতটুকু সম্ভাবনা আছে। কিন্তু চোটের পর পুনর্বাসন প্রক্রিয়া আছে, আর তা বিবেচনায় সাকিবের শেষ টেস্টেও খেলার সম্ভাবনা খুব কম। এদিকে সাকিবের পরিবর্তে ওয়ানডে দলে কে যুক্ত হচ্ছেন তা এখনো চূড়ান্ত হয়নি বলেই জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।
আঙ্গুলের ইনজুরি নিয়ে সাকিব খেলতে গিয়েছিলে গেল বছর এশিয়া কাপে। সেখান থেকে দেশে ফিরে আসেন মাঝ পথেই। লম্বা সময় মাঠে বাইরে থাকার পর দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে খেলতে পারেননি। বছরের শেষ দিকে এসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে ফিরেন। এরপর এ বছরের শুরুতে বিপিএলের ৬ষ্ঠ আসরে ঢাকা ডায়নামাইটসকে নেতৃত্ব দিতে মাঠে নামেন তিনি। ১৫ ম্যাচে বল হাতে ২৩ উইকেট নিয়ে উঠে আসেন এই উইকেট শিকারের তালিকাতে শীর্ষে। সেই সঙ্গে ব্যাট হাতেও করেন ৩০১ রান। যদিও ফাইনালে তার দল হেরেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে। এমন পারফরম্যান্সে হয়েছেন টুর্নামেন্ট সেরাও। আর ফাইনাল ম্যাচেই ফের শিকার হয়েছেন দুর্ভাগ্যের। এর আগে পায়ে চোট পেয়ে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েন পেসার তাসকিন আহমেদ। আর এবার গেলেন সাকিব। আঙ্গুলের চোট সাকিবকে এর আগেও ভুগিয়েছে। বোর্ডের বিবৃতিতে শুধু ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়ার কথা বলা হলেও বিশ্রামের সময় বলছে সাকিবকে সম্ভবত টেস্ট সিরিজেও পাওয়া যাবে না। এরই মধ্যে নিউজিল্যান্ড সফরে তিন ভাগে রওনা দিয়েছেন ওয়ানডে দল। প্রথমে গেছেন ৮ ক্রিকেটার পরে আরো ২ জন। গতকাল মাশরাফিদের সঙ্গে সাকিবের যাওয়ার কথা ছিল। তবে তার বিকল্প কে হবে তা নিয়ে আকরাম বলেন,‘আমরা এখনো ঠিক করিনি। হ্যাঁ, হাতে অল্প সময় আছে। আশা করি কালই (আজ) সিদ্ধান্ত জানাতে পারবো।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রেসিডেন্টের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

আইও- পিপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

চোর বলিনি: শমী কায়সার (অডিও)

৩০ এপ্রিল শাহবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত

জানাজায় হাজারো মানুষ, চিরনিদ্রায় জায়ান

পাশে আছি, থাকব

আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক

শ্রীলংকার পুলিশ প্রধান ও প্রতিরক্ষা মন্ত্রীকে পদত্যাগ করতে বলেছেন সিরিসেনা

৪ আসামী রিমান্ডে

৭ কলেজে সমস্যার কথা স্বীকার ঢাবি কর্তৃপক্ষের, অবরোধ প্রত্যাহার

ব্লাস্ট রোগে পুড়ছে কৃষকের ধান

শ্রীলঙ্কায় হামলাকারীরা সুশিক্ষিত, মধ্যবিত্ত পরিবারের

চাঁদা না পেয়ে ফরিদপুরে ৭ জনকে কুপিয়ে জখম

চাঁপাইনবাবগঞ্জে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত, আটক ৩

স্কুল শিক্ষিকাকে শ্লীলতাহানি-মারপিট, ছবি ফেসবুকে, গ্রেপ্তার ১

ভাঙন থেকে ভিটামাটি রক্ষায় লক্ষ্মীপুরে মানববন্ধন