সালার সম্মানে ৯ নম্বর জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নঁতের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ ফেব্রুয়ারি ২০১৯, রোববার
এমিলিয়ানো সালার মৃতদেহ পাওয়ার পর থেকে শোকের ছায়া নেমে আসে আর্জেন্টিনার ফুটবল অঙ্গনে। সালাকে সম্মান জানিয়ে  ‘৯’ নম্বর জার্সি তুলে রেখেছে ফ্রেঞ্চ ক্লাব নঁতে। নঁতের প্রেসিডেন্ট ওয়ালডেমার কিতা বলেন, ‘এই ট্র্যাজেডি নিয়ে বলার মতো কোনো ভাষা আমার নেই। এমিলিয়ানোর এভাবে চলে যাওয়াতে আমি গভীরভাবে শোকাহত। তাকে সম্মান জানিয়ে আমরা ক্লাবের ৯ নম্বর জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছি।’ দুই সপ্তাহ আগে ফ্রেঞ্চ ক্লাব নঁতে থেকে ওয়েলস ক্লাব কার্ডিফ সিটিতে যোগ দেয়ার কথা ছিল সালার। এই আর্জেন্টাইন ফুটবলারের এমন মৃত্যুতে শোক প্রকাশ করেছে কার্ডিফসিটি। ক্লাব থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘আমরা গভীর সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করছি এমিলিয়ানোর পরিবারের জন্য। সালা ও ডেভিড (বিমানচালক) আমাদের মাঝে আজীবন বেঁচে থাকবেন।’  এছাড়াও শোক বার্তা জানানো হয়েছে লীগ ওয়ানের ওয়েবসাইটে।
ছবি সম্মিলিত পোস্টে লিখা হয়, ‘আমরা তোমাকে কখনও ভুলবো না, এমি’। এই আর্জেন্টাই ফুটবলারের মৃত্যুতে শোক প্রকাশ করেছে সাবেক ও বর্তমান ফুটবলাররাও। আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা তার সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন, ‘এমন সংবাদে আমি দুঃখিত। আপনার জন্য উজ্জ্বল কিছু আশা করি, এমিলিয়ানো।’
সমবেদনা জনিয়েছেন আর্জেন্টিনার সাবেক তারকা ফুটবলার গেব্রিয়েল বাতিস্তুতা, ‘কি মর্মান্তিক’ এটা খুব বাজে সংবাদ। ভালো থেকো।’ ম্যানচেস্টার সিটির তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো এ স্বদেশির মৃত্যুতে বলেন, ‘ভালো থেকো এমিলিয়ানো। আমার সমবেদনা তার পরিবার ও বন্ধুদের জন্য।’ জার্মান তারকা মিডফিল্ডার মেসুত ওজিল টুইটারে টুইট করেন, ‘এটা ভাষায় প্রকাশ করার মতো না। তোমাদের সবসময় মনে রাখবো। প্রসঙ্গত, ২৪শে জানুয়ারি নতুন ক্লাব কার্ডিফ সিটিতে যোগ দেয়ার উদ্দেশে যাওয়ার পথে বিমান দুর্ঘটনায় প্রাণ হারান আর্জেন্টাই ফুটবলার এমিলিয়ানো সালা। বিমান বিধস্তের দুই সপ্তাহ পর সালার মৃতদেহ উদ্ধার করা হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়

ভারত ও পাকিস্তান দুই দেশই সুর চড়াচ্ছে

বোনের খোঁজে দিশেহারা ভাই

বিয়ের দাওয়াত না দেয়ায় বরের উপর হামলা

অনিশ্চিত ভবিষ্যতের পথে শামছলের পরিবার

পশ্চিমবঙ্গে মাতৃভাষা দিবস সাড়ম্বরে পালিত

সরকারের অবহেলা খতিয়ে দেখবে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তদন্ত কমিটি

কেন্দ্রীয় নেতারা কেন ব্যর্থ হলেন সেই উত্তর চান প্রার্থীরা

মাকে খুঁজছে অবুঝ সানিন

যুক্তরাষ্ট্র চাইলে আরেকটি ‘কিউবার মিসাইল সংকটের’ জন্য প্রস্তুত রাশিয়া

বাড়াবাড়ি করলে ভারতের বিরুদ্ধে যুদ্ধের নির্দেশ

টার্গেটে বিশ্বের সব থেকে বড় বাংলা ব্লগ

সিলিন্ডার গ্যাসের বিকল্প খুঁজছি: কাদের

ডিএনএ টেস্টের জন্য রক্ত সংগ্রহ করছে সিআইডি

গ্যাস সংকটে চকবাজারের বাসিন্দারা

ইসলামিক স্টেটের ১৩ সন্ত্রাসীকে আটক করেছে ইরানী গোয়েন্দারা